শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

ডাঃ এস করুণাকরণ প্রবীণ রোগীদের জীবনমান উন্নত করতে মেরুদণ্ডের বিকৃতি সংশোধন সরবরাহ করেছেন

সংক্ষিপ্ত বিবরণ

মেরুদণ্ডের বিকৃতি হাড়ের ভার্টিব্রাল কলামটির একটি অস্বাভাবিক প্রান্তিককরণ বা বাঁক। বয়স সম্পর্কিত স্কোলিওসিস এবং কিফোসিসটি বয়স সম্পর্কিত পোশাক এবং পিছনে টিয়ার কারণ বা অতীতের অস্ত্রোপচারের জটিলতার কারণে হতে পারে। মাঝারি বিকৃতি ঘটে যখন পার্শ্বের জয়েন্টগুলি এবং ডিস্কগুলি সময়ের সাথে সাথে খারাপ হয়ে যায় এবং মেরুদণ্ডের সাধারণ ভঙ্গিটিকে আর সমর্থন করতে সক্ষম হয় না। চাপযুক্ত জয়েন্টগুলি এবং চিমটিযুক্ত নার্ভগুলির ব্যথার প্রভাবগুলি, অস্বাভাবিক বক্ররেখা নয়। চিকিত্সার মধ্যে মেডিসিনাল ড্রাগস, শারীরিক থেরাপি, ইনজেকশনগুলি বা সার্জিকাল চিকিত্সা অন্তর্ভুক্ত থাকতে পারে।

কারণগুলি কী কী?

আপনি বৃদ্ধ হওয়ার সাথে সাথে আপনার হাড়গুলি ডিজেনারেটিভ পরিবর্তনের মধ্য দিয়ে যায় যা প্রাকৃতিক বার্ধক্য প্রক্রিয়ার একটি অংশ। জয়েন্টগুলি আরও খারাপ হয়ে গেলে বাতটি প্রশস্ত হতে পারে এবং মেরুদণ্ডের কলামটি পাশাপাশি চলে যেতে পারে। অবক্ষয়ের কারণ হতে পারে এমন বিভিন্ন অবস্থার মধ্যে রয়েছে:

  • ডিজেনারেটিভ ডিস্ক এবং অ্যাসপেক্ট জয়েন্ট সিন্ড্রোম থেকে বাত, ফলে স্বাভাবিক ভার্চুয়াল প্রান্তিককরণের অভাব ঘটে।
  • অস্টিওপোরোসিস (হাড়ের ভরগুলির অভাব) এবং কশেরুকা সংকোচনের ফ্র্যাকচার।
  • পূর্ববর্তী মেরুদণ্ডের শল্য চিকিত্সা (সংলগ্ন স্তরের ব্যাধি)। মেরুদণ্ডের শল্য চিকিত্সা পদ্ধতির পরে সময় অতিক্রম করা মেরুদণ্ডের বিকৃতির একটি প্রধান কারণ।

পূর্ববর্তী সংশ্লেষণের উপরে স্তরের একটি ফ্র্যাকচারের সাথে মিশ্রিত জোড়গুলির বার্ধক্যও অসাধারণ বিকৃতির কারণ হতে পারে। সোজাভাবে মেরুদণ্ড থেকে উপাদান অপসারণের ফলে রাস্তাঘাট হতে পারে। এটি নিকটবর্তী সময়ে ব্যাথা হ্রাস করতে বা মুক্তি পেতে পারে, তবে মেরুদণ্ডের অস্থিরতার কারণে লক্ষণ ও লক্ষণগুলি পরে ফিরে যেতে পারে।

ডঃ এস করুণাকরণ কীভাবে বেস্ট স্কিওলিসিস সার্জন ইন্ডিয়া অন্যান্য সার্জনদের থেকে মেরুদণ্ডের বিকৃতিগুলি পৃথকভাবে আচরণ করেন?

