বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

ভারত কি ব্যয়বহুল লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির উত্তর? এখানে খরচ সঞ্চয় আবিষ্কার করুন

সংক্ষিপ্ত বিবরণ:

লিভার ট্রান্সপ্লান্টেশন হল একটি অস্ত্রোপচার চিকিত্সা যা একজন ব্যক্তির থেকে অসুস্থ বা ক্ষতিগ্রস্ত লিভার অপসারণ করে এবং অন্য ব্যক্তির থেকে একটি সম্পূর্ণ বা একটি সুস্থ লিভারের টুকরো দিয়ে প্রতিস্থাপন করা হয়, যাকে দাতা বলা হয়। কারণ লিভারই শরীরের একমাত্র অঙ্গ যা পুনরুত্পাদন বা আবার বৃদ্ধি করতে সক্ষম, লিভারের একটি প্রতিস্থাপিত অংশ কয়েক মাসের মধ্যে স্বাভাবিক আকারে বৃদ্ধি পেতে পারে। প্রায়শই, প্রতিস্থাপিত লিভার এমন লোকদের থেকে হয় যারা নিবন্ধিত দাতা যারা মারা গেছেন।



কখন লিভার ট্রান্সপ্লান্টেশন বেছে নেবেন?

একজন সম্পূর্ণরূপে কার্যকরী লিভার ছাড়া বাঁচতে পারে না। যদি একজন ব্যক্তির লিভার উদ্দেশ্য অনুযায়ী কাজ করা বন্ধ করে দেয়, তবে তার লিভার ট্রান্সপ্ল্যান্টেরও প্রয়োজন হতে পারে। প্রাপ্তবয়স্কদের মধ্যে, লিভার ট্রান্সপ্লান্ট পদ্ধতির প্রাথমিক কারণ সিরোসিস। যাইহোক, সার্জারি করার আগে, লিভার ট্রান্সপ্লান্ট সার্জন একজন রোগীকে সঠিকভাবে পরীক্ষা করে এবং একজন ব্যক্তি ট্রান্সপ্লান্ট থেকে উপকৃত হতে পারে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য রক্ত পরীক্ষা, এক্স-রে এবং অন্যান্য পরীক্ষা চালান। 

সাশ্রয়ী মূল্যের লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য বিদেশী রোগীদের ভিড় ভারতে খরচ হয়

অন্যান্য উন্নত দেশের তুলনায় কম দামে উৎকর্ষের মেডিকেল টিমের কারণে ভারত লিভার প্রতিস্থাপনের জন্য একটি প্রধান স্থান। যেহেতু লিভার ট্রান্সপ্লান্টের খরচই হচ্ছে অভাবী ব্যক্তিরা বহন করতে না পারার প্রধান কারণ  ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ , ভারতের বাইরের রোগীদের ক্ষেত্রেও একই অবস্থা কিন্তু বিবর্তিত দেশ থেকে আসা রোগীদের জন্য ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্ট তাদের জন্য অনেক বেশি সাশ্রয়ী। ভারতে অত্যাধুনিক প্রযুক্তি এবং অত্যাধুনিক পরিকাঠামো সহ লিভার প্রতিস্থাপনের জন্য বেশ কয়েকটি সেরা হাসপাতাল রয়েছে। ভারত লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি করার জন্য একটি খুব কার্যকর পছন্দ বিশেষ করে প্রক্রিয়াটির জন্য অসাধারণভাবে সাশ্রয়ী মূল্যের কারণে। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতের এক-বিশ ভাগ। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারত বাকি বিশ্বের তুলনায় তুলনামূলকভাবে কম খরচে অতুলনীয় স্বাস্থ্য চিকিত্সার গ্যারান্টি দেয়। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য ভারত একটি অত্যন্ত কার্যকর পছন্দ, বিশেষ করে পদ্ধতির অসাধারণ সাশ্রয়ী মূল্যের কারণে ভারত।


কেন ভারতে লিভার ক্যান্সার চিকিত্সা পছন্দ

লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি খরচ ভারতে সেরা লিভার ক্যান্সার ডাক্তারদের দ্বারা প্রদত্ত মানের সাথে আপস না করেই ব্যতিক্রমীভাবে সাশ্রয়ী। আপনি আপনার পছন্দের মধ্যে অবস্থিত ভারতের সেরা লিভার বিশেষজ্ঞদের দ্বারা মোকাবিলা করার নিশ্চয়তা দিতে পারেন। তারা সফলভাবে বিশ্বের সমস্ত কোণ থেকে রোগীদের সাথে মোকাবিলা করেছে এবং তারা একটি উন্নত মানের জীবনযাপন করছে। আপনার লিভার ক্যান্সারের স্ক্রীনিং, নির্ণয়, স্টেজিং এবং চিকিত্সা ভারতের লিভার ক্যান্সার ডাক্তারদের দ্বারা সম্পন্ন হবে যাদের দক্ষতার সাথে সবচেয়ে জটিল দৃষ্টান্তগুলি পরিচালনা করার দীর্ঘ সময়ের অভিজ্ঞতা রয়েছে। এমনকি উচ্চ পর্যায়ের রোগীরাও ভারতে লিভার ক্যান্সারের চিকিৎসায় উপকৃত হয়েছেন। যে রোগীরা লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির পক্ষে পশ্চিমা দেশগুলি থেকে ভারতে খরচ করে তারা বিভিন্ন স্বল্প খরচের পদ্ধতির সুবিধা নেয়, যা তাদের দেশে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচের বিপরীতে 40 থেকে 80 শতাংশ কম হতে পারে।


ভারত অঙ্গ প্রতিস্থাপন সঙ্গে ভারতে লিভার প্রতিস্থাপন

ভারত অঙ্গ প্রতিস্থাপন হল ভারতের সেরা চিকিৎসা প্রদানকারীদের মধ্যে একটি যা লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতে বিদেশী পর্যটকদের জন্য সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা সমাধান প্রদান করতে পারে। ভারতের অঙ্গ প্রতিস্থাপনে কাজ করা পরামর্শদাতারা আন্তর্জাতিক চিকিৎসা অবকাশ যাপনকারীদের জন্য চিকিৎসা প্রক্রিয়ার সাথে সাশ্রয়ী মূল্যে একটি বহিরাগত পুনরুদ্ধার ছুটির সংমিশ্রণ করতে পেরে আনন্দিত হবেন। ভারত অঙ্গ প্রতিস্থাপন আধুনিক প্রযুক্তির সাথে সর্বোত্তম পরিষেবা এবং স্টিয়ারেজ প্রদান করে। আপনি চিকিৎসা পরামর্শ, চিকিৎসা নিরাময়, ব্যক্তিগত সহায়তা, ভ্রমণ এবং ভ্রমণের জন্য ভারতে আসার সিদ্ধান্ত নেওয়ার মুহুর্ত থেকেই আমরা আপনার সাথে আছি।


ভারতের সেরা লিভার ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91 9765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...