শুক্রবার, ২৬ মে, ২০২৩

দৃষ্টি হারানোর চূড়ান্ত সমাধান: ভারতে কর্নিয়া প্রতিস্থাপন

সংক্ষিপ্ত বিবরণ:

কর্নিয়াল ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচার পদ্ধতি বেশিরভাগ রোগীর দৃষ্টি পুনরুদ্ধারে সফল। কর্নিয়া, চোখের বাইরের স্তর লেন্স সহ চোখকে রক্ষা করে, বিশেষ করে ধুলোবালি, জীবাণুর বিরুদ্ধে বাধা হিসেবে কাজ করে এবং আলোর প্রতিসরণে জড়িত। এটি চোখের স্বাভাবিক অপটিক্যাল শক্তির প্রায় 2/3 ভাগের জন্য দায়ী। কর্নিয়া টিস্যুর তিনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তর দিয়ে তৈরি, তাদের মধ্যে ঝিল্লির দুটি পাতলা স্তর রয়েছে। আপনার দৃষ্টি প্রভাবিত হতে পারে যদি কোন অসুস্থতা, ক্ষতি বা সংক্রমণের মাধ্যমে কর্নিয়া ক্ষতিগ্রস্ত হয়; যদি সম্পূর্ণ ক্ষতি বন্ধ হয়ে যায় এবং আপনার দৃষ্টি প্রতিবন্ধী হয়, তাহলে একটি কর্নিয়া প্রতিস্থাপন প্রয়োজন।




ভারতে চক্ষু প্রতিস্থাপন কতটা সফল?

কর্নিয়াল ট্রান্সপ্লান্টেশন শুধুমাত্র সেই চোখের দৃষ্টি পুনরুদ্ধার করে যেগুলি কর্নিয়ার রোগের কারণে আংশিকভাবে অন্ধ হয়ে গেছে। যদি একজন ব্যক্তি গ্লুকোমা, একটি বিচ্ছিন্ন রেটিনা, বা ক্ষয়প্রাপ্ত বিকল্প দ্বারা অন্ধ হয়ে যায় এবং রেটিনা ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে যায়, তবে কিছুই হারানো দৃষ্টি ফিরিয়ে আনতে পারে না। অনুকূল বিষয়গুলিতে, চশমা সহ ভাল চূড়ান্ত চাক্ষুষ তীক্ষ্ণতা সহ, কর্নিয়াল প্রতিস্থাপনের সাফল্যের হার 90% পর্যন্ত হতে পারে।


ভারতে চক্ষু প্রতিস্থাপনের খরচ কত?

চক্ষু প্রতিস্থাপনের জন্য বিখ্যাত দেশ ভারত। ভারতের শীর্ষ 10 কর্নিয়া ট্রান্সপ্লান্ট সার্জন কঠোর সুরক্ষা মান ধরে রাখার জন্য স্বীকৃত যার মধ্যে রয়েছে চোখের পাঠযোগ্যতা পরীক্ষা করার জন্য একাধিক পরীক্ষা করা এবং প্রতিস্থাপনের আগে ভাইরাসগুলি উপলব্ধি করা, যদি থাকে। সাশ্রয়ী মূল্যে পেতে প্রতি বছর হাজার হাজার চিকিৎসা পর্যটক দেশটিতে যান  ভারতে চোখের কর্নিয়া প্রতিস্থাপনের খরচ , দেশের বহির্বিভাগের ক্লিনিকগুলিতে বহুগুণ ঊর্ধ্বমুখী চাপের কারণে। ভারতে চোখের কর্নিয়া প্রতিস্থাপনের খরচ হল সেই খরচের একটি অংশ যা আপনি সাধারণত বিশ্বের অন্য কোথাও দিতে হবে। যখন এটি মানসম্পন্ন চোখের চিকিত্সার ক্ষেত্রে আসে, তখন ভারতে চোখের কর্নিয়া প্রতিস্থাপনের সাশ্রয়ী মূল্যের পছন্দ হল পছন্দের পছন্দ৷ ক্রমবর্ধমান রোগীরা সমস্যা, ত্রুটি এবং দৃষ্টিশক্তির অসুস্থতায় আক্রান্ত হয়ে ভারতে চোখের কর্নিয়া প্রতিস্থাপনের সাশ্রয়ী মূল্যের জন্য বিদেশী স্থান ভ্রমণের জন্য বেছে নিচ্ছেন। ভারতে চোখের কর্নিয়া প্রতিস্থাপনের খরচ হল সেই খরচের একটি ভগ্নাংশ যা আপনি সাধারণত বিশ্বের অন্য কোথাও দিতেন। তার উপরে, ভারতে চিকিৎসার মান একেবারে নতুন ক্লিনিকাল প্রতিষ্ঠানে বিশ্বমানের মানদণ্ডের সমান।


