শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

ডঃ অনুপ রামানি: নতুন জেনেটিক টেস্টিং প্রোস্টেট ক্যান্সারের জন্য আরও ভাল স্ক্রিনিং প্রমাণ করতে পারে

28 ডিসেম্বর 2018 - মুম্বই, ভারত

ভারতে প্রোস্টেট ক্যান্সারের জন্য বিশ্বের শীর্ষ ইউরো অনকোলজিস্ট, ডাঃ অনুপ রামানি কীভাবে প্রস্টেট ক্যান্সার নির্ণয় ও চিকিত্সা করা হবে তার ভবিষ্যতের মূল্যায়ন করেন।

“বিপ্লবী জেনেটিক পরীক্ষার পদ্ধতির কারণে, আমরা কেবলমাত্র প্রোস্টেট ক্যান্সার নির্ণয়ের জন্যই নয়, যাদের অস্ত্রোপচার করা দরকার এবং কোন রোগীদের তাদের ক্যান্সার দেখতে হবে সেগুলি আরও চৌকস হয়ে উঠছে। এটি এই শৃঙ্খলার একটি বৃহত পরিবর্তন, "ডঃ অনুপ রমনী মুম্বাইতে অবস্থিত একটি ইউরো-অনকোলজিকাল এবং সুপরিচিত রোবোটিক সার্জন এবং মুম্বাই এবং দুবাইতে অনুশীলনকারী এবং রোবোটিক প্রোস্টেট ক্যান্সার সার্জারি বিশেষজ্ঞ


গত সপ্তাহে ইন্ডিয়া ইউরোলজিকাল অ্যাসোসিয়েশনের ১১০ তম বার্ষিক বৈজ্ঞানিক সভায় উপস্থাপিত হিসাবে, প্রোস্টেট ক্যান্সার স্ক্রিনিংয়ের আরও বুদ্ধিমান পদ্ধতির প্রয়োজন। “আমি প্রতি মাসে কয়েকশ পুরুষকে দেখতে পাই এবং আমরা ইতিমধ্যে এই পদ্ধতিটি ব্যবহার করছি। ফাউন্ডেশন প্রতিটি আক্রান্ত ব্যক্তিকে স্বতন্ত্রভাবে চিকিত্সা করা থেকে শুরু করে এবং এখন জেনেটিক টেস্টে দেখা যেতে পারে যে প্রস্টেট ক্যান্সারের জন্য একজন মানুষের ঝুঁকি কত বেশি, "ডাঃ অনুপ রামানি উল্লেখ করেছিলেন।

এখানে গেম-চেঞ্জারটি বিশ্লেষণ থেকে পুনরাবৃত্তি পর্যন্ত পুরো প্রক্রিয়া জুড়ে জেনেটিক টেস্টিংয়ের ভূমিকা through যদি কোনও ব্যক্তির পিএসএ উন্নত হয় তবে পিএইচআই, 4 কে রেটিং, পিসিএ 3 এবং প্রোস্টেট বায়োপিসির সাথে নতুন জিনগত মূল্যায়ন একইভাবে প্রোস্টেটের চারপাশের ক্রিয়াকলাপের পাশাপাশি কোনও বায়োপসি পাবেন কিনা সে সম্পর্কে গাইড নির্দেশ করতে পারে। যদি একটি বায়োপসি সফল হয়, পরবর্তী পদক্ষেপটি প্রতিটি রোগীর জন্য সঠিক প্রস্টেট ক্যান্সারের চিকিত্সা পরিচালনা করছে। অন্যান্য জেনেটিক টেস্টিং কৌশল যেমন প্রোলারিস, অনকোটাইপডেক্স, প্রোস্টাভিশন এবং বংশগত পিসিএ এবং বিআরসিএর মতো জিনগুলির জন্য চেষ্টা করা ক্যান্সারের রোগজনিত ঝুঁকির কারণ, বৃদ্ধি হার, আগ্রাসন এবং হুমকির বিষয়ে আরও তথ্য সরবরাহ করবে।

“এখন আমরা এই জিনগত পরীক্ষার সাথে আল্ট্রাসাউন্ড থেকে এমআরআইতে চলে এসেছি, আমরা বাস্তবে কোডটি ক্র্যাক করতে এবং আক্রমণাত্মক প্রোস্টেট ক্যান্সার সনাক্ত করতে সক্ষম হয়েছি earlier এবং অবশ্যই, এগুলি প্রতিটি আক্রান্ত ব্যক্তির জন্য সঠিক চিকিত্সার পথে পরিণত হয়েছে, ”ডাঃ অনুপ রামানি বলেছিলেন।

