বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

জীবন পরিবর্তন, খরচ পরিবর্তন: ভারতে সাশ্রয়ী মূল্যের কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির প্রবণতা

সংক্ষিপ্ত বিবরণ:

একটি কিডনি প্রতিস্থাপন হল একটি অস্ত্রোপচার যা একজন দাতার কাছ থেকে একটি সুস্থ কিডনি দিয়ে একটি অসুস্থ কিডনি আপডেট করার জন্য শেষ করা হয়। কিডনি অতিরিক্তভাবে একজন মৃত অঙ্গ দাতা বা আবাসিক দাতার কাছ থেকে আসতে পারে। পরিবারের অংশগ্রহণকারী বা অন্য যারা অত্যন্ত ফিট তারা আন্তরিকভাবে তাদের একটি কিডনি দান করতে সক্ষম হতে পারে। এই ধরনের ট্রান্সপ্লান্টকে জীবন্ত প্রতিস্থাপন বলা হয়। যে সকল ব্যক্তি একটি কিডনি দান করেন তারা একটি সুস্থ কিডনি দিয়ে সুস্থ জীবনযাপন করতে পারেন।


কিডনি প্রতিস্থাপনের সাফল্যের হার

ভারতে 10,000 টিরও বেশি কিডনি প্রতিস্থাপন নির্ভরযোগ্যভাবে করা হয়। ভারতে যাদের কিডনি প্রতিস্থাপন করা হয়েছে তাদের মধ্যে 95% লোক ডায়ালাইসিসের অপরিহার্য বছরের পর এক বছর পর জীবিত, বিপরীত এবং 90% সহনশীলতার হার। যদি একজন জীবিত দাতা ব্যবহার করে একটি প্রতিস্থাপন করা কিডনি দেওয়া হয়, তবে প্রতিস্থাপনের সাফল্যের হার একজন মৃত ব্যক্তির কাছ থেকে আসা কিডনি থেকে ভাল। প্রতিস্থাপিত কিডনির বেঁচে থাকা এক বছরে 75% থেকে 85% হয় যখন এটি একজন মৃত, সম্পর্কহীন দাতার কাছ থেকে হয়, যখন জীবিত ব্যক্তির দ্বারা কিডনি দান করা হয় তখন 90% এরও বেশি।

ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি কতটা সাশ্রয়ী?

সময়ের সাথে সাথে, ভারতে কিডনি প্রতিস্থাপনের জন্য ভারত একটি আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছে, যেখানে রোগীরা প্রথম শ্রেণীর সুবিধা পায়, কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচারের জন্য ভারতে খরচ হয়।

ভারতে কিডনি প্রতিস্থাপনের হাসপাতালগুলি প্রতিভাধর বিশেষজ্ঞ এবং বিশেষজ্ঞ, ক্লিনিকাল স্টাফ এবং পরিকাঠামো সহ প্রস্তুত, যাতে প্রভাবিত ব্যক্তিকে অনুমেয় সর্বোত্তম চিকিত্সা পরিকল্পনার সাথে ফিট এবং ভাল হতে সহায়তা করে। কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতে আন্তর্জাতিক সাথে বিপরীতে অনেক কম তাই ভারতীয় হাসপাতালগুলি বিশ্বব্যাপী রোগীদের বেশিরভাগ অংশকে আকর্ষণ করে। খরচ এখন যত্নের নিম্ন মানের বোঝায় না। ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ বিশ্বের সবচেয়ে কম সাফল্যের হারের মধ্যে অফার করার সময় বিশ্বের সর্বনিম্ন বলে মনে করা হয়। এটি এতদূর কল্পনা করা হয়েছে যে একটি কিডনি প্রতিস্থাপনের জন্য ভারতে ভ্রমণ করলে, রোগী সাধারণত অন্য যে কোনও দেশে আদর্শভাবে যে অর্থ ব্যয় করতে পারে তার চেয়ে 1/2 টাকা সঞ্চয় করে না। 

