শনিবার, ২৯ জুলাই, ২০২৩

মেরুদণ্ডের অভিভাবক: জীবন পুনরুদ্ধারের ক্ষেত্রে ডাঃ সাজন কে হেগড়ের বীরত্বপূর্ণ প্রচেষ্টা

সংক্ষিপ্ত বিবরণ: 

স্কোলিওসিস একটি অসুখ যা মেরুদণ্ড বা মেরুদণ্ডের একটি অদ্ভুত বক্ররেখা সৃষ্টি করে। পাশ থেকে দেখার সময় মেরুদণ্ডের সাধারণ বাঁক রয়েছে; তবে সামনে থেকে তাকানোর সময় এটি সরাসরি দেখানো উচিত। কাইফোসিস মেরুদণ্ডের অভ্যন্তরে একটি বাঁক যা দৃষ্টিকোণ থেকে দেখা যায় যেখানে মেরুদণ্ড সামনের দিকে বাঁকানো থাকে, কেন্দ্রে (থোরাসিক) মেরুদণ্ডে একটি সাধারণ কাইফোসিস রয়েছে। লর্ডোসিস হল একটি বাঁক যেখানে মেরুদণ্ড পিছনের দিকে বাঁকানো থাকে। উপরের (সারভিকাল) মেরুদণ্ড এবং নীচের (কটিদেশীয়) মেরুদণ্ডে একটি প্রথাগত লর্ডোসিস থাকতে পারে।

যখন স্কোলিওসিস সার্জারির প্রয়োজন হয়?

বেশিরভাগ ক্ষেত্রে স্কোলিওসিস সার্জারি চিকিৎসাগতভাবে প্রয়োজনীয় নয়। স্কোলিওসিস শুধুমাত্র বিপজ্জনক যদি পাঁচ বছরের কম বয়সী একটি শিশুর মেরুদণ্ডের চরম বিকৃতি থাকে। যদিও ফুসফুস কোনোভাবেই বিকশিত হয় না, তবে স্কোলিওসিস হৃৎপিণ্ডকে আটকে দিতে পারে এমন সম্ভাবনা থাকতে পারে (কর পালমোনেল)। বেশিরভাগ বিশেষজ্ঞই একমত যে পাঁচ বছর বয়সের পরে; 100 ডিগ্রির বেশি অনুমান করা মাত্র একটি স্কোলিওসিস বাঁক আপনার বাচ্চার হৃদয়ের জন্য বিপজ্জনক হবে। যাইহোক, যখন একজন কিশোরের স্কোলিওসিস বাঁক 40 ডিগ্রির উত্তরে অনুমান করে তখন প্রায়ই অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়। বাচ্চাদের বিকাশের আগে এটি একইভাবে প্রস্তাবিত হয় - 14 বছর বয়সের মতো যুবক।




কেন বিশ্বব্যাপী রোগীরা ডাঃ সাজন কে হেজ অ্যাপোলো চেন্নাইয়ের দ্বারা চিকিত্সার জন্য ভারতে ভ্রমণ পছন্দ করেন?

ভ্রমণের খরচ এবং বোঝা অবশ্যই একটি স্কোলিওসিস চিকিত্সার অভিজ্ঞতার মূল্য যা আপনাকে আজীবন স্থায়ী করবে। এক দশকেরও বেশি আগে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের ডাঃ সাজন কে হেগডে মেরুদণ্ডের সার্জন স্কোলিওসিসের চিকিত্সার জন্য "একটি ভাল উপায়" খুঁজে বের করার জন্য একটি যাত্রা শুরু করেছিলেন, এমন একটি উপায় যা প্রকৃত অবস্থার নিজেই চিকিত্সার ক্ষেত্রে শূন্য ছিল, এবং এখন আর শুধু মেরুদণ্ড নয়। বক্ররেখা, একটি উপায় যা রোগীর জন্য কোন পার্শ্ব ফলাফল বা ব্যথা প্রদান করে না, ট্রেন প্রস্তুত করার জন্য একটি অ-আক্রমণাত্মক পদ্ধতি যেটি কীভাবে প্রাকৃতিকভাবে মেরুদণ্ডকে একটি সোজা অবস্থানে রাখা যায় তা নির্ধারণ করা যায় এবং যে কোনও ক্ষেত্রে একটি বাচ্চাদের অনুমতি দেওয়ার একটি উপায় একটি শিশু হতে, বর্তমানে একটি শর্ত না. পরে ডাঃ সাজন হেগড়ে অ্যাপোলো চেন্নাইয়ের সাথে অ্যাপয়েন্টমেন্ট তার কৌশলটি সবচেয়ে বিস্তৃত এবং কার্যকর অ্যাক্সেসযোগ্য - প্রথাগত সমর্থন, চিরোপ্রাকটিক নিরাময়, বা প্রকৃত প্রতিকারের চেয়ে উচ্চ সাফল্যের হার দেখাচ্ছে। ডাঃ সজন কে হেগডে মেরুদণ্ডের সার্জন ইন্ডিয়া ভারতে প্রথম স্কোলিওসিস চিকিত্সা ব্যবস্থা তৈরি করেছেন যাতে বিকল্পগুলি অন্তর্ভুক্ত করে যা এই সিস্টেমগুলিকে মোকাবেলা করে যা মেরুদণ্ডের বিকৃতি তৈরি এবং নিয়ন্ত্রণ করছে।

