বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

ডাঃ জেড এস এস মেহরওয়াল গ্রাউন্ডব্রেকিং রোবোটিক সহায়তায় ন্যূনতম আক্রমণাত্মক করোনারি আর্টারি বাইপাস গ্রাফ্ট সার্জারি সম্পাদন করেন

৩০ শে মার্চ, ২০১৮, দিল্লি - দিল্লিতে অবস্থিত বিশ্বখ্যাত ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্রের পরিচালক ও সমন্বয়ক হিসাবে ডঃ জেডএস মেহরওয়াল কার্ডিওভাসকুলার এবং থোরাকিক সার্জারি বিভাগের নেতৃত্ব দিচ্ছেন। হাসপাতালের প্রথম রোবোটিক- সর্বাধিক উন্নত সার্জারি রোবট, দা ভিঞ্চি Xi সার্জিকাল সিস্টেম ব্যবহার করে ন্যূনতম আক্রমণাত্মক করোনারি আর্টারি বাইপাস গ্রাফট সার্জারি (সিএবিজি) সহায়তা করেছে। ডঃ মেহেরওয়াল করোনারি ধমনী রোগে আক্রান্ত রোগীদের চিকিত্সা করার জন্য রোবোটিক-সাহায্যপ্রাপ্ত সিএবিজি সরবরাহকারী এবং এই ক্ষমতা নিয়ে দেশের অন্যতম একমাত্র সার্জন হলেন ভারতের সেরা কার্ডিওভাসকুলার সার্জন। রোবোটিক সার্জারি traditionalতিহ্যবাহী অস্ত্রোপচারের চেয়ে অনেক কম আক্রমণাত্মক, রোগীদের আরও ভাল ফলাফল প্রদান করে, রোগীদের জন্য আঘাতজনিত প্রভাব এবং পুনরুদ্ধারকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করে।

"আমরা আমাদের রোগীদের এই গ্রাউন্ডব্রেকিং কার্ডিওভাসকুলার বাইপাস রোবোটিক সার্জারি সরবরাহ করতে পেরে রোমাঞ্চিত," ডাঃ জেড এস মেহরওয়াল বিশ্বখ্যাত হৃদরোগ সার্জন বলেছিলেন। কার্ডিওভাসকুলার সার্জিকাল ট্রিটমেন্টের শৃঙ্খলায় তার 22 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। “কার্ডিওভাসকুলার যত্ন নেওয়ার ক্ষেত্রে অগ্রগতি চিকিত্সা বিকল্প রূপান্তরিত করছে, আমাদের রোগীদের জন্য উচ্চমানের জীবনকে আরও বাড়িয়ে তুলছে। আমরা উন্নত, উচ্চ-মানের নিশ্চিত করে কার্ডিওভাসকুলার যত্নের শীর্ষে ফোর্টিস এসকার্টস হার্ট ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্র স্থাপন অবিরত রেখেছি; রোগী কেন্দ্রিক পরিষেবাগুলি আমাদের সম্প্রদায়ের সদস্যদের কাছে সহজেই অ্যাক্সেসযোগ্য। "

ক্লোড-বুকের হার্ট শল্য চিকিত্সা নামে পরিচিত রোবোট-সহকারী সিএবিজি সার্জিকাল অপারেশন সারা দেশে নির্দিষ্ট হার্টের অপারেশন করার পদ্ধতিতে বৈপ্লবিক পরিবর্তন ঘটায়। এই বিপ্লবী প্রযুক্তি জটিল কার্ডিওভাসকুলার সার্জারিগুলি ছোট ছোট ਚੀেরা এবং সুনির্দিষ্ট গতি নিয়ন্ত্রণের মাধ্যমে সঞ্চালনের অনুমতি দেয়, যা রোগীদের ঐতিহ্যগত তিহ্যবাহী স্টেরোটোমি পদ্ধতির তুলনায় উন্নত ফলাফল দেয়। রোবোটিক সহায়তাকারী সিএবিজি হ'ল সর্বশেষ ও সর্বাধিক উন্নত ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক প্রক্রিয়া, যা আমাদের হৃদরোগের রোগীদের জীবনকে উন্নত করে,” সেড ড্র.মেহার্বল বেস্ট মিনিমালয় ইনভেসিভ কার্ডিয়াক সার্জন ইন ইন্ডিয়া। "এটি খুব কম বিরক্তিকর, কম আক্রমণাত্মক পদ্ধতি রোগীদের আরও ভাল ফলাফল দেয়, হাসপাতালে খাটো থাকায় এবং দ্রুত পুনরুদ্ধার করে, অবশেষে ওপেন-হার্ট সার্জারির পরে জটিলতার ঝুঁকি হ্রাস করে।"

ড। জেড এস মেহরওয়াল ভারতের সেরা কার্ডিওভাসকুলার সার্জন ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটে প্রথম রোবোটিক-সহায়তায় সিএবিজি করেছিলেন। গত মাসে নিউ জার্সির ব্রিকের বাসিন্দা 65 বছরের বেনিয়ামিন মিলার এবং রোগীকে হার্ট অ্যাটাক হয়েছিল।

তিনি ঐতিহ্যগত তিহ্যবাহী ওপেন-হার্ট সার্জিকাল অপারেশনের রোবোটিক বিকল্প সম্পর্কে আবিষ্কার করতে গিয়ে, তিনি খুব উত্সাহী হন। “হৃদরোগ আমার পরিবারে চলছে runs ১৯৮০ সালে আমার বাবা traditionalতিহ্যবাহী বাইপাস সার্জারি করেছিলেন এবং আমি সেই দুঃস্বপ্নের কথা ভাবছিলাম, আমার স্টার্নামটি উন্মুক্ত ছিল, পুরোপুরি দীর্ঘ এবং শক্ত পুনরুদ্ধারের মাধ্যমে পর্যবেক্ষণ করা হয়েছিল। রোবট শল্য চিকিত্সা পদ্ধতি আমাকে কার্ডিয়াক সার্জিকাল চিকিত্সার বিকল্পগুলিতে নতুন আশা এবং সম্পূর্ণ নতুন এঙ্গেল দিয়েছে।

"রোবোটিক অস্ত্রোপচারের একটি অংশ, অপারেশন নয় এবং চিকিত্সকদের পক্ষে আক্রান্ত ব্যক্তির উপর ন্যূনতম প্রভাব সহ কার্যকর করা সহজ করে তোলে," ডাঃ মেহেরওয়াল আরও যোগ করেন। সর্বনিম্ন আক্রমণাত্মক কার্ডিওথোরাকিক সার্জিকাল অপারেশনের উপর দৃষ্টি নিবদ্ধ করে, তিনি উন্নত কার্ডিয়াক কৌশল পদ্ধতিতে বড় চিকিত্সা এবং শিক্ষাগত অভিজ্ঞতা অর্জন করেছেন এবং নিয়মিতভাবে দেশের সেরাদের মধ্যে সাফল্যের হার অর্জন করেন। তিনি ডায়াগনস্টিকস এবং চিকিত্সা চিকিত্সা থেকে শুরু করে সার্জারি এবং পুনর্বাসনের মাধ্যমে পরিপূর্ণ পরিসেবাগুলি সম্পাদন করেন।

ডাঃ মেহেরওয়ালের সাথে পরামর্শ করা
কল করুন  + 91-9370586696
ইমেল - drzsmeherwal@indiacardiacsurgerysite.com


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...