মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩

নিরাময় হৃদযন্ত্র: ডাঃ অশোক শেঠের উদ্ভাবনী কার্ডিয়াক চিকিত্সা

সংক্ষিপ্ত বিবরণ:

মহাধমনী স্টেনোসিস নির্ণয় করা অপ্রতিরোধ্য হতে পারে, তবে স্বাভাবিক জীবনে দ্রুত ফিরে আসার জন্য এবং আপনার পছন্দের কার্যকলাপের জন্য তাড়াতাড়ি যত্ন নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। গুরুতর অ্যাওর্টিক স্টেনোসিসের জন্য একটি চিকিত্সা উপলব্ধ রয়েছে যা আপনাকে আরও দ্রুত পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে, যা ট্রান্সক্যাথেটার অ্যাওর্টিক ভালভ ইমপ্লান্টেশন (TAVI) বা ট্রান্সক্যাথেটার অ্যাওর্টিক ভালভ প্রতিস্থাপন (TAVR) নামে পরিচিত। এই কম আক্রমণাত্মক পদ্ধতিটি একটি ক্ষতিগ্রস্ত মহাধমনী ভালভ প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে। TAVI প্রাথমিকভাবে এমন ব্যক্তিদের জন্য তৈরি করা হয়েছিল যারা ঐতিহ্যগত ওপেন-হার্ট সার্জারির জন্য খুব বেশি ঝুঁকিপূর্ণ বলে মনে করা হয়েছিল।

টিএভিআই  সময় কি ঘটে?

টিএভিআই-এর সময় ব্যবহার করা নিরাময়ের ধরন আপনার স্বাস্থ্যের অবস্থার উপর ভিত্তি করে নির্ধারণ করা হবে। আপনি হয় সাধারণ অ্যানেস্থেশিয়ার অধীনে থাকতে পারেন, যেখানে আপনি পুরোপুরি ঘুমিয়ে আছেন, অথবা আপনি সচেতন হতে পারেন তবে আপনাকে শিথিল করতে এবং ব্যথা বন্ধ করতে সহায়তা করার জন্য ওষুধ দেওয়া হতে পারে। এটি ওপেন-হার্ট সার্জারির সম্পূর্ণ বিপরীত, যেখানে হার্ট বন্ধ করা যেতে পারে এবং আপনাকে হার্ট-ফুসফুসের মেশিনে রাখা যেতে পারে। TAVI ওপেন-হার্ট সার্জারির থেকে আলাদা কারণ এটি একটি রোগাক্রান্ত মহাধমনী ভালভের চিকিৎসার জন্য অনেক কম আক্রমণাত্মক পদ্ধতি ব্যবহার করে। আপনার ডাক্তার আপনার ভালভ প্রতিস্থাপনের জন্য সর্বোত্তম পদ্ধতিটি বেছে নেবেন, তবে সবচেয়ে সাধারণ পদ্ধতিতে পায়ে একটি ছোট ছেদ করা জড়িত। এটি ট্রান্সফেমোরাল পদ্ধতি হিসাবে পরিচিত।



ডাঃ অশোক শেঠ: কার্ডিয়াকের ক্ষেত্রে অত্যাধুনিক রোগ নির্ণয় এবং উদ্ভাবনী চিকিৎসা

ডাঃ অশোক শেঠ ইন্ডিয়া শীর্ষস্থানীয় কার্ডিয়াক কেয়ার প্রদানের জন্য পরিচিত যা নিরাপত্তাকে অগ্রাধিকার দেয় এবং অপারেটিং রুমে সংক্রমণের ঝুঁকি কমিয়ে দেয়। তিনি শিশু থেকে বয়স্ক সকল বয়সের রোগীদের চিকিৎসায় বিশেষজ্ঞ, তাদের মূল্যবান হৃদয়ের সুস্থতা নিশ্চিত করেন। ফোর্টিস দিল্লির শীর্ষ কার্ডিওলজিস্ট ডঃ অশোক শেঠ ভারতের অন্যতম প্রধান এবং আধুনিক হার্ট কেয়ার সার্জন হিসাবে স্বীকৃত। তার দক্ষতা কার্ডিয়াক পরিষেবাগুলির বিস্তৃত পরিসরে বিস্তৃত, যার মধ্যে রয়েছে প্রতিরোধমূলক হৃদযন্ত্রের যত্ন, অ-আক্রমণকারী পদ্ধতি এবং জটিল অস্ত্রোপচার।

ডঃ অশোক শেঠ ভারতের যত্ন নবজাতক থেকে শুরু করে নব্বই বছরের বেশি বয়সী রোগীদের জন্য প্রসারিত। 50,000 রোগীর উপর সফলভাবে অসংখ্য ওপেন-হার্ট সার্জারি এবং পদ্ধতি সম্পাদনের ট্র্যাক রেকর্ডের সাথে, তিনি নিজেকে দেশের শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞদের একজন হিসাবে প্রতিষ্ঠিত করেছেন। ফোর্টিস দিল্লির শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ অশোক শেঠ অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জামে সজ্জিত, এবং তিনি দিল্লিতে সাশ্রয়ী হার্ট সার্জারি প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ডাঃ অশোক শেঠ ভারত পদ্ধতি দক্ষতা, সহানুভূতি এবং কার্ডিওলজি ক্ষেত্রে একজন নেতা হিসাবে আন্তর্জাতিক স্বীকৃতি দ্বারা চিহ্নিত।