ডাঃ সাজন কে হেগড়ে ভারতে মেরুদণ্ডের যত্ন বিশেষজ্ঞদের বিশ্বস্ত

ডাঃ সাজন কে হেগডে মেরুদণ্ড বিশেষজ্ঞ ভারত স্কোলিওসিস সহ মানব ফ্রেমকে প্রভাবিত করে এমন বিস্তৃত অবস্থার জন্য নিরাপদ, সূক্ষ্ম এবং ব্যতিক্রমীভাবে কার্যকর যত্ন প্রদান করে। ডাঃ সাজন হেগডে অ্যাপোলো চেন্নাইয়ের সাথে অ্যাপয়েন্টমেন্টের পরে তার দ্বারা প্রদত্ত চিকিত্সা আধুনিক উদ্ভাবনের মাধ্যমে যা আরও উন্নত করে সে একজন স্কোলিওসিস রোগীর সর্বোত্তম পুনরুদ্ধারের প্রস্তাব দেয়। ডাঃ সজন কে হেগডে মেরুদণ্ডের সার্জন ইন্ডিয়া শুধুমাত্র তাদেরই গ্রহণ করেন যাদের তিনি বিশ্বাস করেন যে তিনি সাহায্য করতে পারেন। আপনার কাছে এটির অর্থ হল যে তিনি যদি তার ক্ষমতা সম্পর্কে নিশ্চিত না হন তবে তিনি আপনার বা আপনার পরিবারের কারও সাথে চিকিত্সা করার জন্য আপনার সময় বা তার সময় নষ্ট করবেন না। যদি বক্রতা রক্ষণশীলভাবে চিকিত্সাযোগ্য না হয় তবে তিনি আপনাকে সেই সত্য সম্পর্কে অবহিত করবেন এবং এমনকি প্রয়োজন দেখা দিলে অস্ত্রোপচারের রেফারেলও প্রদান করবেন। নিশ্চিন্ত থাকুন যে ডাঃ সাজন হেগডে অ্যাপোলো চেন্নাইয়ের সাথে অ্যাপয়েন্টমেন্টের পরে আপনি ভাল হাতে আছেন।

কেন বিশ্বব্যাপী রোগীরা মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারত বেছে নেয়?

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারত একটি সহজ এবং চাপমুক্ত থাকার জন্য ভারতে আপনার চিকিৎসা পরিদর্শনের সময় আপনার যা প্রয়োজন তার সব কিছুর যত্ন নেয়। আপনার যাত্রাকে যতটা সহজ করা যায় ততটা সহজ করার জন্য, আমরা প্রয়োজনীয় সমস্ত আনুষ্ঠানিকতা মোকাবেলায় সহায়তা করতে সক্ষম হয়েছি যাতে আমরা বাকিগুলি করার সময় আপনি আপনার চিকিত্সায় মনোযোগ দিতে পারেন। আমাদের সহচর মেডিকেল ডাক্তার / সার্জনদের বেশিরভাগই বিশ্বের সেরা চিকিৎসা প্রতিষ্ঠানের একটি সংখ্যায় প্রশিক্ষিত বা শ্রম দিয়েছেন। আন্তর্জাতিক রোগীদের বিশেষ দক্ষ নার্স দ্বারা দেখাশোনা করা হয়, এবং অতিথি পরিবারের সদস্যদের এক্সিকিউটিভদের মাধ্যমে বিভিন্ন ইচ্ছার যত্ন নেওয়া হয়, যেমন সহযোগীদের জন্য থাকার ব্যবস্থা, কেনাকাটা, দোভাষী, মুদ্রা বিনিময়, পর্যটন প্যাকেজ ইত্যাদি।

ডাঃ সাজন কে হেগডে অ্যাপোলো হাসপাতাল চেন্নাইয়ের সাথে অ্যাপয়েন্টমেন্ট পেতে, আপনি মোবাইল নম্বরে যোগাযোগ করতে পারেন: +91-93258-87033 এবং আপনার মেডিকেল রিপোর্ট ইমেল ঠিকানা: dr.sajanhegde@neurospinehospital.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...