মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

পুনরুজ্জীবিত আশা: ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির শক্তি

সংক্ষিপ্ত বিবরণ:

হার্ট ট্রান্সপ্লান্ট শেষ পর্যায়ে হার্ট ফেইলিউরের জন্য জীবন রক্ষাকারী পরিমাপ হিসাবে সঞ্চালিত হয়। অস্ত্রোপচারের প্রতিকার একজন ব্যক্তির অসুস্থ হৃদপিণ্ডকে সরিয়ে দেয় এবং এটিকে একজন মৃত দাতার থেকে একটি সুস্থ হৃদয় দিয়ে প্রতিস্থাপন করে। বেশিরভাগ হার্ট ট্রান্সপ্লান্ট করা হয় রোগীদের যাদের শেষ পর্যায়ে হার্ট ফেইলিউর আছে। হার্ট ফেইলিউর এমন একটি অবস্থা যেখানে হার্ট ক্ষতিগ্রস্ত বা সংবেদনশীল। অস্ত্রোপচারের পরে, বেশিরভাগ হার্ট ট্রান্সপ্লান্ট রোগীরা তাদের নিয়মিত জীবনে ফিরে যেতে পারেন।


হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির মাধ্যমে কি অবস্থার চিকিৎসা করা যেতে পারে?

হার্ট ট্রান্সপ্লান্ট হল এমন একটি চিকিত্সা যা কার্যত লোকেদের জন্য সংরক্ষিত, যারা ঔষধি ওষুধ বা বিভিন্ন অস্ত্রোপচারের কৌশলের চেষ্টা করেছেন; যাইহোক, তাদের শর্ত যথেষ্ট পরিমার্জিত করা হয়নি. হার্ট ট্রান্সপ্লান্ট করা হয় যখন হার্টের সমস্যার জন্য এক ধরনের চিকিত্সা কাজ করে না, যার ফলে করোনারি হার্ট ফেইলিওর হয়। প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে হার্ট ফেইলিউরের কারণে হতে পারে


• করোনারি ধমনী ব্যাধি

• হার্টের পেশী দুর্বল হয়ে যাওয়া (কার্ডিওমায়োপ্যাথি)

•ভালভুলার করোনারি হৃদরোগ

• একটি করোনারি হার্টের সমস্যা যার সাথে আপনি জন্মগ্রহণ করেছেন (জন্মগত করোনারি হার্ট ডিসঅর্ডার)

• একটি পূর্ববর্তী হার্ট ট্রান্সপ্ল্যান্টের ব্যর্থতা


ভারতে হার্ট ট্রান্সপ্ল্যান্ট কতটা সাশ্রয়ী?

অনেক লোক যারা হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি করতে চান তারা দেখতে পাবেন যে ভারতে দুর্দান্ত সুবিধা এবং অনেক অভিজ্ঞতা রয়েছে। ভারত সাশ্রয়ী মূল্যের জন্য সবচেয়ে সাশ্রয়ী গন্তব্যগুলির মধ্যে একটি  ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ অন্যান্য জনপ্রিয় চিকিৎসা পর্যটন গন্তব্যের মধ্যে। ভারত হল খরচগুলির মধ্যে একটি - সাশ্রয়ী মূল্যের হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য কার্যকর গন্তব্য বিভিন্ন জনপ্রিয় চিকিৎসা গন্তব্যের মধ্যে ভারত। এটি অনুমান করা হয় যে সাশ্রয়ী মূল্যের হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য ভারতে মার্কিন যুক্তরাষ্ট্রে যা খরচ হয় তার থেকে 8% অনেক কম। ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ, কিন্তু, অস্ত্রোপচারের খরচ, স্বাস্থ্যসেবা পেশাদারদের চিকিৎসা প্রতিষ্ঠানের খরচ, ওষুধ এবং অন্যান্য ভোগ্যপণ্যের খরচ এবং অঙ্গ প্রতিস্থাপনের সাথে প্রক্রিয়াটি করা হয় কিনা সহ অসংখ্য উপাদানের উপর নির্ভর করে।


