বুধবার, ১ নভেম্বর, ২০২৩

পথ সোজা করা: ভারতে মিনিম্যালি ইনভেসিভ স্কোলিওসিস চিকিৎসায় ডঃ অরবিন্দ কুলকার্নির দক্ষতা

সংক্ষিপ্ত বিবরণ:

স্কোলিওসিস এমন একটি অবস্থা যা মেরুদণ্ডে অস্বাভাবিক বক্ররেখা দ্বারা চিহ্নিত করা হয়। বক্ররেখার বিকাশের কারণ এবং সময়ের উপর নির্ভর করে বিভিন্ন ধরণের স্কোলিওসিস রয়েছে। অনেক ক্ষেত্রে, কারণ অজানা থেকে যায়। ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস সার্জারি মেরুদণ্ডের এই অস্বাভাবিক বক্রতা সংশোধন করার জন্য ডিজাইন করা একটি চিকিৎসা পদ্ধতি। প্রথাগত ওপেন সার্জারির বিপরীতে, এই অস্ত্রোপচার পদ্ধতিতে ছোট ছেদ জড়িত। স্কোলিওসিসে, মেরুদন্ড পার্শ্বপথে বিচ্যুত হয়, হয় একটি এস-আকৃতির বা একটি সি-আকৃতির বক্ররেখা তৈরি করে।



স্কোলিওসিসের কারণ কী?

সমস্ত স্কোলিওসিসের ক্ষেত্রে প্রায় 80% ইডিওপ্যাথিক হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়, যার অর্থ এই অবস্থার সঠিক কারণ অজানা। যাইহোক, এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে এমন উদাহরণ রয়েছে যেখানে স্কোলিওসিসের কারণ সনাক্ত করা যায়। চিকিত্সকরা সাধারণত এই কেসগুলিকে দুটি বিভাগের একটিতে শ্রেণীবদ্ধ করেন: অ-কাঠামোগত বা কাঠামোগত। ননস্ট্রাকচারাল স্কোলিওসিসে, মেরুদণ্ড বাঁকা দেখা গেলেও কাজ করে। বিপরীতে, স্ট্রাকচারাল স্কোলিওসিসে মেরুদণ্ডের একটি অনমনীয় বক্রতা জড়িত যা সহজে সংশোধন করা যায় না। স্ট্রাকচারাল স্কোলিওসিস প্রায়শই মারফা সিন্ড্রোম, সেরিব্রাল পালসি, পেশীবহুল ডিস্ট্রোফি এবং অন্যান্য বিভিন্ন কারণের কারণে দেখা দেয়।


ডঃ অরবিন্দ জি কুলকার্নির স্কোলিওসিস নিরাময় করার দক্ষতা এবং যত্ন নেওয়ার আত্মা আছে

ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস চিকিত্সার জন্য সেরা সার্জন ভারত পরামর্শদাতা স্পাইনাল সার্জন হিসাবে কাজ করে এবং বোম্বে হাসপাতালে 'মুম্বাই স্পাইন স্কোলিওসিস অ্যান্ড ডিস্ক রিপ্লেসমেন্ট সেন্টার'-এর প্রধান, ভারতের অন্যতম প্রাচীন এবং বৃহত্তম হাসপাতাল। তার ক্ষেত্রে 15 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে, ডঃ অরবিন্দ কুলকার্নি ভারতের সেরা স্কোলিওসিস সার্জন একজন উচ্চ সম্মানিত চিকিৎসা পেশাদার যিনি তার রোগীদের প্রতি তার সম্পূর্ণ মনোযোগ উৎসর্গ করেন।

ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস চিকিত্সার জন্য সেরা সার্জন ভারত ভারতে ন্যূনতম আক্রমণাত্মক মেরুদণ্ডের অস্ত্রোপচারের পথপ্রদর্শকদের একজন হিসাবে স্বীকৃত এবং দেশে প্রথম কৃত্রিম ডিস্ক প্রতিস্থাপন (ProDisc-L) সম্পাদনের জন্য লিমকা বুক অফ রেকর্ডসে একটি বিশিষ্টতা রয়েছে। ডঃ অরবিন্দ কুলকার্নি ভারতের সেরা স্কোলিওসিস সার্জন 2004 এবং 2005 সালে দুবার স্কোলিওসিস রিসার্চ সোসাইটি (ইউএসএ) গ্লোবাল আউটরিচ অ্যাওয়ার্ড পেয়েছেন। এছাড়াও, তিনি আগস্ট 2012 সালে ইন্ডিয়া টুডে দ্বারা মুম্বাইয়ের শীর্ষ 3 মেরুদণ্ডী সার্জনদের একজন হিসাবে সম্মানিত হন। ডাঃ কুলকার্নির চিকিৎসা প্রতিষ্ঠান, মুম্বাই স্পাইন স্কোলিওসিস অ্যান্ড ডিস্ক রিপ্লেসমেন্ট সেন্টার, আগস্ট 2016-এ টাইমস অফ ইন্ডিয়া সমীক্ষায় সেরা হিসাবে স্থান পেয়েছে।


স্কোলিওসিস আক্রান্ত ব্যক্তিদের জন্য সহায়তা ডঃ অরবিন্দ জি. কুলকার্নি ভারতের সেরা স্কোলিওসিস সার্জন?

ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস চিকিত্সার জন্য সেরা সার্জন ভারত স্কোলিওসিস এবং মেরুদণ্ডের বিকৃতির যত্নে বিশ্বব্যাপী স্বীকৃত নেতা, তার গবেষণা এবং ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য অসংখ্য পুরস্কার অর্জন করেছে। ডঃ অরবিন্দ কুলকার্নি ভারতের সেরা স্কোলিওসিস সার্জন এছাড়াও স্কোলিওসিস রিসার্চ সোসাইটির বোর্ড সদস্য হিসেবে একটি বিশিষ্ট অবস্থান অধিষ্ঠিত, একটি সম্মানিত আন্তর্জাতিক সংস্থা যা মেরুদণ্ডের বিকৃতির সর্বোত্তম চিকিত্সার অগ্রগতির জন্য নিবেদিত। ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস চিকিত্সার জন্য সেরা সার্জন মেরুদণ্ডের বক্রতার চিকিত্সার জন্য ভারতের পদ্ধতি হল সামগ্রিক, রোগীর জীবনযাত্রার মানকে সিদ্ধান্ত গ্রহণের অগ্রভাগে রাখে, রোগী এবং তাদের পরিবার উভয়কেই জড়িত করে।

ডাঃ অরবিন্দ কুলকার্নি ভারতের সেরা স্কোলিওসিস সার্জন প্রতিটি রোগীর অনন্য চাহিদার প্রতি দৃঢ়ভাবে ফোকাস করেন, রোগীর ক্ষমতায়ন এবং সুপরিচিত সিদ্ধান্ত গ্রহণের উপর জোর দেন। তিনি বোঝেন যে এক-আকার-ফিট-সব পদ্ধতি প্রতিটি রোগীর জন্য উপযুক্ত নয়। ভারতে স্কোলিওসিস চিকিত্সার জন্য সর্বোত্তম ডাক্তার হিসাবে, সর্বনিম্ন আক্রমণাত্মক স্কোলিওসিস চিকিত্সার জন্য সেরা সার্জন ভারত সর্বাধুনিক চিকিত্সার বিকল্পগুলি অফার করে, কম আক্রমণাত্মক কৌশলগুলি সহ যা তিনি অগ্রগামীকে সহায়তা করেছেন, সমস্তই রোগীর সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে এবং সর্বোত্তম সম্ভাব্য ফলাফলের লক্ষ্যে। ডঃ অরবিন্দ কুলকার্নি ভারতের সেরা স্কোলিওসিস সার্জন আপনার স্কোলিওসিসের মাত্রা পুঙ্খানুপুঙ্খভাবে মূল্যায়ন করেন এবং সমস্ত উপলব্ধ চিকিত্সার বিকল্পগুলি অন্বেষণে আপনাকে সহায়তা করেন।


ভারতের সেরা স্কোলিওসিস সার্জন ডাঃ অরবিন্দ কুলকার্নির সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট কীভাবে ঠিক করবেন?

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত শুধুমাত্র আপনার শারীরিক চাহিদাগুলিই নয়, আপনার মানসিক সুস্থতার বিষয়েও জোর দেয়৷ আমাদের প্রাথমিক লক্ষ্য হল আপনাকে মানসিক শান্তি প্রদান করা। আমরা ভারতের সেরা স্কোলিওসিস সার্জন ডাঃ অরবিন্দ কুলকার্নির মত বিখ্যাত চিকিৎসা পেশাদারদের সাথে তাৎক্ষণিক অ্যাপয়েন্টমেন্টের সুবিধা দিই, যারা চিকিৎসা পদ্ধতিতে ব্যাপক অভিজ্ঞতা ও দক্ষতার অধিকারী।

আমাদের প্রতিশ্রুতি হল যে আপনি সবচেয়ে প্রতিযোগিতামূলক মূল্যে উচ্চ মানের চিকিৎসা পাচ্ছেন তা নিশ্চিত করা, সব সময় আপনাকে একটি শান্ত পুনরুদ্ধারের অবকাশের সুযোগ প্রদান করে। আমরা ভারতীয় স্বাস্থ্যসেবা শিল্পের কিছু সেরা নামগুলির সাথে অংশীদারিত্ব স্থাপন করেছি এবং একচেটিয়াভাবে আন্তর্জাতিকভাবে সম্মানিত হাসপাতালের সাথে সহযোগিতা করেছি যা ব্যতিক্রমী পেশাদার ট্র্যাক রেকর্ড নিয়ে গর্ব করে।


আমাদের রোগীর সাফল্যের গল্প পড়ুন:- মেরুদণ্ডের জুভেনাইল ইডিওপ্যাথিকের জন্য সেরা সার্জিক্যাল স্কোলিওসিস চিকিত্সা।


ভারতের সেরা স্কোলিওসিস সার্জন ডাঃ অরবিন্দ কুলকার্নির সাথে দেখা করার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে না। আমাদের রোগীদের জন্য ফাস্ট ট্র্যাক পরিষেবা রয়েছে। আপনি আমাদের ইমেল করতে পারেন - dr.arvindkulkarni@neurospinehospital.com অথবা আমাদের কল করুন - +91-9096436224

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...