শুক্রবার, ২১ জুলাই, ২০২৩

কেন ভারত দ্রুত অস্থি ম্যারো ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য একটি কেন্দ্র হয়ে উঠছে: কারণগুলি এর সাফল্যকে চালিত করে

সংক্ষিপ্ত বিবরণ:

একটি রক্ত এবং মজ্জা প্রতিস্থাপন একজন ব্যক্তির অস্বাভাবিক স্টেম কোষগুলিকে অন্য কারোর শব্দ দিয়ে প্রতিস্থাপন করে এবং সাধারণত রক্তের টিউমার বা বিভিন্ন রক্তের সমস্যায় আক্রান্ত রোগীদের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। এই পদ্ধতিটি প্রাপককে নতুন স্টেম সেল পেতে দেয় যা প্রশংসনীয়ভাবে কাজ করে। কোষগুলি তারপরে রোগীর রক্ত ব্যবস্থায় আধানের মাধ্যমে স্থানান্তরিত হয়। একটি স্টেম সেল ট্রান্সপ্লান্টের মধ্যে যে কোনও খারাপ রক্ত ​​কোষকে বিলুপ্ত করা এবং রক্ত বা অস্থি মজ্জা থেকে নিষ্পত্তি করা অনুন্নত কোষগুলির সাথে তাদের রূপান্তর করা জড়িত।



সাধারণ অবস্থা যা অস্থি মজ্জা প্রতিস্থাপনের দিকে পরিচালিত করে

ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন করা হয় যখন একজন ব্যক্তির মজ্জা ভালভাবে কাজ করার জন্য স্বাস্থ্যকর শব্দ না হয়। অস্থি মজ্জা প্রতিস্থাপনের কয়েকটি কারণ হল:

•অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, এটি এমন একটি ব্যাধি যেখানে মজ্জা নতুন রক্তকণিকা তৈরি করা বন্ধ করে দেয়

• মজ্জার উপর প্রভাব ফেলে এমন ক্যান্সার, যার মধ্যে রয়েছে লিউকেমিয়া, লিম্ফোমা এবং মাল্টিপল মায়লোমা

• সিকেল সেল অ্যানিমিয়া, যা একটি উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত রক্তের ব্যাধি যা বেগুনি রক্তকণিকাগুলিকে অকার্যকর করে তোলে

• থ্যালাসেমিয়া, এটি একটি উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত রক্তের রোগ যাতে শরীর হিমোগ্লোবিনের একটি অসাধারণ রূপ তৈরি করে, যা রক্তের কোষের একটি গুরুত্বপূর্ণ অংশ।

কেন ভারত অস্থিমজ্জা প্রতিস্থাপনের কেন্দ্র হয়ে উঠেছে?

ভারত একটি বিশ্বব্যাপী বিখ্যাত মেডিকেল স্পট যা স্বল্প খরচে স্বাস্থ্যসেবা খোঁজার জন্য বিশ্বব্যাপী রোগীদের জন্য একটি প্রিয়, যার মধ্যে রয়েছে তাদের জন্মভূমির বাইরেও রক্তের মজ্জা প্রতিস্থাপন। ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপনের খরচ  পশ্চিমা দেশগুলিতে তুলনামূলক প্রক্রিয়াগুলির মূল্যায়নের ক্ষেত্রে, যুক্তরাজ্য, কানাডা বা মার্কিন যুক্তরাষ্ট্রের মতো উন্নত দেশগুলিতে রোগীরা যা দিতে পারে তার একটি ভগ্নাংশ। ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য হাসপাতাল অভিজ্ঞ হেমাটোলজিকাল অভিজ্ঞতার সাথে সেরা পেশাদারদের মিশ্রণ দেয়। ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য অনেক কেন্দ্র রয়েছে তাই আপনার পছন্দের দামের পরিসরের সাথে আপনার কাছে প্রচুর বিকল্প রয়েছে। সুতরাং, ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপনের খরচ তুলনা করে বেছে নেওয়ার জন্য আপনার কাছে আরও বিস্তৃত পছন্দ রয়েছে, কারণ তাদের মধ্যে খরচও হতে পারে। এটি ভারতে সাশ্রয়ী মূল্যের অস্থি মজ্জা প্রতিস্থাপনের একটি মৌলিক কারণ।

