সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

আশার হৃদস্পন্দন: ভারতের শীর্ষ পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট হিসাবে ডাঃ কে এস আইয়ারের অসাধারণ ভূমিকা

সংক্ষিপ্ত বিবরণ:

শিশুদের হার্ট সার্জারি জন্মগত হার্টের ত্রুটিগুলি সংশোধন করার জন্য পরিচালিত হয়, যা জন্মের সময় উপস্থিত হৃদপিণ্ডের অস্বাভাবিকতা, সেইসাথে হৃদরোগের অবস্থা যা জন্মের পরে বিকাশ লাভ করে এবং অস্ত্রোপচারের হস্তক্ষেপের প্রয়োজন হয়। অস্ত্রোপচারের উদ্দেশ্য শিশুর সুস্থতা নিশ্চিত করা। হার্টের বিভিন্ন ধরনের ত্রুটি রয়েছে, ছোট থেকে গুরুতর। হৃৎপিণ্ডের ভেতরে বা হৃদপিণ্ডের বাইরে বড় রক্তনালীতে ত্রুটি দেখা দিতে পারে। কিছু হার্টের ত্রুটি শিশুর জন্মের পরপরই অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে, অন্যরা শিশুকে অস্ত্রোপচারের হস্তক্ষেপের আগে মাস বা এমনকি বছর অপেক্ষা করতে দেয়।

ভারতে পেডিয়াট্রিক হার্ট সার্জারির মাধ্যমে কি অবস্থার চিকিৎসা করা যেতে পারে

একটি শিশুর গুরুতর জন্মগত হার্টের ত্রুটি বা কম গুরুতর হার্টের ত্রুটি থাকতে পারে এবং অস্ত্রোপচার পদ্ধতির ধরন এবং তার জরুরিতা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন দ্বারা নির্ধারিত হয়। পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারির মধ্যে নবজাতক, অনাগত শিশু এবং হৃদযন্ত্রের কর্মহীনতায় ভুগছেন এমন তরুণদের অপারেশনের পদ্ধতি জড়িত, হৃদযন্ত্রের গঠনগত, কার্যকরী এবং ছন্দ-সম্পর্কিত সমস্যা। যদি কোনো শিশুর শ্বাসকষ্ট, ন্যূনতম ব্যায়াম করে তাড়াতাড়ি ক্লান্তি, হাত, গোড়ালি বা পায়ে ফুলে যাওয়া, বা হৃদপিণ্ড বা ফুসফুসে তরল জমা হওয়ার মতো উপসর্গ দেখা দেয়, তাহলে শিশুটিকে একজন চিকিত্সক এবং একজন কার্ডিওলজিস্টের দ্বারা পুঙ্খানুপুঙ্খ মূল্যায়ন করা উচিত। শিশুর সংশোধনমূলক হার্ট সার্জারির প্রয়োজন হলে তারা পরামর্শ দেবে।


হার্ট সার্জারি রোগীদের এবং পরিবারের জন্য কী গুরুত্বপূর্ণ, ডঃ কে এস আইয়ার ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিওলজিস্টের কাছে গুরুত্বপূর্ণ

স্বতন্ত্র রোগীদের অনন্য চাহিদা রয়েছে এবং সেই কারণেই  শীর্ষ পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ফোর্টিস হাসপাতাল দিল্লি প্রতিটি পরিবার এবং রেফারিং চিকিত্সক শুনতে সময় লাগে. ডাঃ কে এস আইয়ার ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট, প্রতিটি শিশুর নির্দিষ্ট চাহিদা মেটানোর জন্য তৈরি করা চিকিৎসা এবং পুনর্বাসন পরিকল্পনার উন্নয়নে নিবেদিত। তার ফোকাস শিশুদের সক্রিয় জীবনধারা পরিচালনা করতে সাহায্য করার উপর, এবং যখনই সম্ভব, তিনি অ-সার্জিক্যাল চিকিত্সার বিকল্পগুলি অন্বেষণ করেন। 