ভারতে সেরা হাসপাতালে কিডনি প্রতিস্থাপনের খরচের সুবিধা পান

সময়ের সাথে সাথে, ভারত ভারতে কিডনি প্রতিস্থাপনের জন্য একটি আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছে, যেখানে রোগীরা সাশ্রয়ী মূল্যে প্রথম শ্রেণীর সুবিধা পান। ভারতের শীর্ষস্থানীয় কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনরা চিকিৎসা কর্মীদের এবং পরিকাঠামোর সাথে ভাল দক্ষ, আক্রান্ত ব্যক্তিকে সম্ভাব্য সর্বোত্তম চিকিত্সা পরিকল্পনার সাথে ফিট এবং ভাল হতে সহায়তা করতে। কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির কম খরচে ভারত বিশ্বব্যাপী ক্লিনিকের সাথে বিপরীতে অনেক কম তাই ভারতীয় চিকিৎসা ক্লিনিকগুলি বিশ্বব্যাপী রোগীদের বেশিরভাগ অংশকে আকর্ষণ করে।ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির কম খরচ এখন কম মানের যত্ন বোঝায় না। ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির কম খরচ বিশ্বের সবচেয়ে কম সাফল্যের হারের মধ্যে অফার করার সময় বিশ্বের সর্বনিম্ন বলে মনে করা হয়। এটি এতদূর কল্পনা করা হয়েছে যে একটি কিডনি প্রতিস্থাপনের জন্য ভারতে ভ্রমণ করলে, রোগী সাধারণত অন্য যে কোনও দেশে আদর্শভাবে ব্যয় করতে পারে তার তুলনায় তাদের অর্থের 1/2-এর কম সঞ্চয় করে না। কম খরচে চিকিৎসা, আধুনিক সুবিধার প্রাপ্যতা এবং উচ্চ প্রত্যয়িত স্বাস্থ্য বিশেষজ্ঞদের কারণে সারা বিশ্ব থেকে লোকেরা কম খরচে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য ভারতে ভ্রমণ করতে পছন্দ করে।

কেন ভারত অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা বেছে নিন?

ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলি একটি অনুমোদিত সংস্থা এবং এটি ক্লিনিকাল অবদানগুলির একটি নির্ভরশীল সংস্থা যা বিশ্বব্যাপী এবং গার্হস্থ্য রোগীদের জন্য নিম্ন মূল্যায়ন করা এবং উচ্চ-মানের হাসপাতালে চিকিৎসা প্রদান করে। ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলি ভারতে চিকিত্সার সন্ধানে বিশ্বব্যাপী রোগীদের যে কোনও ক্লিনিকাল প্রয়োজনের জন্য এক-স্টপ সমাধান। আপনি বিশেষজ্ঞ অফার, কম দামের মূল্য, সান্ত্বনা, এবং কঠোর গোপনীয়তার জন্য আমাদের উপর নির্ভর করতে পারেন। আমরা আমাদের দর্শনার্থীদের স্বাস্থ্য এবং নিরাপত্তার উপর সর্বাধিক গুরুত্ব দিই এবং বিশ্বব্যাপী প্রয়োজনীয়তার জন্য স্বীকৃত হাসপাতাল এবং ক্লিনিকাল প্রতিষ্ঠানগুলি বেছে নিই।

আরও পড়ুন: https://bangladeshhealthnews.blogspot.com/2023/07/bangladesh-a-new-lease-on-life-overcoming-kidney-failure-with-transplant-surgery-in-india.html

ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট ডাক্তারদের সাথে দ্রুত ট্র্যাক অ্যাপয়েন্টমেন্ট পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91-9765025331 এ আপনার মেডিকেল রিপোর্ট ইমেল করুন: info@indiaorgantransplant.com। ইন্ডিয়া অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলি আপনার পকেট-বান্ধব বাজেটের মধ্যে আপনার চিকিত্সার জন্য শীর্ষ 3 সুপারিশ প্রদান করে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...