মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯

ডাঃ সন্দীপ আত্তাওয়ার অ্যাট্রিয়াল ফাইব্রিলেশনযুক্ত রোগীদের জন্য নতুন পদ্ধতিটি সরবরাহ করেন

চেন্নাই, ভারত (31 ডিসেম্বর, 2019) - ডাঃ সন্দীপ আত্তাওয়ার ভারতের সেরা কার্ডিয়াক সার্জন হলেন একমাত্র সার্জন যিনি উন্নত আফিবি লক্ষণযুক্ত রোগীদের জন্য ন্যূনতম আক্রমণাত্মক কনভারজেন্ট ম্যাজ প্রক্রিয়া সরবরাহ করেন যা স্ট্যান্ডার্ড চিকিত্সায় সাড়া দেয়নি। এই নতুন পদ্ধতিটি চেন্নাই এবং হায়দরাবাদের গ্লোবাল হাসপাতালগুলিতে যুক্ত করা হয়েছে। হাসপাতালের অত্যাধুনিক কার্ডিয়াক সার্জারি প্রোগ্রাম এবং ইলেক্ট্রোফিজিওলজি পরিষেবাটি ভারতের সর্বাধিক কার্ডিয়াক সার্জন ডাঃ সন্দীপ আত্তওয়ারের চিকিত্সা বিশেষজ্ঞের জন্য ধন্যবাদ।


কনভার্জেন্ট ম্যাজ প্রক্রিয়াটি রোগীর বুকে, ন্যূনতম ব্যথা এবং সংক্ষিপ্ত ব্যথা এবং সংক্ষিপ্ত হাসপাতালে থাকার সময় ও পুনরুদ্ধারের সময় আফ্রিক আক্রান্তদের হৃদরোগের স্বাভাবিক ছন্দ ফিরিয়ে আনতে সহায়তা করার জন্য কার্ডিয়াক সার্জারি এবং ইলেক্ট্রোফিজিওলজির সর্বোত্তম। কনভার্জেন্ট ম্যাজে প্রযুক্তির সময়, রেডিও-ফ্রিকোয়েন্সি বা তাপ হৃৎপিণ্ডের ক্ষত (দাগের টিস্যু) সরবরাহ করতে ব্যবহৃত হয় যা আফিবের কারণে অস্বাভাবিক বৈদ্যুতিক সংকেতগুলি ব্লক করার ক্ষমতা নিয়ে আসে। একটি খোলা হার্ট কৌশলটিতে আক্রমণাত্মক বুকের চিড়াগুলি পরিবর্তে, কার্ডিয়াক সার্জন প্রথমে ডায়াফ্রামের ঠিক নীচে একটি রোগীর পেটে একটি ছোট চিরা তৈরি করে।

বায়ু গহ্বর মধ্যে প্রস্ফুটিত হয়, একটি স্কোপ এবং একটি ক্যামেরা areোকানো হয়, এবং স্বাস্থ্যসেবা পেশাদার তারপরে হৃদয়ের বাইরের পৃষ্ঠের ক্ষত তৈরি করতে সুযোগের অভ্যন্তরে রেডিও-ফ্রিকোয়েন্সি তরঙ্গ ব্যবহার করে। কার্ডিয়াক সার্জনের সাথে সাথেই, ইলেক্ট্রোফিজিওলজিস্ট হৃদপিণ্ডের রেডিও-ফ্রিকোয়েন্সি বা ক্রিওব্লেশন ব্যবহার করে হৃদয়ের অভ্যন্তরে পৌঁছাতে এবং চিকিত্সার জন্য আক্রান্ত ব্যক্তির ফিমোরাল শিরা দিয়ে থ্রেড ক্যাথারকে থ্রেড করে (ক্রিওএব্লিশন হৃৎপিণ্ডের পরিবর্তে শীতল ব্যবহার করে)। সমস্ত অস্বাভাবিক বৈদ্যুতিক সংকেত নির্মূল হয়েছে তা নিশ্চিত করার জন্য প্রক্রিয়া চলাকালীন ডায়াগনস্টিক কৌশলগুলি পরিচালিত হয়।

