বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

বাজেট-বান্ধব হিপ কেয়ার: চেন্নাইয়ের সেরা সাশ্রয়ী মূল্যের সার্জন

সংক্ষিপ্ত বিবরণ:

হিপ রিপ্লেসমেন্ট সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যেখানে একজন ডাক্তার অস্ত্রোপচার করে আর্থ্রাইটিসে আক্রান্ত একটি বেদনাদায়ক নিতম্বের জয়েন্ট অপসারণ করেন এবং এটিকে একটি কৃত্রিম জয়েন্ট দিয়ে প্রতিস্থাপন করেন, সাধারণত ধাতু এবং প্লাস্টিকের উপাদান থেকে তৈরি। এই অপারেশনটি সাধারণত সুপারিশ করা হয় যখন অন্যান্য চিকিত্সা বিকল্পগুলি যথেষ্ট ব্যথা উপশম প্রদানে অকার্যকর প্রমাণিত হয়। হিপ রিপ্লেসমেন্ট সার্জারির প্রাথমিক লক্ষ্য হল ক্ষতিগ্রস্ত হিপ জয়েন্টের অস্বস্তি দূর করা, যার ফলে হাঁটার ক্ষমতা এবং সামগ্রিক গতিশীলতা উন্নত হয়। পদ্ধতির লক্ষ্যগুলি ব্যথা উপশম, হিপ জয়েন্টে সর্বোত্তম কার্যকারিতা পুনরুদ্ধার এবং হাঁটা এবং অন্যান্য শারীরিক নড়াচড়ার উপর কেন্দ্রীভূত।

কিভাবে হিপ প্রতিস্থাপন সার্জারি সঞ্চালিত হয়

একটি হিপ প্রতিস্থাপন সার্জারি সাধারণ অ্যানেশেসিয়া বা এপিডুরালের অধীনে পরিচালিত হয়। সার্জন নিতম্বের মধ্যে একটি ছেদ তৈরি করে, ক্ষতিগ্রস্ত নিতম্বের জয়েন্টটি সরিয়ে দেয় এবং এটিকে একটি ধাতব খাদ বা কিছু ক্ষেত্রে সিরামিক দিয়ে তৈরি একটি কৃত্রিম জয়েন্ট দিয়ে প্রতিস্থাপন করে। অস্ত্রোপচার প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে সাধারণত প্রায় 60-90 মিনিট সময় নেয়।


হিপ প্রতিস্থাপনের সুবিধা কি?

ব্যথা থেকে মুক্তি হিপ প্রতিস্থাপন সার্জারির প্রাথমিক এবং সবচেয়ে উল্লেখযোগ্য সুবিধা। পদ্ধতিটি অন্যান্য সুবিধাও প্রদান করে, যেমন:

ধড় এবং পায়ের নড়াচড়া, শক্তি এবং সমন্বয় উন্নত।

হাঁটা, সিঁড়ি বেয়ে ওঠা এবং আরও আরামের সাথে একটি সক্রিয় জীবনধারা বজায় রাখার ক্ষমতা পুনরুদ্ধার করা।


ব্যতিক্রমী রোগী-কেন্দ্রিক অর্থোপেডিক্স যত্নের জন্য ডাঃ বিজয় সি. বোস বিশ্বস্ত পছন্দ

যখন ভারতে সর্বোত্তম মোট হিপ প্রতিস্থাপন সার্জন বাছাই করার কথা আসে, তখন অনেক রোগী ডাঃ বিজয় সি. বোস, অ্যাপোলো হাসপাতাল চেন্নাইয়ের একজন বোর্ড-প্রত্যয়িত অর্থোপেডিক হিপ সার্জনকে বিশ্বাস করেন। তিনি হিপ সার্জারিতে একজন বিশেষজ্ঞ এবং টোটাল হিপ রিপ্লেসমেন্টের সুপারিশ করেন, যা টোটাল হিপ আর্থ্রোপ্লাস্টি নামেও পরিচিত, শুধুমাত্র তখনই যখন অন্যান্য চিকিৎসা কার্যকর হয় না। চেন্নাইয়ের সাশ্রয়ী মূল্যের হিপ প্রতিস্থাপন সার্জন উচ্চ-মানের হিপ প্রস্থেটিক্স ব্যবহার করেন যা বহু বছর ধরে ব্যাপকভাবে পরীক্ষা করা হয়েছে এবং প্রমাণিত হয়েছে যে এটি টেকসই। তিনি সম্পূর্ণ নিতম্ব প্রতিস্থাপনের অস্ত্রোপচারের জন্য একটি পেশী-বাঁচা অগ্রবর্তী পদ্ধতি ব্যবহার করেন, একটি ন্যূনতম-আক্রমণাত্মক কৌশল যা অনেক প্রার্থীকে তাদের পদ্ধতির একই দিনে বাড়িতে যেতে দেয়। চেন্নাইয়ের সাশ্রয়ী মূল্যের হিপ প্রতিস্থাপন সার্জন রোগীদের সম্ভাব্য সর্বোত্তম চিকিত্সা এবং পুনরুদ্ধারের অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য একটি ব্যাপক এবং সহানুভূতিশীল পদ্ধতি প্রদান করে।


