সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩

ভারতের শীর্ষ ব্রেন টিউমার সার্জন: আশা ও নিরাময়ের নায়ক

সংক্ষিপ্ত বিবরণ:

মস্তিষ্কের কোষে একটি মস্তিষ্কের টিউমার তৈরি হতে পারে (যেমন দেখানো হয়েছে), অথবা এটি অন্য কোথাও শুরু হয়ে মস্তিষ্কে ছড়িয়ে পড়তে পারে। টিউমার বাড়ার সাথে সাথে এটি মস্তিষ্কের আশেপাশের টিস্যুর উপর চাপ সৃষ্টি করে এবং তার কার্যকারিতা পরিবর্তন করে, যা মাথাব্যথা, বমি বমি ভাব এবং ভারসাম্য সমস্যার মতো লক্ষণ ও উপসর্গ সৃষ্টি করে।

ব্রেন টিউমারের ধরন এবং তাদের লক্ষণ

ক্যান্সারের নামকরণ করা হয়েছে আপনার শরীরের অবস্থানের উপর ভিত্তি করে যেখানে এটি উৎপন্ন হয়। মস্তিষ্কের ক্যান্সার মস্তিষ্কের মধ্যে শুরু হয়, প্রায়ই প্রাথমিক মস্তিষ্কের ক্যান্সার হিসাবে উল্লেখ করা হয়। উপরন্তু, আপনার ক্যান্সার হতে পারে যা আপনার শরীরের অন্য কোথাও উদ্ভূত হওয়ার পরে আপনার মস্তিষ্কে ছড়িয়ে পড়েছে, যা মেটাস্ট্যাটিক মস্তিষ্কের ক্যান্সার নামে পরিচিত। মস্তিষ্কের মধ্যে ক্যান্সারের টিউমারগুলি সাধারণত মেটাস্ট্যাটিক হয় এবং প্রাথমিক মস্তিষ্কের ক্যান্সারের কারণে নয়। ব্রেন টিউমারগুলিও বিভিন্ন প্রকার এবং গ্রেডে শ্রেণীবদ্ধ করা হয়। টিউমারের ধরন মস্তিষ্কের মধ্যে তার অবস্থান দ্বারা নির্ধারিত হয়, যখন গ্রেড নির্দেশ করে টিউমারটি কত দ্রুত বৃদ্ধি পায়। গ্রেড 1 থেকে 4 পর্যন্ত, গ্রেড 4 এর দ্রুততম বৃদ্ধির হার রয়েছে। 120 টিরও বেশি ধরণের ব্রেন টিউমার রয়েছে, যার প্রতিটিরই অনন্য বৈশিষ্ট্য রয়েছে।

কেন ভারতে ব্রেন টিউমার সার্জন দ্বারা ব্রেন টিউমার পদ্ধতি দ্বারা চিকিত্সা করা হয়

মস্তিষ্কের টিউমার সার্জারি সাধারণত ইমেজিং পরীক্ষার মাধ্যমে মস্তিষ্কের টিউমার শনাক্ত করার পরে ভারতের নেতৃস্থানীয় ব্রেন টিউমার সার্জনদের একটি নির্বাচিত গ্রুপ দ্বারা পরিচালিত হয়। ভারতে এই ব্রেন টিউমার সার্জনদের প্রাথমিক উদ্দেশ্য হল যতটা সম্ভব টিউমার অপসারণ করার পাশাপাশি মস্তিষ্কের টিস্যু এবং সামগ্রিক মস্তিষ্কের কার্যকারিতা রক্ষা করা। যদিও সম্পূর্ণ টিউমার রিসেকশন প্রায়শই চূড়ান্ত লক্ষ্য, এমন কিছু উদাহরণ রয়েছে যেখানে সম্ভাব্য ক্ষতি থেকে সুস্থ মস্তিষ্কের টিস্যুকে রক্ষা করার জন্য আংশিক রিসেকশন প্রয়োজন। ভারতে ব্রেন টিউমার সার্জনরা যুক্তিসঙ্গত এবং সাশ্রয়ী মূল্যের মূল্যে উচ্চ-মানের স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানে তাদের ব্যতিক্রমী দক্ষতার কারণে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছেন। ভারত সারা বিশ্বের রোগীদের জন্য পছন্দের গন্তব্য হিসাবে দাঁড়িয়েছে, দেশের উচ্চ জ্ঞানসম্পন্ন এবং দক্ষ ব্রেন টিউমার সার্জন ভারতকে ধন্যবাদ যারা উন্নত এবং উদ্ভাবনী চিকিত্সার বিকল্পগুলি অফার করে।