প্রতিদিনের হার্ট রেট এবং হার্টের ছন্দ medicষধি ওষুধ গ্রহণকারী রোগীরা প্রক্রিয়াটির পরে দ্রুত ব্যবহার বন্ধ করতে সক্ষম হন। কনভারজেন্ট গোলকধাঁটি সবার জন্য নয়। রোগীরা এই নতুন পদ্ধতির প্রার্থী হচ্ছেন তারা এখন medicষধি ওষুধ এবং ক্যাথেটার রেডিও-ফ্রিকোয়েন্সি অ্যাবেশন সহ স্ট্যান্ডার্ড আফিব প্রতিকার বিকল্পগুলির জবাব দেন নি। পূর্ববর্তী কার্ডিয়াক সার্জারি করা রোগীরা এই পদ্ধতির জন্য যোগ্য নন। পশ্চিমা দেশগুলির তুলনায় ভারতে কার্ডিওভাসকুলার থোরাসিক সার্জারির ব্যয় খুব সাশ্রয়ী।

ডাঃ সন্দীপ আতাওয়ার সম্পর্কে

কার্ডিওভাসকুলার অস্ত্রোপচারের পরিচালক এবং পরিচালক, বক্ষ অঙ্গ অঙ্গ প্রতিস্থাপন ও এমসিএস, ডাঃ সন্দীপ আত্তোয়ার অবশ্যই ভারতের হৃদরোগীদের মধ্যে একজন এবং কার্ডিওথোরাকিক শল্যচিকিত্সার ক্ষেত্রে স্বীকৃত বিশেষজ্ঞ.

তার ক্যারিয়ারে, তিনি দশ হাজারেরও বেশি ওপেন এবং ক্লোজড হার্ট সার্জারি পদ্ধতিতে অংশ নিয়েছেন, বয়স্কদের মধ্যে ফুসফুস এবং হার্ট ট্রান্সপ্ল্যান্টেশন, ব্যর্থ হৃদয়গুলির জন্য বাম ভেন্ট্রিকুলার হেল্প ডিভাইস প্রতিস্থাপন এবং যে কোনও বয়সের রোগীর উপর অস্ত্রোপচার কৌশলগুলির একটি নির্বাচন করতে সক্ষম, নবজাতক থেকে অক্টোবোনারিয়ারদের কাছে। তিনি সমস্ত বয়সের রোগীদের জন্য বিভিন্ন ধরণের জটিল কার্ডিয়াক প্রক্রিয়া করার দক্ষতার সাথে নির্ণয় করেছেন। তাঁর তত্ত্বাবধানে থাকা ব্যক্তিরা একটি উচ্চ-স্তরের সন্তুষ্টি উপভোগ করেন যা তার দুর্দান্ত ফলাফলের সাথে সঙ্গতিপূর্ণ। এছাড়াও, ডঃ আত্তাওয়ার অতিরিক্তভাবে নীচে থেকে একটি সফল কার্ডিয়াক ইউনিট শুরু করার জন্য অসাধারণ দক্ষতা সংগ্রহ করেছেন, গত দশকে 4 টি পৃথক অনুষ্ঠানে এটি করেছেন।

আরও জানতে বা ডাঃ সন্দীপ আত্তাওয়ারের সাথে অ্যাপয়েন্টমেন্ট করার জন্য,
কল করুন: +91 - 9370586696
ইমেল আইডিতে লিখুন: dr.sandeepattawar@indiacardiacsurgerysite.com

পরিদর্শন করুন: https://www.indiacardiacsurgerysite.com/bangla-best-cardiac-surgery-dr-sandeep-attawar-heart-surgery-specialist-india.html

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...