শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯

ডাঃ সাজান কে হেগডে স্পাইন সার্জন সফলভাবে প্রথম আন্তর্জাতিক মাজার রোবোটিক্স প্রোলাট ™ কেসটি সম্পূর্ণ করেছে

18 নভেম্বর, 2018 - সার্জারি গাইডেন্স সিস্টেমের ক্ষেত্রে অগ্রণী ও নেতা মাজোর রোবোটিকস ঘোষণা করেছিলেন যে রোবোটিক মেরুদণ্ড শল্য চিকিত্সার ভারতে ডাক্তার সজন কে। হেগডে সার্জন প্রথম আন্তর্জাতিক প্রোল্যাট কেসটি করেছিলেন। প্রোল্যাট হ'ল রেনেসাঁস ® গাইডেন্স ডিভাইসের সাথে পাশের ডেকুবিটাস ভূমিকার মধ্যে পেডিকাল স্ক্রু এবং অন্যান্য মেরুদন্ডের হার্ডওয়্যার স্থাপনের জন্য একক অবস্থানের সমাধান। আমাদের রোগীদের জন্য ব্র্যান্ডের নতুন মাজোর এক্স রোগীদের ডিভাইসের রোবোটিক প্রযুক্তি সরবরাহ করতে পেরে আমি অত্যন্ত উত্সাহিত, "ডাঃ সজন কে. হেগডে বলেছেন। “আমরা ভারতে প্রথম এবং সবচেয়ে উন্নত রোবোটিক মেরুদণ্ড শল্য চিকিত্সা করে গর্বিত এবং আমাদের রোগীদের ন্যূনতম আক্রমণাত্মক মেরুদণ্ডের অস্ত্রোপচার অপারেশন এবং স্কোলিওসিস পুনর্গঠনের জন্য উভয়ই রোবোটিক শল্যচিকিৎসা দিতে সক্ষম হতে পেরে আমরা গর্বিত। তিনি গবেষণা ইতিমধ্যে দেখিয়েছেন যে রোবোটিক শল্য চিকিত্সা অপারেটিং রুমে রোগীদের মধ্যে আন্তঃ অপারেটিভ বিকিরণ হ্রাস করতে পারে, পাশাপাশি অস্ত্রোপচারের যথার্থতা উন্নত করতে এবং রোগীদের জটিলতা হ্রাস করতে পারে। নতুন মাজোর এক্স ™ সিস্টেমটি রোবোটিক মেরুদণ্ডের শল্য চিকিত্সার ভবিষ্যতের প্রতিনিধিত্ব করে এবং রোবোটিক সার্জারি ইনট্রা অপারেটিভ মেরুদন্ডী নেভিগেশনের সাথে মিশ্রিত করে এবং রোবট গাইডেন্সের সাহায্যে পরিসর ও প্রকারের সার্জারি বৃদ্ধি করে আমাদের ভবিষ্যতের অনেক অগ্রগতি অর্জন করবে।"


ডাঃ সজন কে। হেগডে ভারতের শীর্ষ স্কোলিওসিস স্পাইন সার্জন এবং মাজোর রোবোটিক্স প্রযুক্তির সাথে 500 টিরও বেশি প্রক্রিয়া করেছেন। ইন্টারজারি ফিউশন অনুসরণ করে পার্শ্বীয় ডিকুবিটাস অবস্থানে পেডিকল স্ক্রু রাখার জন্য তিনি মাজরের নতুন প্রোল্যাট-সমাধানের পথিকৃৎ হয়েছিলেন। পার্শ্ববর্তী পদ্ধতিগুলি ভারতে গ্রহণযোগ্যতা লাভ করে, কারণ তার বয়স্ক জনসংখ্যা রয়েছে যা ন্যূনতম আক্রমণাত্মক প্রক্রিয়া থেকে অত্যন্ত উপকৃত হয়, "ডাঃ সজন কে। হেগদে বলেছিলেন। “আমি প্রতিবছর পার্শ্বীয় কৌশলগুলি একটি উচ্চ পরিমাণে সম্পাদন করি, তাই প্রল্যাট অ্যাপ্লিকেশনটি এমন কিছুতে রূপান্তরিত হয়েছিল যা আক্রান্ত ব্যক্তি একক পার্শ্বীয় অবস্থানে থাকা সত্ত্বেও রেনেসাঁ প্রযুক্তির সুবিধা উপভোগ করার উপায় হিসাবে আমার কাছে প্রচুর ধারণা তৈরি করেছিল। আমরা 30-40 মিনিট বাঁচাতে সক্ষম হয়েছি রোগীর পিছলে না পড়ার সহায়তায়, এনেস্থেসিয়ার জন্য রোগীর পক্ষে সময় কম এবং হাসপাতালের জন্য খুব কম খরচ হয়।"

তাঁর নেতৃত্ব এবং বিশাল অভিজ্ঞতার মধ্য দিয়ে তিনি রোগীর সুরক্ষা এবং পুনরুদ্ধারের সময় হ্রাস করে মেরুদণ্ডের শল্য চিকিত্সার ভবিষ্যতের পুনর্নির্মাণ করছেন। জটিল মেরুদণ্ডের পদ্ধতি আরও দক্ষতার সাথে সম্পাদনের জন্য তিনি প্রযুক্তি ব্যবহারের বিকল্প পদ্ধতির অগ্রণী পথ অব্যাহত রেখেছেন। মাজোর এক্স ™ সিস্টেমের সমসাময়িক প্রবর্তনের সাথে সাথে রোবোটিক্স এবং লাইভ ইন্ট্রা-অপারেটিভ নেভিগেশনের সংমিশ্রণ করার সময় অস্ত্রোপচারের নির্ভুলতাটি এগিয়ে যায়। "মাজোর রোবোটিক্স মেরুদণ্ডের শল্য চিকিত্সার ক্ষেত্রে একটি নতুন যুগের সূচনা করছে, এবং ন্যূনতম আক্রমণাত্মক পদ্ধতিতে এই সর্বশেষ দক্ষতা আনতে আমরা শিহরিত," ডাঃ সাজান কে হেগডে বলেছিলেন, "মেরুদণ্ডের অস্ত্রোপচারের একজন প্রতিষ্ঠিত নেতা হিসাবে আমাদের দৃ খ্যাতি খ্যাতি রয়েছে, এবং এই সর্বশেষ অফারটি আমাদের রোগীদের সর্বশেষতম উন্নত চিকিৎসা প্রযুক্তি সরবরাহ করে। "

আরও তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন:
ইমেলটি: dr.sajanhegde@neurospinehospital.com
আমাদের কল করুন: + 91-9325887033

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...