সোমবার, ১৫ মে, ২০২৩

জীবন এবং অর্থ সঞ্চয়: ভারতে কম খরচে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি

 সংক্ষিপ্ত বিবরণ:

একটি লিভার ট্রান্সপ্লান্ট হল একটি জীবন-রূপান্তরকারী অপারেশন যা একটি অসুস্থ এবং খারাপভাবে কাজ করে এমন লিভারকে দান করা সুস্থ লিভার দিয়ে প্রতিস্থাপন করে। একজন লিভার ট্রান্সপ্লান্ট প্রাপক একটি সম্পূর্ণ লিভার এবং একটি স্বাস্থ্যকর লিভারের একটি অংশ উভয়ই পেয়েছেন। লিভার ট্রান্সপ্লান্টেশন লিভারের ব্যর্থতার জন্য একটি সুন্দরভাবে নির্ণয় করা চিকিত্সার পছন্দ হিসাবে পরিণত হয়েছে। প্রক্রিয়াটির জন্য লিভার দান করা হয় এমন ব্যক্তিদের কাছ থেকে যাদের ইতিমধ্যেই মস্তিষ্কের মৃত ঘোষণা করা হয়েছে বা তাদের আত্মীয়দের সম্মতিতে, অথবা আত্মীয় বা বন্ধু সহ জীবিত দাতার কাছ থেকে। ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সেন্টারগুলি সামঞ্জস্যপূর্ণ লিভারের আকার এবং রক্তের প্রকারের উপর ভিত্তি করে প্রাপকদের সাথে দাতাদের মেলে। 



লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি পদ্ধতি

লিভার ট্রান্সপ্লান্ট পদ্ধতিতে, দাতা এবং প্রাপককে পাশের অপারেটিং রুমের সাহায্যে পাশে রাখা হয়। একজন স্বাস্থ্যসেবা প্রদানকারী দাতার লিভারের অংশ থেকে মুক্তি পায়; লিভারের এই দান করা পর্যায়টি এখন রোগীর শরীরের মধ্যে অবস্থিত। অনেক প্রক্রিয়া ল্যাপারোস্কোপিকভাবে সঞ্চালিত হয়, যা ছোট ছোট ছেঁড়া দাগের দিকে নিয়ে যায়।


কেন ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি পছন্দ?

সাম্প্রতিক বছরগুলিতে ভারত কম লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য একটি পছন্দসই গন্তব্য হয়ে উঠেছে কারণ ভারতে বেশিরভাগ চিকিত্সা শীর্ষ সার্জন দ্বারা সজ্জিত করা হয়। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতের এটি বেশ খরচ-কার্যকর- ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জিকাল পদ্ধতি সম্পাদনকারী চিকিৎসা পেশাদারদের দ্বারা প্রদত্ত মানের সাথে আপস না করে। আপনি প্রাথমিকভাবে আপনার পছন্দের উপর ভিত্তি করে ভারতের শীর্ষস্থানীয় সার্জনদের দ্বারা মোকাবিলা করার বিষয়ে নিশ্চিত হতে পারেন। অত্যন্ত বিশেষায়িত লিভার ট্রান্সপ্লান্ট সুবিধা যা তাদের চিকিৎসা জ্ঞান এবং কাজের জন্য স্বীকৃত, কম লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি খরচ ভারত থেকে রোগীরা সারা দেশ থেকে আসে। ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জিক্যাল পদ্ধতির সাফল্যের হারকে আন্তর্জাতিকের মধ্যে বিবেচনা করা হয়। এমনকি উচ্চ পর্যায়ের রোগীরাও ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি থেকে উপকৃত হয়েছেন। রোগীরা পশ্চিমা দেশগুলি থেকে ভারতে লিভার ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচার পদ্ধতি পছন্দ করে যাতে বিভিন্ন কম খরচের পদ্ধতির সুবিধা নেওয়া হয়, যা তাদের দেশীয় দেশগুলিতে ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচের মূল্যায়নে 40 থেকে 80 শতাংশ হ্রাস পেতে পারে।


বিদেশী রোগীরা ভারতে সাশ্রয়ী মূল্যের লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য উড়ছে

অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় ভারতে কম খরচে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য শ্রেষ্ঠত্বের মেডিকেল টিমের কারণে ভারত লিভার ট্রান্সপ্ল্যান্টের জন্য একটি শীর্ষ গন্তব্য। যেহেতু ভারতে সাশ্রয়ী মূল্যের লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ হ'ল প্রধান কারণ যে কারণে অভাবীরা ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি করাতে সক্ষম হয় না, একই পরিস্থিতি ভারতের বাইরের রোগীদের জন্য কিন্তু উন্নত দেশগুলির রোগীদের জন্য ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্ট অনেক কম- তাদের জন্য মূল্য। ভারত বর্তমান প্রক্রিয়ার লিভার ট্রান্সপ্লান্ট সার্জিকাল চিকিত্সার জন্য একটি সম্পূর্ণ কার্যকর পছন্দ বিশেষত প্রক্রিয়াটির জন্য তুলনামূলকভাবে সস্তা হারের কারণে। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য উন্নত দেশের তুলনায় ভারতে কম লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ এক বিশ ভাগ। কম লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারত পশ্চিমা দেশগুলির তুলনায় অবিশ্বাস্যভাবে কম খরচে অভূতপূর্ব স্বাস্থ্য প্রতিকারের প্রতিশ্রুতি দেয়।


ভারতে আসুন এবং ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলির সাথে সেরা অভিজ্ঞতা নিন

ভারত অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলি ভারতের একটি সুপরিচিত প্রদানকারী আমরা আপনাকে সর্বনিম্ন সম্ভাব্য মূল্যে, ভারতে লিভার ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচার পদ্ধতির জন্য সর্বোত্তম হাসপাতালে গাইড করি, তাই আপনি আমাদের পরিষেবাগুলির উপর নির্ভর করতে পারেন। আমাদের প্যানেলে ভারতের সেরা লিভার ট্রান্সপ্লান্ট ডাক্তারদের বিশদ বিবরণ রয়েছে, যারা রোগীদের লিভার ট্রান্সপ্লান্ট চিকিৎসা প্রদানে মাস্টার। আমরা ভিসা সহায়তা প্রদান করি; আমরা আপনাকে ভারতে চিকিত্সার মাধ্যমে আপনার অবস্থান সম্পূর্ণ করার জন্য সর্বোত্তম এবং সবচেয়ে যুক্তিসঙ্গত-মূল্যের বাসস্থান খুঁজে পেতে সহায়তা করি, আমরা বিমানবন্দরে আসা-যাওয়ার জন্য পিক/ড্রপ সুবিধাও অফার করি।


ভারতের সেরা লিভার ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91 9765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...