এরপরে চিকিত্সার মূল্যায়ন। যদি অস্ত্রোপচার চিকিত্সার পরামর্শ দেওয়া হয়, জেনোম ডিএক্স / ডেসিফার পরীক্ষার ব্যবহার বা রোগীর পিএসএর প্রবণতা অনুসরণ করে এবং কীভাবে অস্ত্রোপচারের চিকিত্সার পরে এটির বৃদ্ধি ঘটে তা মেটাস্ট্যাসিস এবং / অথবা জৈব-রাসায়নিক পুনরাবৃত্তির সম্ভাবনা মূল্যায়নের জন্য প্রোস্টেট গ্রন্থিকে বিশ্লেষণ করা যেতে পারে। যদি ক্যান্সার আবার আসে, তেজস্ক্রিয়তা দেখা দেওয়ার সম্ভাবনাগুলির জন্য গৌণ চিকিত্সা হিসাবে ব্যবহার করা যেতে পারে। আগাম ঝুঁকির কারণগুলি চিহ্নিত করতে সক্ষম হওয়া একটি পদক্ষেপ।

“আমরা প্রতিটি ক্যান্সারের সাথে 6, 7 বা 8+ এর সমমানের গ্লেসন র্যাঙ্কিংয়ের পাশাপাশি চিকিত্সা করতে পারি না। প্রোস্টেট ক্যান্সারগুলির সাথে, আমাদের যত্নটি পৃথক করতে হবে এবং এখন আমরা ডায়াগনস্টিক সরঞ্জামগুলির চেষ্টা করে নতুন জিনগত নিয়ে যাব। আমরা প্রতিটি পদক্ষেপে রোগীর ক্ষেত্রে আরও তথ্য সংগ্রহ করতে পারি, ”ডঃ অনুপ রামানি জোর দিয়েছিলেন।

"এমনকি একইভাবে, এই জিনগত পরীক্ষাগুলি আমাদের প্রস্টেট ক্যান্সারের শল্য চিকিত্সার অপেক্ষাকৃত উচ্চতর পরীক্ষার্থীদের সতর্কতার সাথে অপেক্ষা করতে সহায়তা করবে এবং যদি অসুস্থতার পুনরুক্তির সম্ভাবনা বেশি থাকে।"

“সম্ভবত প্রস্টেট ক্যান্সার প্রতিরোধের ভবিষ্যতটি আজকাল স্তন ক্যান্সারের মতো আরও বেশি মনে হয়। পরের 10 বছরে, আমরা পুরুষদের দ্রুত প্রস্টেট অপসারণের জন্য সুপারিশ করতে পারি কারণ রোগগুলির ঝুঁকি এত বেশি। জেনেটিক টেস্টিংয়ের মাধ্যমে খুব কম ঝুঁকির সাথে যারা রোগীদের থেকে তাদের চতুরতার সাথে পার্থক্য করতে সক্ষম হন, "ডঃ অনুপ রামানি উল্লেখ করেছিলেন।

প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত নতুন রোগীরা নিখরচায় পরামর্শের জন্য ভারতে প্রোস্টেট ক্যান্সারের জন্য শীর্ষ ইউরো অনকোলজিস্ট ডঃ অনুপ রামানির সাথে যোগাযোগ করতে পারেন। আপনার নিখরচায় সেট আপ করতে https://www.indialaparoscopysurgerysite.com/bangla-consult-dr-anup-ramani-top-uro-oncology-robotic-surgeon-breach-candy-hospital-mumbai-india.php এবং +91 9373055368 পরামর্শ।

ডাঃ অনুপ রামানি সম্পর্কে

ডঃ অনুপ রামানি একটি বোর্ড-প্রত্যয়িত ইউরোলজিক অনকোলজিস্ট, যা ওপেন এবং ট্র্যাডিশনাল এবং ল্যাপারোস্কোপিক সার্জারিতে প্রশিক্ষিত এবং রোবোটিক প্রোস্টেট সার্জারি বিশেষজ্ঞ in ডঃ অনুপ রামানি মুম্বাইয়ের একটি ইউরো - অনকোলজিকাল এবং রোবোটিক সার্জন, তিনি প্রোস্টেট ক্যান্সারের জন্য ল্যাপারোস্কোপিক সার্জারিতে বিশেষজ্ঞ এবং বর্তমানে ব্রিচ ক্যান্ডি হাসপাতাল মুম্বাইয়ের সেরা রোবোটিক ইউরো অনকোলজিস্ট। মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের 5 বছরের জন্য যুগ্ম পরিচালক হিসাবে এবং একই সাথে এখন পর্যন্ত তাঁর 5000 টিরও বেশি পদ্ধতির সাফল্যের সাথে তিনি ভারতে প্রোস্টেট ক্যান্সারের জন্য শীর্ষ ইউরো অনকোলজিস্টের তালিকাভুক্ত হয়েছেন। তিনি প্রস্টেট ক্যান্সারের প্রাথমিক সনাক্তকরণ, নির্ণয় এবং চিকিত্সার জন্য তাঁর অসামান্য কেরিয়ারকে উত্সর্গ করেছিলেন এবং তাঁর ক্ষেত্রে অন্যতম শীর্ষস্থানীয় সার্জনকে বিবেচনা করা হয়।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...