কীভাবে ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞরা বিশ্বব্যাপী সেরা হিসাবে বিবেচিত হন

ভারতে শীর্ষস্থানীয় অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞের একটি বিশাল পুল রয়েছে যারা আমাদের রোগীদের সর্বোত্তম চিকিত্সা প্রদানে দক্ষ এবং ভালভাবে গবেষণা করেছেন। তারা অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ পেশাদার যারা এলাকার সমস্ত অত্যাধুনিক অগ্রগতির বিশেষজ্ঞ জ্ঞানের সাথে, এই সার্জনরা তাদের অবস্থার মূল্যায়ন করতে এবং পদ্ধতির রুট স্থির করার জন্য প্রতিটি প্রার্থীকে বেশ কয়েকটি পরীক্ষা দিয়ে সতর্কতার সাথে পরীক্ষা করেন। ভারতে পারকিনসন্স রোগের স্টেম সেল চিকিত্সার ক্ষেত্রে একটি দ্রুত অভ্যুত্থান হয়েছিল ভারতের শীর্ষ অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ একটি উজ্জ্বল সাফল্যের হার এবং উচ্চতর কৌশলগুলির প্রাপ্যতা এবং পুঙ্খানুপুঙ্খ গবেষণা ভারতকে আন্তর্জাতিকভাবে সেল থেরাপি চিকিত্সার অগ্রগামীতে রেখেছে। ভারতে শীর্ষস্থানীয় অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞদের দ্বারা প্রদত্ত চিকিৎসা পরিষেবার মান অন্য কোনও পশ্চিমা দেশের সাথে সমান। এছাড়াও, সেরা ভারতীয় হাসপাতালগুলি তাদের মধ্যে কয়েকজনের সাথে সহযোগিতা করেছে যারা তাদের জ্ঞান ব্যবহার করে রোগীদের প্রায় শতভাগ সাফল্যের সাথে চিকিত্সা করে।

কিভাবে ভারত অঙ্গ প্রতিস্থাপন অস্থি মজ্জা প্রতিস্থাপন জন্য সেরা প্যাকেজ প্রদান করে?

চিকিৎসা ভ্রমণকারীরা ভারতে চিকিৎসা সুবিধা খোঁজেন যা চিকিৎসার জন্য একটি সম্পূর্ণ ভ্রমণপথ প্রস্তুত করতে পারে। এখানেই ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা আপনার সাহায্যের জন্য আসে। আমরা স্বাস্থ্যসেবার অগ্রগামী। আমরা আপনাকে আপনার সুস্থতার জন্য সেরা ডাক্তার এবং হাসপাতালগুলি সনাক্ত করতে সাহায্য করি। ভারতে অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাতে আমাদের কাছে ভারতের ক্লিনিকগুলির দ্বারা প্রদত্ত পরিষেবা এবং ওষুধের অংশগুলি সম্পর্কে সম্পূর্ণ তথ্য রয়েছে। আমরা সাধারণত ক্লিনিকাল দল এবং শীর্ষ হাসপাতালের মধ্যে পরিচিত। আমাদের কাউন্সেলিং করার মাধ্যমে রোগীদের অতিরিক্ত চিকিৎসা খরচ ছাড়াই সেরা চিকিৎসা বিশেষজ্ঞ এবং বিশেষায়িত সুবিধার কাছে নির্দেশিত করা যেতে পারে, প্রকৃতপক্ষে, রোগীরা আমাদের রেফারেন্স অনুসারে কম চার্জে আরও ভাল অবদান পান।


ভারতের সেরা অস্থিমজ্জার ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91 9765025331 ইমেল: info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সীমান্ত জুড়ে অলৌকিক ঘটনা: ভারতে জামাল আসগরের কিডনি প্রতিস্থাপনের অভিজ্ঞতা

সৌদি আরবের জামাল আসগরের অনুপ্রেরণামূলক সাফল্যের গল্প আবিষ্কার করুন, যিনি ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবার মাধ্যমে ভারতে সাশ্রয়ী মূল্যে কিডন...