বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

তরুণ হৃদয়ের জন্য বিশ্বস্ত যত্ন: ডক্টর কে এস আইয়ারের পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জারি

সংক্ষিপ্ত বিবরণ:

শিশুদের হার্ট সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা একটি শিশুর জন্মগত হৃদপিণ্ডের ত্রুটিগুলিকে মোকাবেলা করার জন্য সম্পাদিত হয়, যা জন্মগত হার্টের ত্রুটি হিসাবে পরিচিত, সেইসাথে হৃদরোগের অবস্থা যা জন্মের পরে বিকাশ করতে পারে এবং অস্ত্রোপচারের হস্তক্ষেপ প্রয়োজন। এই সার্জারিগুলি শিশুর সার্বিক সুস্থতার জন্য অপরিহার্য। হৃৎপিণ্ডের বিস্তৃত ত্রুটি রয়েছে, যার মধ্যে কিছু ছোটখাটো এবং অন্যগুলি আরও গুরুতর। এই ত্রুটিগুলি হৃৎপিণ্ডের মধ্যে বা হৃৎপিণ্ডের বাইরে বড় রক্তনালীগুলির মধ্যে প্রকাশ পেতে পারে। কিছু ক্ষেত্রে, হৃদপিন্ডের ত্রুটি সংশোধন করার জন্য শিশুর জন্মের পরপরই তাত্ক্ষণিক অস্ত্রোপচারের হস্তক্ষেপ প্রয়োজন হতে পারে। যাইহোক, কিছু বাচ্চাদের জন্য, অস্ত্রোপচারটি পরবর্তী সময়ের জন্য নির্ধারিত হতে পারে, যা তাদের প্রয়োজনীয় অস্ত্রোপচার পদ্ধতির মধ্য দিয়ে কয়েক মাস বা এমনকি বছর ধরে বেড়ে ওঠার অনুমতি দেয়।


শিশু এবং শিশুদের জন্মগত হার্টের ত্রুটিগুলির চিকিত্সার জন্য অস্ত্রোপচার কীভাবে ব্যবহৃত হয়?

জন্মগত হৃদরোগের জন্য অস্ত্রোপচার পদ্ধতি উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হতে পারে, তুলনামূলকভাবে সহজ এবং সরল পদ্ধতি থেকে অত্যন্ত জটিল পদ্ধতি পর্যন্ত। নির্দিষ্ট ধরনের অস্ত্রোপচারের প্রয়োজন রোগীর অনন্য হার্টের অস্বাভাবিকতা এবং সামগ্রিক অবস্থার উপর নির্ভর করে। কিছু ক্ষেত্রে, রোগীদের কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন নামে পরিচিত একটি উদ্ভাবনী, অ-সার্জিক্যাল চিকিত্সার মাধ্যমে ঐতিহ্যগত অস্ত্রোপচার এড়ানোর বিকল্প থাকতে পারে। কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন সাধারণত অ্যানেস্থেশিয়ার অধীনে সঞ্চালিত হয়, এবং এটি অস্ত্রোপচারের ছেদ না থাকা এবং উল্লেখযোগ্যভাবে সংক্ষিপ্ত হাসপাতালে থাকার সহ বিভিন্ন সুবিধা দেয়। এই ন্যূনতম আক্রমণাত্মক পদ্ধতিটি অ্যাট্রিয়াল সেপ্টাল ত্রুটিগুলি বন্ধ করতে কার্যকর প্রমাণিত হয়েছে, যা অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির মধ্যে ডান এবং বাম উপরের হার্ট চেম্বারের মধ্যে গর্ত।


ডাঃ কৃষ্ণা সুব্রমনি আইয়ারের যত্নে আপনি জানবেন যে আপনি নিরাপদ হাতে আছেন

সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন ইন্ডিয়া একজন অত্যন্ত সম্মানিত যিনি ধারাবাহিকভাবে তার ক্ষেত্রে শীর্ষস্থানীয়দের মধ্যে স্থান পেয়েছেন। 30 বছরেরও বেশি সময় বিস্তৃত একটি বিস্তৃত কর্মজীবনের সাথে, তিনি পেডিয়াট্রিক হার্টের যত্নে তার অটল প্রতিশ্রুতির জন্য বিখ্যাত। এসকর্টস হার্ট ইনস্টিটিউটে প্রথম পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ার প্রোগ্রাম প্রতিষ্ঠায় ডক্টর কে এস আইয়ারের সাথে পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জারি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, একটি অবদান যা এটিকে বিশ্বের শীর্ষস্থানীয় হার্ট ইনস্টিটিউটে উন্নীত করেছে। চিকিত্সক পেশাদারদের একটি নিবেদিত দলের নেতৃত্বে, সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন ইন্ডিয়া, জন্মগত হৃদরোগ সহ ছোট শিশু এবং প্রাপ্তবয়স্কদের সহ সকল বয়সের ব্যক্তিদের জন্য 10,000 টিরও বেশি অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন করেছে। ডাঃ কে এস আইয়ারের সাথে পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জারি খরচ-কার্যকর কার্ডিয়াক পদ্ধতির বিকাশের একটি মিশন দ্বারা চালিত হয়, বিশেষ করে বিভিন্ন উন্নয়নশীল দেশে শিশুদের উপকার করে এবং প্রয়োজনীয় চিকিৎসা সেবায় তাদের অ্যাক্সেস উন্নত করে।


