শুক্রবার, ৫ মে, ২০২৩

ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি: সর্বশেষ অগ্রগতি এবং কৌশল

সংক্ষিপ্ত বিবরণ:

কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি হল একটি অস্ত্রোপচার পদ্ধতি যার মধ্যে একটি রোগগ্রস্ত বা ক্ষতিগ্রস্ত কিডনি অপসারণ করা এবং একজন দাতার কাছ থেকে একটি সুস্থ কিডনি প্রতিস্থাপন করা জড়িত। এই পদ্ধতিটি সাধারণত শেষ পর্যায়ের রেনাল রোগে আক্রান্ত ব্যক্তিদের উপর সঞ্চালিত হয়, এমন একটি অবস্থা যেখানে কিডনি আর রক্ত থেকে বর্জ্য পদার্থ ফিল্টার করতে পারে না। সার্জারিটি সাধারণ এনেস্থেশিয়ার অধীনে করা হয় এবং সাধারণত 3-4 ঘন্টা সময় লাগে। কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি হল একটি জীবনরক্ষাকারী পদ্ধতি যা শেষ পর্যায়ের কিডনি রোগে আক্রান্ত ব্যক্তিদের একটি স্বাস্থ্যকর, আরও পরিপূর্ণ জীবন যাপনের আশা ও সুযোগ দেয়। 


কার্যপ্রণালী

একটি কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারিতে রোগাক্রান্ত কিডনিকে অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা এবং একজন দাতার কাছ থেকে একটি সুস্থ কিডনি প্রতিস্থাপন করা জড়িত। সার্জারিটি সাধারণত সাধারণ অ্যানেস্থেশিয়ার অধীনে সঞ্চালিত হয় এবং তিন থেকে ছয় ঘণ্টা সময় নিতে পারে। সার্জন পেটে একটি চিরা তৈরি করে এবং নতুন কিডনি তলপেটে স্থাপন করা হয়। নতুন কিডনির রক্তনালীগুলি তখন রোগীর রক্তনালীগুলির সাথে সংযুক্ত থাকে এবং ইউরেটারটি মূত্রাশয়ের সাথে সংযুক্ত থাকে। সার্জন তারপর ছেদ বন্ধ করে, এবং রোগীকে পুনরুদ্ধার কক্ষে নিয়ে যাওয়া হয়।

ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি কতটা সাশ্রয়ী

সময়ের সাথে সাথে ভারত ভারতে কিডনি প্রতিস্থাপনের জন্য একটি আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছে, যেখানে রোগীরা কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচে প্রথম-শ্রেণীর সুবিধা পান। ভারতে কিডনি প্রতিস্থাপনের হাসপাতালগুলি দক্ষ ডাক্তার এবং বিশেষজ্ঞ, ক্লিনিকাল স্টাফ এবং ফাউন্ডেশনের সাথে প্রস্তুত, যাতে প্রভাবিত ব্যক্তিকে অনুমেয় সর্বোত্তম চিকিত্সা পরিকল্পনার সাথে ফিট এবং ভাল হতে সহায়তা করে। কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ আন্তর্জাতিক হাসপাতালের তুলনায় ভারতে অনেক কম তাই ভারতীয় হাসপাতালগুলি বেশিরভাগ আন্তর্জাতিক রোগীদের আকর্ষণ করে। ভারতে কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ এখন নিম্নমানের যত্ন বোঝায় না। যে কোন পশ্চিমা দেশে অর্জিত তুলনায় চমৎকার যত্ন. ভারতে কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি খরচ বিশ্বের সবচেয়ে কম সাফল্যের হারের মধ্যে অফার করার সময় বিশ্বের সর্বনিম্ন হিসাবে বিবেচিত হয়। এটি এতদূর কল্পনা করা হয়েছে যে একটি কিডনি প্রতিস্থাপনের জন্য ভারতে ভ্রমণ করলে, রোগী সাধারণত অন্য যে কোনও দেশে আদর্শভাবে যে অর্থ ব্যয় করতে পারে তার চেয়ে 1/2 টাকা সঞ্চয় করে না।

কেন আন্তর্জাতিকরা ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনদের দ্বারা চিকিত্সা করা পছন্দ করে

ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি অনেক ভালো কারণে বিশ্বের অন্যতম প্রধান গন্তব্য হয়ে উঠেছে  ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জন বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়ে শিক্ষিত হচ্ছে। ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনদের উপযুক্ত চিকিত্সার প্রস্তাব দিয়ে তাদের সেরা ক্লিনিকাল অনুশীলন রয়েছে, এটি পরিস্থিতি আরও খারাপ হওয়ার আগে এবং আরও পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করার আগে আপনাকে শীর্ষ মানের চিকিত্সা থেকে গ্রহণ করে। ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনরা যথেষ্ট প্রত্যয়িত এবং অনেক অভিজ্ঞ, যেমন কর্মীদের। এটি পশ্চিমা দেশগুলির অনেক লোকের জন্য একটি বড় সুবিধা যেখানে অপেক্ষার তালিকা প্রায়শই দীর্ঘ হয়। এছাড়াও, রোগীর যে অর্থ রাখা হয় তা ভবিষ্যতে চিকিত্সার জন্য একটি আপাত পছন্দকে আরও বেশি করে তোলে।

কেন ভারত অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা?

ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলি এখানে রয়েছে যা আপনাকে কম কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতে সহায়তা করবে। আমেরিকা, যুক্তরাজ্য এবং অন্যান্য দেশের তুলনায় ভারতে অর্গান ট্রান্সপ্লান্ট পরিষেবার চিকিৎসার দাম প্রায় 70-80 শতাংশ কম। বিগত কয়েক বছর ধরে, আমরা বিশ্বমানের হাসপাতালের আমাদের বিশ্বব্যাপী অনুমোদিত সম্প্রদায়ের মাধ্যমে ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি খরচ অত্যধিক অর্জনে আপনার মতো শত শত রোগীকে সহায়তা করেছি। মেডিকেল ফ্যাসিলিটেশন কর্পোরেশনের অগ্রগামী এবং নেতার কারণে, আপনি যেদিন থেকে প্রথম আমাদের সাথে যোগাযোগ করবেন সেই দিন থেকে আপনার নিরাপদ, চাপমুক্ত এবং সক্রিয় অভিজ্ঞতার সর্বোত্তম গ্যারান্টি দেওয়ার জন্য আমরা প্রয়োজনীয় উপভোগ করেছি। বাড়ি ফিরেছেন এবং কার্যত সুস্থ হয়ে উঠেছেন।

  ভারতের সেরা ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91 9765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...