ড। এস করুণাকরণ চেন্নাই ভারতের গ্লোবাল হাসপাতালের সেরা মেরুদণ্ড সার্জন অন্যান্য জটিল রোগীদের তুলনায় অতুলনীয় জটিল সমস্যাযুক্ত রোগীদের জন্য পরিষেবাগুলির প্রশস্ততা সরবরাহ করেছেন। ভারতে শীর্ষ স্পাইন সার্জন ডাঃ এস করুণাকরণ এবং তাঁর দল তাদের রোগীদের জন্য একটি বিস্তৃত চিকিত্সার পরিকল্পনা তৈরি করতে ব্যথা চিকিত্সক, পডিয়েট্রিস্ট এবং অন্যান্য নিউরো সার্জনদের সাথে কাজ করে। ডঃ এস করুণাকরণ ২৩ বছরের অভিজ্ঞতার সাথে চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতালে যুক্ত। তিনি প্রতিটি ক্ষেত্রেই আলাদা আচরণ করেন। তিনি জানেন যে সার্জারি সবার জন্য ঠিক নয়, তাই তিনি শারীরিক থেরাপি, ওষুধাদি এবং ইনজেকশন সহ চিকিত্সাবিহীন চিকিত্সার বিকল্পগুলি সরবরাহ করে। ভারতের অন্য কোনও মেরুদণ্ডের সার্জনের মতো নয়, তিনি অস্ত্রোপচারের কয়েক বছর পরে তাঁর রোগীরা কীভাবে কাজ করছেন তা যত্ন সহকারে তা পরীক্ষা করে দেখেন। তিনি প্রতিদিন কীভাবে রোগীদের যত্নশীল তা উন্নত করতে এই তথ্য ব্যবহার করেন। যে সকল লোককে একবার জানানো হয়েছিল যে তাদের মেরুদণ্ডের বিকৃতির জন্য কোনও কিছুই করা যায় না, তারা প্রকৃতপক্ষে ড। এস। করুণাকরণ কর্তৃক প্রদত্ত উন্নত প্রযুক্তি, সম্পূর্ণ একীভূত নৈবেদ্য এবং অভিজ্ঞতার প্রস্থের মাধ্যমে জীবনের উন্নতমানের জন্য নতুন আশা উপস্থাপন করা হয় মেরুদণ্ডের অস্ত্রোপচার চিকিত্সা। রোগীদের মেরুদণ্ডের বিকৃতির জন্য দ্বিতীয় মতামতের সন্ধানে বিশ্বের বিভিন্ন স্থান থেকে রোগীরা আসেন এবং এই ব্যক্তিদের জন্য তিনি অন্য যেখান থেকে বনে সেখানে শুরু করেন starts কোনও মামলা খুব জটিল নয়


ভারতের স্পাইনাল সার্জারি হাসপাতালগুলি বেছে নেওয়ার সুবিধা

মেরুদণ্ডের যত্নের বিষয়টি যখন আসে তখন ভারতীয় হাসপাতালগুলি তাদের বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে এবং বিশ্বের অন্যান্য শীর্ষস্থানীয় চিকিৎসা প্রতিষ্ঠানকে ছাড়িয়ে গেছে। ভারতীয় চিকিত্সা প্রতিষ্ঠানগুলি আরও বেশি চার্জ দেওয়ার চেয়ে বেশি সরবরাহের ক্ষেত্রে তাদের নীতিকে কেন্দ্র করে। আজকের সময়ে, তারা উপমহাদেশের একটি বৃহত অংশ জুড়ে। ভারতে স্পাইন সার্জারি হাসপাতালে বিশেষত আসার সময়, কিছু সেরা মেরুদণ্ডের শল্যচিকিত্সা প্রশিক্ষিত ও যোগ্য ডাক্তার, সাশ্রয়ী অবকাঠামোগত সুবিধামত সাশ্রয়ী দামে বিশ্বমানের চিকিত্সা সুবিধা সরবরাহ করে।


ডঃ এস করুণাকরণের অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট বুক করবেন কীভাবে

আমরা মেরুদণ্ড এবং নিউরো সার্জারি সার্ভিস ইন্ডিয়াতে, অনেক রোগী যারা ভারতে আসতে পছন্দ করেন তাদের জন্য বিভিন্ন পরিষেবা সরবরাহ করে সাশ্রয়ী মূল্যের চিকিত্সা চাইছি। পরামর্শ, দ্বিতীয় মতামত পছন্দ, এবং আপনার জন্য উত্সাহিত সেরা হাসপাতালগুলি, মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারত আপনাকে hasেকে রেখেছে দাম এবং এর মধ্যে থাকা সমস্ত কিছুর একটি অনুমানের জন্য।


চেন্নাই ভারতের গ্লোবাল হাসপাতালে ডাঃ এস করুণাকরণ সেরা মেরুদণ্ড সার্জনের সাথে একটি অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুক করুন। আরও তথ্যের জন্য, আপনি আমাদের ইমেল এবং যোগাযোগ করতে পারেন,

মেল এ: dr.karunakaran@spineandneurosurgeryhospitalindia.com

কল করুন: + 91 - 9325887033

এখানে যান: www.spineandneurosurgeryhospitalindia.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...