ভারতের সর্বোচ্চ মানের ডাঃ অশোক শেঠ কার্ডিয়াক মেডিসিন

ক্রমবর্ধমান সংখ্যক কার্ডিয়াক রোগীরা প্রতি বছর দিল্লির ফোর্টিস হাসপাতালের সবচেয়ে বিখ্যাত কার্ডিওলজিস্ট, ফোর্টিস দিল্লির শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞ ড. অশোক শেঠের কাছ থেকে কার্ডিয়াক কেয়ার, ডায়াগনস্টিক মেডিকেল চেক-আপ এবং অত্যাধুনিক চিকিৎসার খোঁজ করছেন৷ এটি প্রাথমিকভাবে শ্রেষ্ঠত্বের জন্য তার আন্তর্জাতিক খ্যাতি এবং তার পরিষেবার সামর্থ্যের কারণে। ডাঃ অশোক শেঠ ইন্ডিয়া প্রাথমিক যত্নের চিকিত্সকদের পরামর্শ প্রদান করে এবং হৃদরোগ সংক্রান্ত সমস্যায় আক্রান্ত রোগীদের চলমান যত্ন প্রদান করে। ফোর্টিস দিল্লির শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ অশোক শেঠ ইনপেশেন্ট ক্রিটিক্যাল কেয়ার সহ কার্ডিয়াক পরিষেবাগুলির বিস্তৃত পরিসরকে কভার করে এবং তিনি কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন, অ্যাঞ্জিওপ্লাস্টি, স্টেন্ট বসানো এবং পেসমেকার ইমপ্লান্টেশনের মতো পদ্ধতিতে অত্যন্ত দক্ষ।

উপরন্তু, তার ওপেন-হার্ট সার্জারি প্রোগ্রাম সফলভাবে বার্ষিক অসংখ্য করোনারি বাইপাস রোগীর চিকিৎসা করে। আন্তর্জাতিক রোগীরা তার নিবেদিত অভিজ্ঞতা, উন্নত চিকিৎসা প্রযুক্তি, উদ্ভাবনী ব্যক্তিগতকৃত ডায়াগনস্টিক পরীক্ষা, এবং কার্যকর চিকিত্সা প্রোগ্রামের জন্য ডঃ অশোক শেঠ ইন্ডিয়ার কাছ থেকে যত্ন নেওয়া বেছে নেয়। ফোর্টিস দিল্লির শীর্ষ কার্ডিওলজিস্ট ডঃ অশোক শেঠ এছাড়াও রোগীদের জন্য অনলাইন ভিডিও পরামর্শের সুবিধা দেয় যাদের কার্ডিয়াক সার্জারির জন্য ভারতে আসার সুপারিশ করা হয়েছে।

কেন ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা বেছে নিন?

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা আপনার কার্ডিয়াক প্রয়োজনের জন্য সেরা উপলব্ধ চিকিৎসা বিকল্পগুলি প্রদানের জন্য নিবেদিত। ভারতের একজন বিশিষ্ট স্বাস্থ্যসেবা প্রদানকারী হিসাবে, আমরা আপনার যত্নের সম্পূর্ণ দায়িত্ব নিই। আমাদের প্রতিশ্রুতি হল আপনাকে সেরা হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা সুবিধার সাথে সংযুক্ত করা। আমরা আপনার প্রাথমিক জিজ্ঞাসার উত্তর দেওয়া থেকে শুরু করে একটি কাস্টমাইজড চিকিত্সা পরিকল্পনা তৈরি করা পর্যন্ত সহানুভূতি এবং সততার সাথে আপনাকে পরিবেশন করাকে অগ্রাধিকার দিই। আমাদের অটল উত্সর্গ এবং ধারাবাহিকতার মাধ্যমে, আমরা সফলভাবে হাজার হাজার সন্তুষ্ট রোগীকে ব্যতিক্রমী সেবা প্রদান করেছি। আমরা ভারতে একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানকারী, আপনার চিকিৎসা এবং ভ্রমণের প্রয়োজনের জন্য ব্যক্তিগতকৃত এবং সাশ্রয়ী মূল্যের প্যাকেজগুলি অফার করার ক্ষেত্রে বিশেষজ্ঞ।

ডাঃ অশোক শেঠের সেরা মতামতের জন্য আপনার মেডিকেল রিপোর্ট পাঠান ইমেল ঠিকানা — dr.ashokseth@indiacardiacsurgerysite.com ডাঃ কে এস আইয়ারের সাথে অ্যাপয়েন্টমেন্ট - +91–9370586696

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...