সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

নিরাময় হার্ট: ভারতের বিখ্যাত হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন ডাঃ কে আর বালাকৃষ্ণানের জীবন রক্ষাকারী কাজ

সংক্ষিপ্ত বিবরণ:

একটি হার্ট ট্রান্সপ্লান্ট হল একটি চিকিৎসা পদ্ধতি যার মধ্যে রোগীর থেকে একটি রোগাক্রান্ত হৃদপিণ্ড অপসারণ করা এবং এটিকে একটি সুস্থ দিয়ে প্রতিস্থাপন করা হয়। প্রক্রিয়াটির জটিল প্রকৃতি এবং উপযুক্ত দাতা খুঁজে পাওয়ার চ্যালেঞ্জের কারণে, হার্ট ট্রান্সপ্লান্টকে সাধারণত শেষ পর্যায়ের হার্ট ফেইলিওর বা অপূরণীয় হার্টের ক্ষতির সম্মুখীন রোগীদের জন্য একটি শেষ অবলম্বন হিসাবে বিবেচনা করা হয়, মাত্র কয়েক সপ্তাহ বা মাস ধরে বেঁচে থাকার সম্ভাবনা রয়েছে। তাদের নিজের হৃদয় দিয়ে।


ডাঃ কে আর বালাকৃষ্ণান ভারত কিভাবে হার্ট ট্রান্সপ্লান্টেশন করেন?

একটি হার্ট ট্রান্সপ্লান্ট সাধারণ অ্যানেস্থেশিয়ার অধীনে রোগীর সাথে সঞ্চালিত হয় এবং সাধারণত এটি সম্পূর্ণ হতে প্রায় 4 থেকে 6 ঘন্টা সময় নেয়। মস্তিষ্কের মৃত্যু ঘোষণার 2 ঘন্টার মধ্যে ট্রান্সপ্লান্ট সার্জারি শুরু করতে হবে। পদ্ধতিতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অন্তর্ভুক্ত রয়েছে:


  • ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন ডাঃ কে আর বালাকৃষ্ণান কার্ডিওথোরাসিক সার্জারি রোগীর বুকের নিচে, স্তনের হাড়ের ওপরে একটি ছেদ তৈরি করেন এবং হাড়কে আলাদা করেন, যা হার্টে প্রবেশের অনুমতি দেয়।
  • রোগীর হৃৎপিণ্ড সরানো হয়, ডান এবং বাম অ্যাট্রিয়ার একটি অংশ, হার্টের উপরের কক্ষগুলি রেখে।
  • নতুন হৃৎপিণ্ড মহাধমনী (হৃদপিণ্ড থেকে প্রধান ধমনী), পালমোনারি ধমনী এবং অ্যাট্রিয়ার অবশিষ্ট অংশের সাথে সংযুক্ত।
  • ধাতব তারের সাহায্যে স্তনের হাড় বন্ধ করা হয় এবং আশেপাশের টিস্যু এবং ত্বক সেলাই দিয়ে বন্ধ করা হয়।


ডাঃ কে আর বালাকৃষ্ণান ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারিতে বিশেষজ্ঞ যত্ন প্রদান করেন

ব্যর্থ হৃদয়ের সাথে লড়াই করা ব্যক্তিদের জন্য, প্রতিটি দিন একটি কঠিন চ্যালেঞ্জ হতে পারে। ডাঃ বালাকৃষ্ণনের কার্ডিয়াক ট্রান্সপ্লান্ট পদ্ধতি হার্ট ট্রান্সপ্লান্ট অফার করে, একটি চিকিৎসা পদ্ধতি যার ফলাফল দেশের সেরাদের মধ্যে স্থান করে নেয়। তিনি এমন ব্যক্তিদের জন্য আজীবন যত্ন প্রদান করেন যারা হার্ট ট্রান্সপ্লান্ট করেছেন, তা এখানে বা অন্য কোথাও করা হয়েছে। ডাঃ কে আর বালাকৃষ্ণান কার্ডিওথোরাসিক সার্জারি ভারতের শীর্ষ হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন কারণ তিনিই প্রথম ভারতে প্রাপ্তবয়স্কদের জন্য হার্ট ট্রান্সপ্ল্যান্টের প্রস্তাব দেন। তিনি চেন্নাইতে যারা হার্ট ফেইলিউর নিয়ে কাজ করছেন তাদের সেবা করার জন্য নিবেদিত, আপনার পরিবারের সাথে সহযোগিতা করার জন্য একটি সহায়তা নেটওয়ার্ক নিশ্চিত করার জন্য যেখানে আপনি হার্ট ট্রান্সপ্লান্ট এবং পরবর্তী পুনরুদ্ধারের জন্য প্রস্তুতি নিচ্ছেন।


