বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩

ব্যতিক্রমী হার্টের যত্ন: মুম্বাইয়ের ফোর্টিস হাসপাতালের শীর্ষ কার্ডিয়াক সার্জন

সংক্ষিপ্ত বিবরণ:

"হৃদরোগের ছাতা" শব্দটি জন্মগত হার্টের ত্রুটি, অ্যারিথমিয়াস এবং করোনারি ধমনী রোগের মতো রক্তনালীর রোগ সহ বিভিন্ন শর্তকে অন্তর্ভুক্ত করে। বিপরীতে, "কার্ডিওভাসকুলার অসুখ" সাধারণত এমন অবস্থাকে বোঝায় যা ব্লক বা সংকীর্ণ রক্তনালীগুলির ফলে হয়, যা সম্ভাব্যভাবে স্ট্রোক, এনজাইনা বা হার্ট অ্যাটাকের দিকে পরিচালিত করে। হার্ট সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা হৃৎপিণ্ড সংক্রান্ত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানের জন্য সম্পাদিত হয়। হার্ট সার্জারির বিভিন্ন রূপ রয়েছে, যার মধ্যে একটি হল করোনারি আর্টারি বাইপাস গ্রাফ্ট সার্জারি। এই অস্ত্রোপচারের হস্তক্ষেপগুলি হৃৎপিণ্ডের ভালভ এবং ধমনীগুলির মধ্যে সমস্যাগুলি সংশোধন করা, সঠিক রক্ত ​​প্রবাহ পুনরুদ্ধার করা বা এমনকি প্রয়োজনে ক্ষতিগ্রস্থ হৃৎপিণ্ড প্রতিস্থাপনের লক্ষ্য করে।

পদ্ধতি এবং চিকিত্সা

ভারতের সেরা কার্ডিয়াক সার্জনরা নিয়মিতভাবে বিস্তৃত চিকিৎসা পরিস্থিতি পরিচালনা করেন, যার মধ্যে রয়েছে:

উন্নত করোনারি ব্যর্থতা
করোনারি আর্টারি ডিজিজ
হার্ট ভালভ রোগ
হার্টের কাঠামোগত অবস্থা
অধিকন্তু, এই অত্যন্ত দক্ষ কার্ডিয়াক সার্জনরা জটিল পদ্ধতিগুলি সম্পাদনে পারদর্শী যেমন:

মহাধমনী বিচ্ছেদের জন্য চিকিত্সা
করোনারি আর্টারি বাইপাস সার্জারি
হার্ট ট্রান্সপ্ল্যান্ট
হার্টের ভালভ মেরামত এবং প্রতিস্থাপন
বাম ভেন্ট্রিকুলার অ্যাসিস্ট ডিভাইস (LVADs) ইমপ্লান্টেশন
তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা তাদের জটিল কার্ডিয়াক সমস্যাযুক্ত রোগীদের জন্য শীর্ষস্থানীয় যত্ন প্রদান করতে সক্ষম করে।

শীর্ষ কার্ডিয়াক সার্জন ফোর্টিস হাসপাতাল মুম্বাই ইন্টারন্যাশনাল রোগীর প্রথম পছন্দ

সারা বিশ্ব থেকে, বিশেষ করে পশ্চিমা দেশগুলির রোগীরা ভারতে কার্ডিয়াক সার্জারি করাতে পছন্দ করেন। ভারতে কার্ডিয়াক সার্জারি হল সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া চিকিৎসা পদ্ধতির মধ্যে। ফোর্টিস হাসপাতালের মুম্বাইয়ের শীর্ষস্থানীয় কিছু কার্ডিয়াক সার্জন বিভিন্ন কার্ডিয়াক রোগে আক্রান্ত রোগীদের একটি নতুন জীবন প্রদানের জন্য মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করেছেন। ফোর্টিস হাসপাতাল মুম্বাইয়ের এই শীর্ষ কার্ডিয়াক সার্জনরা নির্ভুলতার সাথে পদ্ধতিগুলি সম্পাদন করার জন্য অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত। উপরন্তু, তারা ভারতে কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে সর্বোচ্চ সাফল্যের হারের কিছু অর্জনের জন্য বিশ্বব্যাপী স্বীকৃতি উপভোগ করে। উন্নত দেশগুলির রোগীরা ভারতে কার্ডিয়াক সার্জারির দিকে আকৃষ্ট হয় কারণ এর উল্লেখযোগ্যভাবে কম খরচ এবং দীর্ঘ অপেক্ষার সময় অনুপস্থিতির কারণে, যখন স্বল্প উন্নত দেশগুলির রোগীরা অত্যাধুনিক চিকিৎসা প্রযুক্তির উপলব্ধতার কারণে শীর্ষ কার্ডিয়াক সার্জন ফোর্টিস হাসপাতাল মুম্বাইয়ের প্রতি আকৃষ্ট হন। এবং ওষুধের ক্ষেত্রে অগ্রগতি।

কেন ফোর্টিস মুম্বাইয়ের সেরা হার্ট ডাক্তাররা কার্ডিয়াক চিকিত্সার জন্য উচ্চ র‌্যাঙ্কযুক্ত?