ভারতে মস্তিষ্কের টিউমার সার্জারির খরচ

ভারত তার সাশ্রয়ী মূল্যের ব্রেন টিউমার সার্জারির খরচের জন্য বিশ্বব্যাপী বিখ্যাত। ব্রেন টিউমার সার্জারির সেরা এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যের জন্য দেশটি সারা বিশ্ব থেকে অসংখ্য রোগীকে আকর্ষণ করে। ভারত আন্তর্জাতিকভাবে স্বীকৃত চিকিৎসা বিশেষজ্ঞদের গর্ব করে যারা সাশ্রয়ী মূল্যের ব্রেইন টিউমার সার্জারির খরচের ক্ষেত্রে দক্ষতা অর্জন করে, এটি অগণিত আন্তর্জাতিক রোগীদের জন্য একটি প্রধান গন্তব্য তৈরি করে। ব্রেন টিউমার সার্জারির খরচ উল্লেখযোগ্যভাবে কম, পশ্চিমা উন্নত দেশগুলির তুলনায় প্রায় 60% কম। মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো উন্নত দেশগুলির সাথে তুলনা করলে, ব্রেন টিউমার সার্জারির খরচ, তুলনামূলকভাবে খরচের প্রায় এক-তৃতীয়াংশ। এই বাধ্যতামূলক কারণগুলির কারণে, নিউরোলজি পদ্ধতির জন্য অন্যান্য পশ্চিমা-উন্নত গন্তব্যগুলির তুলনায় ভারত পছন্দের পছন্দ। ভারতে ব্রেন টিউমার সার্জারির অসাধারণ সাফল্যের হার, শীর্ষস্থানীয় ব্রেন টিউমার সার্জনদের দ্বারা প্রদত্ত, এটি দেশের দক্ষতা এবং চমৎকার চিকিৎসা সেবা প্রদানের প্রতিশ্রুতির প্রমাণ।

কেন মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরামর্শদাতা ভারত বেছে নিন

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি কনসালট্যান্টস ইন্ডিয়া একটি আন্তর্জাতিক চিকিৎসা ভ্রমণ কোম্পানি যার সদর দপ্তর ভারতে। তারা আপনার কেস তদারকি করার জন্য ক্লিনিকাল কেস ম্যানেজমেন্ট নিয়োগ করে, রোগীর চিকিৎসায় বিভিন্ন মেডিকেল টিম এবং বিশেষজ্ঞদের সমন্বয় করে ব্যাপক যত্ন নিশ্চিত করে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি কনসালট্যান্ট ইন্ডিয়ার সাথে, তাদের মেডিক্যাল কেস ম্যানেজমেন্ট পরিষেবাগুলি এমন ব্যক্তিদের মেরুদণ্ডের গুরুতর সমস্যাগুলির সাথে সমন্বিত চিকিৎসা যত্ন প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি প্রমাণ-ভিত্তিক চিকিৎসা তথ্য, ঘনিষ্ঠ নির্দেশিকা, এবং চিকিত্সা জুড়ে চিকিৎসা সহায়তা অন্তর্ভুক্ত করে।

পরামর্শের জন্য আমাদের বিশেষজ্ঞকে কল করুন +91-9325887033 নম্বরে অথবা আপনি আমাদের মেইল করতে পারেন: enquiry@spineandneurosurgeryhospitalindia.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...