কার্ডিয়াক ট্রান্সপ্লান্ট পদ্ধতি। ডাঃ বালাকৃষ্ণনের কার্ডিয়াক ট্রান্সপ্লান্ট পদ্ধতি একটি চিত্তাকর্ষক ট্র্যাক রেকর্ড রয়েছে, যার সফলভাবে 800 টিরও বেশি হার্ট ট্রান্সপ্ল্যান্ট করা হয়েছে। অভিজ্ঞতা এবং দক্ষতার এই সম্পদ তাকে উন্নত হার্ট ফেইলিউর রোগীদের চিকিৎসায় অত্যন্ত দক্ষ করে তোলে। তিনি আপনার সারা জীবন চলমান যত্ন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।


ডাঃ কে আর বালাকৃষ্ণান ভারতে হার্ট ট্রান্সপ্লান্টের মাধ্যমে আপনার হৃদস্পন্দন বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ

ডাঃ বালাকৃষ্ণনের কার্ডিয়াক ট্রান্সপ্লান্ট পদ্ধতি, একটি বিস্তৃত, উন্নত, এবং অত্যাধুনিক চিকিৎসা প্রদান করে যা নতুন আশা জাগিয়ে তোলে এবং জীবনের উপর একটি নতুন ইজারা দেয়। বিশ্বের বিখ্যাত কার্ডিয়াক ট্রান্সপ্লান্ট সার্জনদের একজনের নেতৃত্বে, ভারতে ডাঃ কে আর বালাকৃষ্ণান কার্ডিওথোরাসিক সার্জারির শীর্ষ হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন রোগীর নির্দিষ্ট অবস্থা, বয়স এবং অন্যান্য জটিলতার জন্য কাস্টমাইজড ট্রান্সপ্লান্ট সার্জারি সরবরাহ করেন। উদ্দেশ্য হল আপনার পুনরুদ্ধারে সহায়তা করা এবং আপনি সর্বদা যেমনটি চান তেমনভাবে জীবন যাপন করতে সক্ষম করা।


উন্নত ডায়াগনস্টিকস এবং একটি ব্যাপক পুনর্বাসন কর্মসূচির মাধ্যমে, ডাঃ কে আর বালাকৃষ্ণনের কার্ডিয়াক ট্রান্সপ্লান্ট পদ্ধতি নিশ্চিত করে যে প্রতিস্থাপন যাত্রার প্রতিটি পর্যায়ে আপনার ব্যতিক্রমী যত্নের অ্যাক্সেস রয়েছে। ভারতের চেন্নাইয়ের ফোর্টিস হাসপাতালে হার্ট ট্রান্সপ্লান্ট পদ্ধতির মধ্য দিয়ে কীভাবে তাদের জীবন গভীরভাবে রূপান্তরিত হয়েছে তা শোনার চেয়ে, ভারতে ডাঃ কে আর বালাকৃষ্ণান কার্ডিওথোরাসিক সার্জারির শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনের কাছে প্রেরণাদায়ক আর কিছু নেই।


যোগাযোগ করুন ডাঃ কে আর বালাকৃষ্ণান ফোর্টিস হাসপাতাল চেন্নাই

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা হল ভারতের একটি স্বনামধন্য চিকিৎসা পরিষেবা প্রদানকারী, যা উচ্চ-মানের হার্ট ট্রান্সপ্লান্ট অফার করার ক্ষেত্রে বিশেষ। আমরা অত্যন্ত অভিজ্ঞ কার্ডিওলজিস্টদের সাথে দৃঢ় সংযোগ স্থাপন করেছি যারা একটি প্রশংসনীয় সাফল্যের হারের সাথে হার্ট ট্রান্সপ্লান্ট পদ্ধতি সম্পাদন করতে পারদর্শী। আমরা ভারতের নেতৃস্থানীয় হাসপাতালের সাথে সংযুক্ত, আমাদের রোগীদের অত্যধিক খরচ না করে তাদের হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য ডাঃ কে আর বালাকৃষ্ণানকে বেছে নেওয়ার বিকল্পের অনুমতি দেয়। অধিভুক্ত হাসপাতালে আমাদের নিবেদিত দল রোগীদের তাদের চিকিত্সার প্রতিটি পর্যায়ে ব্যাপক যত্ন এবং সহায়তা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, নিশ্চিত করে যে তারা উপলব্ধ সেরা অস্ত্রোপচারের যত্ন পায়।


আমাদের রোগীর সাফল্যের গল্প পড়ুন:- কেনিয়ার রোগী ভারতে সফল কার্ডিয়াক সার্জারি করেছেন।


ভারতে আপনার হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য আপনাকে প্রখ্যাত কার্ডিওলজিস্ট এবং সার্জন ডাঃ বালাকৃষ্ণানের সাথে সাক্ষাতের জন্য অপেক্ষা করতে হবে না। আমরা আমাদের রোগীদের জন্য ফাস্ট ট্র্যাক পরিষেবা অফার করি। drbalakrishnan@indiacardiacsurgerysite.com-এ ইমেলের মাধ্যমে আমাদের সাথে নির্দ্বিধায় যোগাযোগ করুন বা +91–9370586696-এ আমাদের কল করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...