সেরা ফলাফলের জন্য ভারতের শীর্ষ 10 কর্নিয়া ট্রান্সপ্লান্ট সার্জন বেছে নিন

আছে ভারতের শীর্ষ 10 কর্নিয়া ট্রান্সপ্লান্ট সার্জন যখন চোখের যত্নের চিকিৎসার কথা আসে। আপনার চোখের চিকিত্সার জন্য ভারতকে সেরা গন্তব্য হিসাবে বিবেচনা করা হয়। ভারতের শীর্ষ 10 কর্নিয়া ট্রান্সপ্লান্ট সার্জনদের কঠোর নিরাপত্তার প্রয়োজনীয়তা বজায় রাখার জন্য নির্ণয় করা হয়েছে যেমন চোখের স্পষ্টতা পরীক্ষা করার জন্য কয়েকটি পরীক্ষা করা এবং প্রতিস্থাপনের আগে ভাইরাস আবিষ্কার করা, যদি থাকে। অত্যাধুনিক প্রযুক্তি এবং একটি আপডেট সিস্টেম সহ ভারতে শীর্ষ 10টি কর্নিয়া ট্রান্সপ্লান্ট সার্জন রয়েছে৷ এটি দুর্দান্ত ফলাফল সহ সর্বোত্তম রোগীর যত্ন এবং বিশ্বব্যাপী অভিজ্ঞতা দেয়। বছরের পর বছর অভিজ্ঞতার সাথে, ভারতের শীর্ষ 10টি কর্নিয়া ট্রান্সপ্লান্ট সার্জন রয়েছে, যারা এই অনন্য শৃঙ্খলায় বিশেষীকৃত। ভারতে আসা চিকিৎসা পর্যটকদের বৃদ্ধির আরেকটি প্রধান কারণ হল এর ব্যয়-কার্যকারিতার কারণে, ভারতে চোখের কর্নিয়া প্রতিস্থাপনের খরচ কম দামের হিসাবে একই প্রযুক্তি ব্যবহার করে একই মানের চিকিত্সা উপস্থাপন করে।


কেন চক্ষু প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য একজন ভারতীয় অঙ্গ প্রতিস্থাপন পরামর্শদাতা বেছে নিন?

ভারত অঙ্গ প্রতিস্থাপন পরামর্শদাতা হল ভারতে একটি ভালভাবে সেট আপ করা ক্লিনিকাল ট্যুরিজম কোম্পানি এবং খুব দীর্ঘ মেয়াদে কার্যকরভাবে চলছিল। ভারতের অঙ্গ প্রতিস্থাপন বিশেষজ্ঞরা অফারে ব্যয়-বিবেচ্য প্যাকেজ ছাড়াও বিশেষজ্ঞদের গ্রুপের অধ্যবসায়ের কারণে চিকিৎসা পর্যটনের শীর্ষস্থানে ছিলেন। ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরামর্শদাতা ভারতের সমস্ত প্রধান শহরে চক্ষুবিদ্যা বিশেষায়িত হাসপাতাল এবং ক্লিনিকগুলির একটি বিস্তৃত নেটওয়ার্কের সাথে সংযুক্ত। বিশেষজ্ঞের যত্নের সংমিশ্রণ এবং ভারতে চোখের কর্নিয়া প্রতিস্থাপনের সাশ্রয়ী মূল্যের ব্যবস্থা ভারতীয় অঙ্গ প্রতিস্থাপন পরামর্শদাতাদের নির্দেশিকা ও সহায়তায় হাজার হাজার বিদেশী রোগীদের ভারতে চক্ষু ট্রান্সপ্লান্ট সার্জারি করার জন্য পছন্দ করেছে।


ভারতের সেরা ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত এবং দ্রুত অ্যাপয়েন্টমেন্ট পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91 9765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...