শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯

স্বাস্থ্যকর ও সুখী জীবন যাপনের জন্য ডাঃ রানা পাটিরের সাথে উন্নত মস্তিষ্কের ক্যান্সার সার্জারি


12 ডিসেম্বর 2019, দিল্লি, গুড়গাঁও - প্রবীণ নিউরোসার্জারির শৃঙ্খলায় 23 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে ডঃ রানা পাটির ভারতের এক সুপরিচিত নিউরোসার্জন। তিনি প্রধান ও পরিচালক - গুরগাঁওয়ের ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউটের নিউরো সার্জারি বিভাগের ব্রেন ক্যান্সারের অন্যতম সাধারণ এবং মারাত্মক ধরণের গ্লিওব্লাস্টোমা (জিবিএম) চিকিত্সা করার ক্ষেত্রে একেবারে নতুন যুগান্তকারী প্রস্তাব দেওয়ার জন্য তিনি। পূর্বে উপলভ্য ইমেজিং পদ্ধতিগুলি এমআরআই এর মতো টিউমার কোষগুলির টেন্টাকলগুলি সনাক্ত করতে ব্যর্থ হয় যা সর্বদা এই জিবিএম ক্ষতগুলির সাথে থাকে, কখনও কখনও গুরুত্বপূর্ণ মস্তিষ্কের অঞ্চলে সেন্টিমিটার প্রসারিত করে।

একটি নতুন এফডিএ অনুমোদিত ফ্লুরোসেন্স-ভিত্তিক শল্য চিকিত্সা নিউরোসার্জনকে মস্তিষ্কের টিউমারকে যথাসম্ভব অপসারণ করতে দেয় যখন সুস্থ মস্তিষ্কের টিস্যুগুলির ক্ষতি এড়ানো যায়। রোগীরা শল্য চিকিত্সার আগে একটি দ্রবণ (এএলএ) গ্রাস করেন, যার ফলে স্বাস্থ্যকর মস্তিষ্কের টিস্যুগুলি উজ্জ্বল নীল এবং টিউমারগুলি একটি বিশেষ মাইক্রোস্কোপ ফিল্টার সিস্টেম ব্লু 400 এর অধীনে উজ্জ্বল গোলাপী দেখা দেয়, কার্ল জুইস দ্বারা বিকাশিত। নিউরোসার্জন সুস্থ মস্তিষ্কের টিস্যু ত্যাগ না করে যতটা সম্ভব টিউমার দেখতে এবং অপসারণ করতে পারে।


ডাঃ রানা পাটির ভারতে শীর্ষ মস্তিষ্কের টিউমার সার্জন এই জানুয়ারী, 2019 এ ব্লু 400 ফ্লুরোসেন্স-ভিত্তিক শল্যচিকিত্সার সাথে তাঁর প্রথম জিবিএম রোগীর চিকিত্সা করার পরে এই নতুন প্রযুক্তিটির বিপ্লব ঘটাচ্ছেন। ব্লু 400 বর্তমানে চিকিত্সা কর্মীদের সুবিধাসহ সমস্ত নিউরোসার্জনের কাছে উপলব্ধ at ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট, গুড়গাঁও।

ফ্লুরোসেন্সের উপকারিতা হ'ল এটি টিউমারটির তাঁবুগুলিকে প্রাণবন্তভাবে আলোকিত করে তোলে - একটি খুব উজ্জ্বল গোলাপী - যা আমাকে তাত্ক্ষণিক আক্রমণাত্মক টিউমারগুলি দেখতে সক্ষম করে তোলে (এবং এটি মুছে ফেলা), স্বাভাবিক, অকার্যকর মস্তিষ্কের টিস্যুদের পিছনে ফেলে রেখেছিল, ডঃ পাতির বলেছিলেন। “এটি এখনও টিউমারকে সীমাবদ্ধ করার সময় আমাকে টিউমার সনাক্তকরণে আরও বেশি আক্রমণাত্মক হতে দেয়। এই প্রযুক্তির সাহায্যে, আমি আশা করি সংক্ষিপ্ত হাসপাতাল স্থিতি, দ্রুত পুনরুদ্ধার এবং দ্বিগুণ আয়ু, যা আমাদের রোগীদের উন্নত মানের জীবন নিয়ে আসে।

