বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩

ভারত কীভাবে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির বিশ্বকে রূপান্তরিত করছে: ভবিষ্যতের দিকে নজর দিন

সংক্ষিপ্ত বিবরণ:

একটি হার্ট ট্রান্সপ্লান্ট, যাকে অতিরিক্তভাবে কার্ডিয়াক ট্রান্সপ্লান্ট বলা হয়, এটি একটি মোটামুটি সংবেদনশীল প্রক্রিয়া যার মধ্যে একটি সুস্থ দাতা করোনারি হার্টের সাথে একটি রোগাক্রান্ত হৃদয় প্রতিস্থাপন জড়িত। এই চিকিত্সাটি সাধারণত শেষ পর্যায়ের কার্ডিয়াক রোগ বা একাধিক করোনারি ধমনী রোগে আক্রান্ত রোগীদের পরামর্শ দেওয়া হয় যা অন্য কোনও হস্তক্ষেপের সাহায্যে চিকিত্সা করা যায় না। হার্ট ট্রান্সপ্লান্ট হল একটি বিরল অস্ত্রোপচার যা ভারতের সেরা হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন এবং বিশ্বজুড়ে প্রযুক্তিগতভাবে সজ্জিত হাসপাতাল দ্বারা সঞ্চালিত হয়।



কার হার্ট ট্রান্সপ্লান্ট প্রয়োজন?

বেশিরভাগ রোগীই উল্লেখ করেছেন যে হার্ট ট্রান্সপ্লান্ট সুবিধার শেষ পর্যায়ে হার্ট ফেইলিউর আছে। তাদের হৃদযন্ত্রের ব্যর্থতা এর কারণে হতে পারে:

  • করোনারি হৃদরোগ।
  • বংশগত অবস্থা।
  • হৃৎপিণ্ডের ভাইরাল সংক্রমণ।
  •  ক্ষতিগ্রস্থ হার্টের ভালভ এবং পেশী। (অ্যালকোহল, গর্ভাবস্থা এবং কিছু ওষুধ হার্টের ভালভ এবং পেশীর টিস্যুকে ক্ষতি করতে পারে।)

হার্ট ট্রান্সপ্ল্যান্টের জন্য বিবেচনা করা বেশিরভাগ লোকই অন্যান্য, কম কঠোর চিকিত্সার চেষ্টা করেছেন। এছাড়াও হৃদযন্ত্রের ব্যর্থতার জন্য ঘন ঘন হাসপাতালে ভর্তি হন।


ভারতে হার্ট ট্রান্সপ্ল্যান্ট কতটা সাশ্রয়ী

অনেক মানুষ যারা লো চাচ্ছেন   ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ দেখতে পাবেন যে ভারতের শীর্ষস্থানীয় কেন্দ্র এবং প্রচুর অভিজ্ঞতা রয়েছে। বিভিন্ন বিখ্যাত মেডিকেল স্পটগুলির মধ্যে হার্ট ট্রান্সপ্লান্টের জন্য কার্যকর গন্তব্য ভারত হল খরচগুলির মধ্যে একটি। এটি এতদূর কল্পনা করা হয়েছে যে ভারতে কম হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ মার্কিন যুক্তরাষ্ট্রে যা খরচ হয় তার চেয়ে 8% অনেক কম। হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি খরচ-কার্যকর পদ্ধতির কারণে ভারত জনপ্রিয়তা পেয়েছে। অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য ভারতে 50% পর্যন্ত অনেক কম খরচ হয়, যা ভারতকে এই পদ্ধতির জন্য একটি আদর্শ ইচ্ছা করে তোলে। হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতে হার্ট সার্জারির সবচেয়ে কম খরচ হয় এবং এটি সর্বনিম্ন ব্যয়বহুল বিকল্প যা চমৎকার চিকিৎসা এবং অত্যন্ত অভিজ্ঞ বিশেষজ্ঞদের। পশ্চিমা দেশগুলির তুলনায় ভারতে খরচ 1/10তম থেকে অন্তত 1/15 গুণ কম৷ ভারত হৃৎপিণ্ডের চিকিৎসার জন্য সবচেয়ে জনপ্রিয় স্থানে পরিণত হয়েছে এবং লোকেরা অসংখ্য কার্ডিওভাসকুলার রোগের প্রক্রিয়াগত চিকিত্সার জন্য বিদেশী জায়গা থেকে উড়ে আসছে।


ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনদের তালিকা দ্বারা চিকিত্সা করার সুবিধা

ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনদের তালিকা নিশ্চিত করে যে রোগীরা পশ্চিমা দেশগুলির মধ্যে খরচের একটি অংশে উল্লেখযোগ্য ক্লিনিকাল চিকিত্সা পান। ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচার প্রক্রিয়া একটি উপায়ে সম্পন্ন হয়  ভারতের শীর্ষ হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনদের তালিকা তারা ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জিকাল পদ্ধতিতে বিশেষজ্ঞ এবং এই অঞ্চলে চমৎকার অনুশীলনের দক্ষতার সাথে প্রস্তুত। উপরন্তু, তারা সর্বোত্তম ফলাফল প্রদানের জন্য ব্যবহৃত সাম্প্রতিক প্রযুক্তির ব্যবহারের সাথে পরিচিত। এইভাবে, ভারতে ভ্রমণ করা এবং ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনদের তালিকা দ্বারা চিকিত্সা করা শেষ পর্যায়ের হৃদরোগীদের জন্য একটি বর হতে পারে। তারা বন্ধুত্বপূর্ণ, ব্যথা এবং সংগ্রাম বোঝে এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তি এবং পরিবারের সমস্যা ও উদ্বেগের প্রতি সংবেদনশীল। ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনদের একটি তালিকা প্রযোজ্য, সাশ্রয়ী, নিরাপদ এবং নির্ভরযোগ্য হতে পারে এমন পরিষেবাগুলি ব্যবহার করে কষ্ট এবং উদ্বেগ কমানোর চেষ্টা করবে এবং চাপ এবং উদ্বেগ থেকে মুক্তি দেবে।


কেন আন্তর্জাতিক রোগীরা ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবার সাথে হার্ট প্রতিস্থাপনের পরিকল্পনা করেন

ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা ভারতে চিকিৎসা পর্যটনের একটি সুপরিচিত প্রদানকারী। বেশিরভাগ আন্তর্জাতিক রোগীরা অন্যান্য দেশের তুলনায় ভারতকে বেছে নেয় এবং পরবর্তী ক্লাসে পড়ে আপনার দেশের জন্য চিকিত্সা/সার্জারির অনুপলব্ধতা এবং পশ্চিমে অত্যধিক দাম। কম খরচে এবং আশ্চর্যজনক ফলাফলের কারণে আমাদের আন্তর্জাতিক রোগীরা ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাটিকে সবচেয়ে পছন্দের চিকিৎসা প্রদানকারী হিসেবে বেছে নেয়। আমাদের বেশিরভাগ রোগীদের ভারতে ইতিমধ্যে চিকিত্সা করা রোগীদের দ্বারা বা ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা কী অফার করে সে সম্পর্কে সরাসরি জ্ঞান থাকা ডাক্তারদের দ্বারা রেফার করা হয়। আমাদের হার্ট ট্রান্সপ্লান্ট প্যাকেজ অবিলম্বে আপনার সময়সূচীতে প্রযোজ্য। লোকেরা তাদের সুবিধা অনুযায়ী তারিখগুলি বেছে নেয় এবং তাদের কাজ থেকে পাওয়া যায়। লক্ষ লক্ষ আন্তর্জাতিক নাগরিকরা ভারী বীমা নিয়মের বোঝা এবং হাসপাতালের বিলের ভার তাদের ভারতে নিয়ে আসে।


ভারতের সেরা হার্ট ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত এবং দ্রুত অ্যাপয়েন্টমেন্ট পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +919765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...