অন্যান্য দেশের তুলনায় ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ খুবই কম। আন্তর্জাতিক মানের চিকিত্সা এবং স্বাস্থ্যসেবা সহ, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ এবং দক্ষিণ আফ্রিকার বাসিন্দারা সফলভাবে হার্ট ট্রান্সপ্লান্টের মতো জটিল প্রক্রিয়ার মধ্য দিয়ে চিকিৎসা পর্যটনের দিকে নজর দিচ্ছে। সাশ্রয়ী মূল্যের হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারত সর্বস্তরের মানুষকে এটিতে অ্যাক্সেস পেতে সক্ষম করেছে। এই কারণে, আপনি নিশ্চিত হতে পারেন যে এই দেশটি ভারতে হার্ট সার্জারির জন্য একটি দুর্দান্ত গন্তব্য ভারতে আপনি যে হাসপাতালটি বেছে নিতে চান। ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি 85 থেকে 90% ক্ষেত্রে সফল হয়।


ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনদের কাছ থেকে সেরা সুবিধার সুবিধা পান

হার্ট ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচার পদ্ধতির ক্ষেত্রে ভারত অন্যতম প্রধান খেলোয়াড়; যে কোনো হৃদরোগের চিকিৎসার জন্য দেশটিতে বিশ্বের সেরা চিকিৎসক ও সার্জন রয়েছে। গুণাবলী জিনিস দ্বারা কম খরচ হয়  ভারতের শীর্ষ হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন এবং অত্যাধুনিক প্রযুক্তি। ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনরা সর্বাধুনিক প্রযুক্তিতে সজ্জিত এবং তাদের আন্তর্জাতিকভাবে যোগ্য কর্মী রয়েছে যা আন্তর্জাতিক রোগীদের চাহিদা পূরণের জন্য নিবেদিত; তারা বিশ্বব্যাপী পরিকাঠামো এবং বিশ্বাসযোগ্যতাকে ব্যবহার করে রোগীদের সেরা ফলাফল প্রদান করে। ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনরা কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে পরিবর্তনশীল প্রযুক্তির সাথে নিজেদেরকে আপ টু ডেট রাখে। তারা অবিচ্ছিন্ন চিকিৎসা শিক্ষায় বিশ্বাস করে এবং হৃদরোগের চিকিৎসার ক্ষেত্রে সারা বিশ্বে যা ঘটছে সে সম্পর্কে অবগত থাকার জন্য অসংখ্য সেমিনার, কর্মশালা এবং সম্মেলনে যোগদান করে। চিকিত্সকের বেশিরভাগ সুবিধার মধ্যে রয়েছে আধুনিক উদ্ভাবন সমন্বিত যা সবচেয়ে বিস্ময়কর অগ্রগতির হার তৈরি করতে সহায়তা করে।


কেন ভারত অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা বেছে নিন

ইন্ডিয়া অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা ভারতের একটি স্বনামধন্য চিকিৎসা প্রদানকারী সংস্থা। আমাদের ভারতে শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট হাসপাতালের একটি শক্তিশালী নেটওয়ার্ক রয়েছে এবং আমরা ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনদের কাছ থেকে সেরা চিকিত্সার প্রতিশ্রুতি দিই। আপনি যখনই ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট খুঁজছেন, তাই, আমরা ইন্ডিয়া অঙ্গ প্রতিস্থাপনে নিশ্চিত করি যে একজন ডাক্তার সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিবরণ যেমন তাদের অভিজ্ঞতা, যোগ্যতা, বিশেষীকরণ এবং আগমন আপনার সাথে আছে। আমরা আপনাকে শুধুমাত্র বিশ্বমানের চিকিৎসা এবং কৌশলগুলি অফার করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করি কিন্তু অতিরিক্তভাবে নিশ্চিত করি যে আপনি আপনার যত্ন জুড়ে আমাদের সাথে এবং ঘরোয়া বোধ করছেন।


ভারতের সেরা হার্ট ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত এবং দ্রুত অ্যাপয়েন্টমেন্ট পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +919765025331 info@indiaorgantransplant.com 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...