যেসব ক্ষেত্রে অস্ত্রোপচারের প্রয়োজন হয়, সেখানে শীর্ষ পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ফোর্টিস হাসপাতাল দিল্লি মানসিক শান্তি প্রদানের জন্য তার অভিজ্ঞতা এবং দক্ষতা নিয়ে আসে। ডাঃ কে এস আইয়ার ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের চিকিৎসায় বিশেষজ্ঞ এবং ভারতের অন্যতম ব্যস্ত পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন হিসেবে তিনি প্রাপ্তবয়স্কদের, শিশুদের যত্ন নেওয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞান, কর্মী এবং প্রযুক্তি দিয়ে সজ্জিত। অর্জিত বা জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশু। এই সম্পদগুলি তাকে শীর্ষ পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ফোর্টিস হাসপাতাল দিল্লির মধ্যে অবস্থান করে, কার্যকর ফলাফল প্রদান করে এবং সারা বিশ্ব থেকে রোগীদের আকর্ষণ করে।

ভারতে পেডিয়াট্রিক হার্ট সার্জারির ক্ষেত্রে মানসম্পন্ন ফলাফলে ডাঃ কৃষ্ণা সুব্রমনি আইয়ার নেতা

ডক্টর কে এস আইয়ার ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট একজন বিখ্যাত কার্ডিওলজিস্ট যিনি দিল্লির ফোর্টিস এসকর্টস হাসপাতালের শিশু হৃদরোগে বিশেষজ্ঞ। তিনি আন্তর্জাতিকভাবে ভারতের একজন নেতৃস্থানীয় পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন হিসাবে স্বীকৃত, তার চিকিৎসা ফলাফল এবং গবেষণা ও প্রশিক্ষণে অবদানের জন্য স্বীকৃত। শীর্ষ পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ফোর্টিস হাসপাতাল দিল্লি বিশ্বব্যাপী সবচেয়ে ব্যাপক পেডিয়াট্রিক কার্ডিয়াক পরিষেবাগুলির একটি অফার করে, বছরে প্রায় 650টি কার্ডিয়াক অপারেশন পরিচালনা করে। 

বিশ্বব্যাপী খ্যাতির সাথে, ডঃ কে এস আইয়ার সেরা শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ভারত তার শিক্ষাগত অবদানের জন্য বিশিষ্ট, গত তিন দশক ধরে 20 টিরও বেশি দেশ থেকে প্রশিক্ষিত ফেলো রয়েছে। শীর্ষ পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন ফোর্টিস হাসপাতাল দিল্লি বিশেষভাবে শিশু এবং কিশোর-কিশোরীদের জন্য ডিজাইন করা ক্লিনিকাল পরিষেবা, তৃতীয় পরিচর্যা এবং স্বাস্থ্য প্রচার প্রতিরোধ কর্মসূচির একটি সম্পূর্ণ স্পেকট্রাম সরবরাহ করে। ভারতের সেরা পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জন হিসাবে স্বীকৃত, ডক্টর কে এস আইয়ার সেরা পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ইনডিক্স মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং বিশ্বের বিভিন্ন দেশের শিশুদের প্রতি তার যত্নের ব্যবস্থা করেন।

ভারতের শীর্ষ পেডিয়াট্রিক সার্জন ডাঃ কে এস আইয়ারের সাথে যোগাযোগ করুন

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস হল একটি স্বাস্থ্যসেবা সহায়তা সংস্থা যা রোগী এবং তাদের পরিবারের সমস্ত উদ্বেগের সমাধান করে। সংস্থাটি ভারতের বিভিন্ন মেট্রো শহর জুড়ে সাশ্রয়ী মূল্যের, নিরাপদ এবং উচ্চ মানের চিকিৎসা প্রদানের জন্য নিবেদিত। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা ভারতে চিকিৎসা পর্যটনের জন্য পছন্দের সংস্থাগুলির মধ্যে একটি হিসাবে দাঁড়িয়েছে। এই পরিষেবাটি অতিরিক্ত খরচ ছাড়াই প্রতিটি ব্যক্তির প্রয়োজনীয়তা এবং প্রয়োজনীয়তা মেটাতে ব্যক্তিগতকৃত যত্ন প্রদান করে, একটি সহজবোধ্য এবং ঝামেলামুক্ত অভিজ্ঞতা নিশ্চিত করে। গ্রাহক সন্তুষ্টির জন্য প্রতিশ্রুতিবদ্ধ, ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা গ্রাহকদের চাহিদা বোঝে এবং দ্বিতীয় মতামত পরিষেবা প্রদান করে।

ডাঃ কে এস আইয়ারের সেরা মতামতের জন্য আপনার মেডিকেল রিপোর্ট পাঠান ইমেল ঠিকানা - drksiyer@indiacardiacsurgerysite.com। ডাঃ কে এস আইয়ারের সাথে অ্যাপয়েন্টমেন্ট নম্বর - +91-9370586696

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...