বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

জীবনের উপর একটি নতুন লিজ: ভারতে ট্রান্সপ্লান্ট সার্জারির মাধ্যমে কিডনি ব্যর্থতা কাটিয়ে ওঠা

ওভারভিউ

যখন কারো কিডনি ব্যর্থতা ধরা পড়ে, যাকে শেষ পর্যায়ের রেনাল ডিসঅর্ডার (ESRD)ও বলা হয়, তাদের ডায়ালাইসিস বা কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন হবে। কিডনি প্রতিস্থাপন কিডনি ব্যর্থ রোগীদের জন্য একটি জীবন রক্ষাকারী চিকিত্সার বিকল্প এবং প্রতিস্থাপন শুধুমাত্র জীবন বৃদ্ধি করে না বরং তাদের জীবনযাত্রার মানও উন্নত করে। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং গ্লোমেরুলোনফ্রাইটিস সহ অভ্যন্তরীণ অবস্থা বা ব্যাধির ফলে কিডনিগুলি ক্ষতিগ্রস্ত হতে পারে এবং সঠিকভাবে কাজ করার ক্ষমতা হারাতে পারে।


কিডনি প্রতিস্থাপনের মানদণ্ড কী?

সম্ভাব্য কিডনি ট্রান্সপ্লান্ট প্রার্থী হিসাবে বিবেচনা করার জন্য ভারতের কিডনি প্রতিস্থাপনের জন্য সেরা হাসপাতালে রোগীদের কিছু মৌলিক মানদণ্ড পূরণ করতে হবে। এই মানদণ্ড রোগীর স্বাস্থ্যের অবস্থার উপর নির্ভর করে ভিন্ন। এই মৌলিক মানগুলি কেবল প্রাথমিক সূচক। সমস্ত রোগীদের সম্পূর্ণরূপে মূল্যায়ন করা আবশ্যক ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জন ট্রান্সপ্লান্টেশন সেরা চিকিত্সা পছন্দ কিনা তা সিদ্ধান্ত নিতে।

ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি কতটা সাশ্রয়ী

সময়ের সাথে সাথে ভারত ভারতে কিডনি প্রতিস্থাপনের জন্য একটি আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছে, যেখানে রোগীরা কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচে প্রথম-শ্রেণীর সুবিধা পান। ভারতে কিডনি প্রতিস্থাপনের হাসপাতালগুলি দক্ষ ডাক্তার এবং বিশেষজ্ঞ, ক্লিনিকাল স্টাফ এবং ফাউন্ডেশনের সাথে প্রস্তুত, যাতে প্রভাবিত ব্যক্তিকে অনুমেয় সর্বোত্তম চিকিত্সা পরিকল্পনার সাথে ফিট এবং ভাল হতে সহায়তা করে। কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ আন্তর্জাতিক হাসপাতালের তুলনায় ভারতে অনেক কম তাই ভারতীয় হাসপাতালগুলি বেশিরভাগ আন্তর্জাতিক রোগীদের আকর্ষণ করে। ভারতে কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ এখন নিম্নমানের যত্ন বোঝায় না। ভারতে কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ বিশ্বের সবচেয়ে কম সাফল্যের হারের মধ্যে অফার করার সময় বিশ্বের সর্বনিম্ন বলে মনে করা হয়। এটি এতদূর কল্পনা করা হয়েছে যে একটি কিডনি প্রতিস্থাপনের জন্য ভারতে ভ্রমণ করলে, রোগী সাধারণত অন্য যে কোনও দেশে আদর্শভাবে যে অর্থ ব্যয় করতে পারে তার চেয়ে 1/2 টাকা সঞ্চয় করে না।

কেন ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনদের দ্বারা চিকিত্সা করা হয়

ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনরা অনেক ভাল কারণে বিশ্বের সেরা অবস্থানগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনরা বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলিতে জ্ঞানী হচ্ছেন। তারা ভারতের শীর্ষস্থানীয় হাসপাতালে অনুশীলন করে এবং বিশ্বের শীর্ষ আন্তর্জাতিক মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলিতে অত্যন্ত জ্ঞানী এবং বিশেষজ্ঞ। ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনদের উপযুক্ত চিকিত্সার প্রস্তাব দিয়ে তাদের সেরা ক্লিনিকাল অনুশীলন রয়েছে, এটি পরিস্থিতির অবনতি হওয়ার আগে এবং আরও পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করার আগে আপনাকে উচ্চমানের চিকিত্সা পেতে দেয়। তারা বিশ্ববিখ্যাত হাসপাতালগুলিতে ট্রান্সপ্ল্যান্ট করে যা সুসজ্জিত এবং প্রযুক্তিগতভাবে উন্নত। তারা আধুনিক প্রযুক্তি এবং নার্সিং কর্মীদের 24*7 অতুলনীয় গৃহস্থালী যত্ন প্রদানের জন্য ভালভাবে প্রস্তুত হতে পারে। ভারতের স্বাস্থ্যসেবা ব্যবস্থা আধুনিক দিনের পরিকাঠামো এবং স্বতন্ত্রভাবে নিবেদিত বিশেষজ্ঞদের অফার করে যারা জটিল থেকে জটিল কিডনি প্রতিস্থাপন প্রক্রিয়া পরিচালনা করতে পারদর্শী। ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনরা বেশ প্রত্যয়িত এবং ভাল অভিজ্ঞ, যেমন কর্মীদের দল। এছাড়াও, রোগীর অর্থ সঞ্চয় ভবিষ্যতে চিকিত্সা বেছে নেওয়ার জন্য এটিকে আরও স্পষ্ট পছন্দ করে তোলে।

ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা বেছে নেওয়ার সুবিধা

ভারত অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা - ভারতের একটি ক্লিনিকাল প্রদানকারী সংস্থা আপনাকে চিকিৎসা পরিচর্যার ক্ষেত্রে করা সর্বশেষ পরিবর্তনগুলির সাথে গাইড করে। মূল্য, সময় এবং কষ্ট সাশ্রয় করার জন্য, চিকিত্সার জন্য ভ্রমণকারী একজন আন্তর্জাতিক রোগীর জন্য এটি আগে থেকেই পরিকল্পনা করা গুরুত্বপূর্ণ। স্বাস্থ্যসেবা সমাধান প্রদানকারী হিসাবে ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবার মূল হল রোগীদের চিকিৎসা ভ্রমণ জুড়ে ব্যক্তিগত যত্ন সহ তাদের চিকিৎসা যাত্রা সহজ করা এবং তাদের সফল চিকিত্সা এবং পুনরুদ্ধার নিশ্চিত করা!

ভারতের সেরা ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91 9765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...