ফোর্টিস মুম্বাইয়ের সেরা হার্ট ডাক্তারদের দ্বারা সঞ্চালিত হলে কার্ডিয়াক সার্জারির সাথে সম্পর্কিত ঝুঁকিগুলি কার্যত শূন্যে কমিয়ে আনা যেতে পারে। ভারতে কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে, আন্তর্জাতিক রোগীরা দক্ষ কার্ডিওলজিস্ট এবং কার্ডিয়াক সার্জনদের দ্বারা কার্যকর চিকিত্সা এবং উচ্চতর অস্ত্রোপচার কৌশল প্রয়োগের প্রত্যাশা করতে পারে। ফোর্টিস মুম্বাইয়ের সেরা হার্ট ডাক্তাররা অত্যন্ত প্রশিক্ষিত এবং তাদের নৈপুণ্যে নিবেদিত। ভারতে হার্ট সার্জারি পরিচালনাকারী চিকিত্সক পেশাদাররা ইতিবাচক ফলাফল নিশ্চিত করতে কোনও প্রচেষ্টাই ছাড়েন না। ফোর্টিস মুম্বাইয়ের সেরা হৃদরোগ চিকিৎসকদের কাছ থেকে চব্বিশ ঘণ্টা চিকিৎসা পরামর্শ পাওয়ার কারণে, সর্বোত্তম কার্ডিয়াক কেয়ার প্রদানের জন্য ভারত বিশ্বব্যাপী শীর্ষ অবস্থানে রয়েছে। ভারতে কার্ডিয়াক সার্জারির খরচ উল্লেখযোগ্যভাবে কম, যা বিশ্বজুড়ে শত শত ব্যক্তিকে আকর্ষণ করার একটি উল্লেখযোগ্য কারণ। আন্তর্জাতিক রোগীরা ভারতে কার্ডিয়াক সার্জারি বেছে নেওয়ার প্রাথমিক কারণ এই খরচ-কার্যকারিতা। এটি ফোর্টিস মুম্বাইয়ের সেরা হার্ট ডাক্তারদের প্রাপ্যতা, 24/7 সমর্থন, উন্নত প্রযুক্তির ব্যবহার এবং উচ্চতর সাফল্যের হারকে অন্তর্ভুক্ত করে।

কেন ভারতের কার্ডিয়াক সার্জারি পরিষেবা বেছে নিন?

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস হল একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থা যা রোগীদের বিশ্বজুড়ে স্বীকৃত এবং প্রত্যয়িত চিকিৎসা সুবিধা এবং বিশেষজ্ঞদের অ্যাক্সেস পেতে সাহায্য করার জন্য সহায়ক ভূমিকা পালন করেছে। একটি অস্ত্রোপচার পদ্ধতি সঞ্চালনের জন্য সেরা সার্জনের সন্ধান করা এবং সনাক্ত করা রোগীদের জন্য একটি কঠিন কাজ হতে পারে। ঠিক সেখানেই ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা পদক্ষেপ করে, আপনি নিরাপদে বাড়ি ফিরে না আসা পর্যন্ত পুরো প্রক্রিয়া জুড়ে নির্দেশিকা এবং সহায়তা প্রদান করে। সাশ্রয়ী মূল্যে হার্ট সার্জারি করা একটি চ্যালেঞ্জিং প্রচেষ্টা হতে পারে, বিশেষ করে পশ্চিমা দেশগুলিতে উচ্চ ব্যয়ের কারণে। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা উচ্চ-মানের পোস্ট-অপারেটিভ যত্ন সহ সাশ্রয়ী মূল্যের কার্ডিয়াক সার্জারি অফার করে। ফলস্বরূপ, অসংখ্য আন্তর্জাতিক রোগী অভিজ্ঞ ভারতীয় চিকিৎসা পেশাদারদের দ্বারা চিকিত্সা করার বাস্তব এবং বিজ্ঞ সিদ্ধান্ত নিয়েছে।

ফোর্টিস মুম্বাইয়ের সেরা হার্ট ডাক্তারদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট পান আমাদের ইমেল করুন - enquiry@indiacardiacsurgerysite.com এ এবং হোয়াটসঅ্যাপে মতামতের জন্য রিপোর্ট পাঠান +91-9370586696 এ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...