ডঃ কৃষ্ণা সুব্রমনি আইয়ার শিশুদের জন্য কার্ডিয়াক কেয়ারে প্রতিশ্রুতিবদ্ধ

সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন ভারত পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জারির ক্ষেত্রে একটি অগ্রগামী ব্যক্তিত্ব, সর্বশেষ প্রমাণিত অস্ত্রোপচারের কৌশলগুলি ব্যবহার করে এবং ব্যাপক গবেষণার সুবিধা গ্রহণ করে৷ তার ব্যাপক পদ্ধতি নবজাতক থেকে প্রাপ্তবয়স্ক সকল বয়সের শিশুদের মধ্যে জটিল হৃদরোগের চিকিত্সাকে অন্তর্ভুক্ত করে। ডঃ কে এস আইয়ারের সাথে পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জারি  শিশুদের হৃদরোগের বিস্তৃত বর্ণালী নির্ণয় ও চিকিৎসায় দক্ষ। বছরের পর বছর ধরে, তিনি তার দক্ষতাকে সম্মানিত করেছেন এবং শক্তিশালী সমর্থন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছেন, যা তাকে ব্যতিক্রমী ফলাফলের সাথে উচ্চ ঝুঁকিপূর্ণ শিশুদের হার্ট সার্জারি করতে সক্ষম করে। সেরা পেডিয়াট্রিক কার্ডিওথোরাসিক সার্জন ইন্ডিয়া উদ্ভাবনী এবং ব্যতিক্রমী যত্ন প্রদানের জন্য নিবেদিত, যার ফলাফলগুলি বিশ্বব্যাপী কার্ডিয়াক সার্জনদের সমান।


ভারতের কার্ডিয়াক সার্জারি পরিষেবার সুবিধা

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস হল একটি স্বাস্থ্যসেবা সহায়তা সংস্থা যা রোগী এবং তাদের পরিবারের সমস্ত জিজ্ঞাসা এবং উদ্বেগের সমাধান করে। আমাদের লক্ষ্য হল ভারতে সাশ্রয়ী মূল্যের, নিরাপদ এবং উচ্চ-মানের চিকিৎসার সুবিধা প্রদান করা, যা সারা দেশের প্রধান শহরগুলিতে উপলব্ধ। আমরা ভারতে চিকিৎসা পর্যটন পরিষেবা প্রদানকারী প্রধান প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি হিসাবে স্বীকৃত। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবাতে, আমরা আমাদের সমস্ত ক্লায়েন্টদের জন্য ব্যক্তিগতকৃত যত্নকে অগ্রাধিকার দিই, কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই তাদের ব্যক্তিগত চাহিদা এবং প্রয়োজনীয়তা পূরণ করে। আমরা সঠিক চিকিৎসার স্থান খোঁজার চ্যালেঞ্জগুলি বুঝি এবং ভারতের সেরা হাসপাতালের সাথে অংশীদারিত্ব স্থাপন করেছি। আমাদের প্রতিশ্রুতি গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করা, আমাদের ক্লায়েন্টদের নির্দিষ্ট চাহিদাগুলি বোঝা এবং স্বাস্থ্যসেবা সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য তাদের সমর্থন করার জন্য ব্যাপক দ্বিতীয় মতামত পরিষেবা প্রদানের মধ্যে নিহিত।


আমাদের রোগীর সাফল্যের গল্প পড়ুন:- নাইজেরিয়া থেকে মিসেস ভিক্টোরিয়া অ্যালেক্স হার্ট ভারতে তার কার্ডিয়াক রেডিওফ্রিকোয়েন্সি অ্যাবলেশন সার্জারি।


ভারতের বিশ্বের সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ডাঃ কে এস আইয়ারের সাথে দেখা করার জন্য অপেক্ষা করার দরকার নেই। আমরা আন্তর্জাতিক এবং দেশীয় উভয় রোগীদের জন্য দ্রুত-ট্র্যাক পরিষেবা অফার করি। আপনি সুবিধামত হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে +91-9370586696 এ আপনার মেডিকেল রিপোর্ট শেয়ার করতে পারেন, অথবা আপনি drksiyer@indiacardiacsurgerysite.com এ ইমেলের মাধ্যমে সরাসরি ডাক্তারের ডেস্কে পাঠাতে পারেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির প্রকৃত খরচ ব্যাখ্যা করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ট্রান্সপ্লান্টগুলি শেষ পর্যায়ে হার্ট ফেইলিউরের সম্মুখীন ব্যক্তিদের জন্য একটি গুরুত্বপূর্ণ হস্তক্ষেপ হিসাবে সঞ্চালিত ...