ফুর্তিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট, গুড়গাঁওয়ে উপলভ্য অনেকগুলি উন্নত প্রযুক্তির মধ্যে নীল 400 one “আমরা ফ্লুরোসেন্স-ভিত্তিক শল্য চিকিত্সা করার জন্য আগ্রহী কারণ এই প্রযুক্তিটি আমাদের নিউরোসার্জনকে আরও সুনির্দিষ্ট নিউরোসার্জিকাল যত্ন প্রদান করতে দেয়। এই ধরণের প্রযুক্তিটি নিউরোসার্জিকাল কেয়ারের ভবিষ্যত। আমাদের নিউরোসার্জনকে প্রযুক্তি সরবরাহ করার ক্ষেত্রে আমরা এই অঞ্চলে প্রথম হয়ে উঠতে পেরে শিখি, "বলেছেন ফোর্টিস হাসপাতালের দিল্লির ডাঃ রানা পাতির নিউরোসার্জন তার কৃতিত্বের জন্য ১০,০০০ স্নায়বিক প্রক্রিয়ার জন্য পরিচিত এবং এটির জন্য একজন সর্বোচ্চ সার্জন হিসাবে বিবেচিত। ভারতে মস্তিষ্কের টিউমার।

অন্যান্য প্রকার ক্যান্সারের পাশাপাশি চিকিত্সা করার জন্য কীভাবে প্রতিপ্রভাকে কাজে লাগানো যেতে পারে তা নিয়ে তদন্ত চলছে। “টিউমার ফ্লুরোসেসগুলি কতটা স্পষ্টভাবে দেখেছি - এবং পূর্বে লুকানো এই তাঁবুগুলি দেখার পক্ষে কতটা সহজ - তা দেখে এবং অন্যান্য ধরণের ক্যান্সারের জন্য রচনাগুলি সম্পর্কে আমি এবং অন্যান্য রূপগুলি সম্পর্কে সবচেয়ে বেশি আগ্রহী, কারণ আমি নীতিটি দেখতে পারি প্রতিপ্রভা ক্যান্সার যত্নের সমস্ত বিপ্লব, ”ডা। “অনেক দিন হয়ে গেছে যেহেতু মস্তিষ্কের ক্যান্সারের যত্নে আমাদের একটি বড় সাফল্য রয়েছে এবং এর অংশ হতে পেরে এটি উত্তেজনাপূর্ণ এবং উদ্দীপক। আমার মনে হয় মস্তিষ্কের ক্যান্সারে জড়িত প্রত্যেকে দীর্ঘকাল ধরে একটি "জয়ের" প্রত্যাশায় ছিল এবং আমি মনে করি আমরা এটি পেয়েছি। "

ডঃ রানা পাটির তার বিস্তৃত, বহু-বিশেষায়িত নেটওয়ার্কের মাধ্যমে সংহত, ব্যক্তিগতকৃত স্বাস্থ্যসেবা সরবরাহের মাধ্যমে যত্ন পরিবর্তনের জন্য নিবেদিত। তিনি দেশের অন্যতম একজন সার্জনের মধ্যে রয়েছেন যার মধ্যে শ্রেষ্ঠত্বের জন্য "চৌম্বক" স্বীকৃতি দেওয়া হয়েছে এবং রোগীর সন্তুষ্টির জন্য দেশের শীর্ষ পাঁচ শতাংশ সার্জন ছিলেন।

দ্রুত ট্র্যাক ক্যোয়ারির জন্য ইমেল-আইডি dr.ranapatir@neurospinehospital.com
ফোন নম্বরগুলি আমাদের কাছে পৌঁছায়: +91 - 9325887033

এখানে যান: www.spineandneurosurgeryhospitalindia.com/bangla-contact-dr-rana-patir-best-neurosurgeon-fortis-hospital-delhi-india.php


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...