ডাঃ বিজয় সি. বোস আপনাকে চলমান রাখতে সর্বোত্তম নিতম্ব প্রতিস্থাপন যত্ন প্রদান করে‎৷

চেন্নাইয়ের সাশ্রয়ী মূল্যের হিপ প্রতিস্থাপন সার্জনের সাথে হিপ রিপ্লেসমেন্ট সার্জারি করা আপনার নেওয়া সেরা সিদ্ধান্তগুলির মধ্যে একটি হতে পারে। চেন্নাইয়ের সাশ্রয়ী মূল্যের হিপ প্রতিস্থাপন সার্জন চমৎকার অর্থোপেডিক যত্ন প্রদান করে এবং নিশ্চিত করে যে রোগীরা সমস্ত চিকিত্সার বিকল্প, অস্ত্রোপচারের ঝুঁকি এবং দ্রুত পুনরুদ্ধারের প্রক্রিয়া সম্পর্কে ভালভাবে অবহিত। তার মতে, হিপ প্রতিস্থাপন সার্জারি 90% এরও বেশি ক্ষেত্রে কার্যকর, এবং 95% রোগীর ক্ষেত্রে সার্জারি 15 বছর স্থায়ী হয়, যা একটি চিত্তাকর্ষক সাফল্যের হার। এটি সবচেয়ে সফল অর্থোপেডিক পদ্ধতিগুলির মধ্যে একটি। চেন্নাইয়ের সাশ্রয়ী মূল্যের হিপ প্রতিস্থাপন সার্জনের সাথে একটি হিপ প্রতিস্থাপন সার্জারি মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যের মতো একই পদ্ধতিতে সঞ্চালিত হবে। আপনি একই উচ্চ-মানের সরঞ্জাম পাবেন, একই পদ্ধতি অনুসরণ করুন, একটি পরিচ্ছন্ন অত্যাধুনিক সুবিধায় চিকিত্সা করা হবে এবং এমনকি একই কৃত্রিম কৃত্রিমতা পাবেন। তাৎপর্যপূর্ণ পার্থক্য হবে খরচের মধ্যে, প্রক্রিয়াটির জন্য আপনাকে কত সময় অপেক্ষা করতে হবে এবং আপনার চিকিৎসা যাত্রা জুড়ে আপনি যে ব্যক্তিগত মনোযোগ ও যত্ন পাবেন।


জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি হাসপাতালের মাধ্যমে হিপ রিপ্লেসমেন্ট সার্জারি করা হয়

সাফল্যের চাবিকাঠি রোগী এবং ক্লিনিকাল সমন্বয়ের মধ্যে নিহিত, এবং জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি হাসপাতাল ইন্ডিয়া শুরু থেকেই এই অধিকার নিশ্চিত করে। আন্তর্জাতিক রোগীরা জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি হাসপাতাল ইন্ডিয়া বেছে নেওয়ার একমাত্র কারণ যুক্তিসঙ্গত এবং সাশ্রয়ী মূল্যের প্যাকেজ নয়। আমরা আমাদের অংশীদারদের মাধ্যমে বিশ্বমানের চিকিত্সা অফার করার চেষ্টা করি। আমাদের আন্তর্জাতিক রোগী পরিষেবা দল রোগীদের চিকিৎসার মতামতের জন্য চেন্নাইয়ের সাশ্রয়ী মূল্যের হিপ প্রতিস্থাপন সার্জনের সাথে যোগাযোগ করতে, চিকিত্সার জন্য খরচের অনুমান প্রদান করতে এবং রোগীর ভ্রমণের তারিখ অনুযায়ী অ্যাপয়েন্টমেন্ট এবং ভর্তির সমন্বয় করতে সহায়তা করে। আমরা ভারতে চিকিৎসা নিচ্ছেন এমন রোগীদের সর্বোত্তম সম্ভাব্য যত্ন এবং সহায়তা প্রদানের লক্ষ্য রাখি।


চেন্নাই ভারতের ডাঃ বিজয় বোস হিপ রিপ্লেসমেন্ট সার্জনের সাথে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট পাওয়া সহজ। জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি সার্ভিসেস ইন্ডিয়া — শীর্ষস্থানীয় অর্থোপেডিক এবং জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জনদের গ্রুপ আপনাকে আপনার রোগের সর্বোত্তম চিকিৎসা পেতে সাহায্য করবে। আমাদের কল করুন — +91–9860432255 এবং ইমেল করুন: dr.vijaybose@jointsurgeryhospital.co

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...