মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন: আপনি যে আশার সন্ধান করছেন

সংক্ষিপ্ত বিবরণ:

একটি অস্থি মজ্জা প্রতিস্থাপন একটি ক্লিনিকাল প্রতিকার যা আপনার অস্থি মজ্জাকে সুস্থ কোষ দিয়ে প্রতিস্থাপন করে। প্রতিস্থাপন কোষ উভয়ই আপনার নিজের শরীর থেকে বা দাতা থেকে আসতে পারে। একটি অস্থিমজ্জা প্রতিস্থাপনকে একইভাবে স্টেম সেল ট্রান্সপ্লান্ট বা, বিশেষ করে, একটি হেমাটোপয়েটিক স্টেম সেলুলার ট্রান্সপ্লান্ট হিসাবে উল্লেখ করা হয়। লিউকেমিয়া, মায়লোমা, লিম্ফোমা এবং অস্থি মজ্জার উপর প্রভাব ফেলে এমন অন্যান্য রক্ত ও ইমিউন সিস্টেমের রোগ সমন্বিত নির্দিষ্ট ধরণের ক্যান্সারের সাথে মোকাবিলা করতে ট্রান্সপ্লান্টেশন ব্যবহার করা যেতে পারে।


প্রি-বোন ম্যারো ট্রান্সপ্লান্ট কৌশলের ধরন

অস্থি মজ্জা প্রতিস্থাপনের পদ্ধতি এবং ফর্ম বেশিরভাগ ক্ষেত্রে রোগীর ব্যক্তিগত ইতিহাসের উপর নির্ভর করে। অস্থি মজ্জা ক্যান্সারের জন্য, বিশেষ করে, অস্থি মজ্জা বায়োপসি বিকিরণ, কেমোথেরাপি, বা উভয় প্রক্রিয়া একই সাথে সম্পন্ন হয়। সম্পূর্ণ অস্থি মজ্জা ট্রান্সপ্লান্ট সিস্টেম উভয় পদ্ধতিতে সঞ্চালিত হয়:

  • মিনি ট্রান্সপ্লান্ট

প্রি-ট্রান্সপ্লান্টেশন প্রক্রিয়ার মাধ্যমে, বিকিরণ এবং কেমোথেরাপি উভয়েরই কম ডোজ দেওয়া হয়। এই চিকিত্সাটি বয়স্ক ব্যক্তিদের জন্য এবং অন্যান্য দীর্ঘস্থায়ী শারীরিক জটিলতাযুক্ত ব্যক্তিদের জন্য সর্বোত্তম।

  • অপসারণমূলক চিকিত্সা

এই চিকিত্সার সময় উচ্চ মাত্রায় বিকিরণ, কেমোথেরাপি বা এমনকি প্রয়োজন হলে উভয়ই।

ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন আপনার সেরা পছন্দ হিসাবে প্রমাণিত হবে

ভারত একটি বিশ্বব্যাপী বিখ্যাত ক্লিনিকাল অবকাশের স্থান এটি বিশ্বব্যাপী ভুক্তভোগীদের একটি প্রিয় যারা স্বল্প খরচে স্বাস্থ্যসেবা খোঁজে, যা তাদের ঘরোয়া জমির বাইরে ব্লাড ম্যারো ট্রান্সপ্ল্যান্ট অন্তর্ভুক্ত করে।ভারতে কম খরচে অস্থিমজ্জা প্রতিস্থাপন যখন পশ্চিমা আন্তর্জাতিক অবস্থানগুলিতে অনুরূপ পদ্ধতির তুলনায় যুক্তরাজ্য, কানাডা বা মার্কিন যুক্তরাষ্ট্রের মতো বিবর্তিত দেশগুলিতে ভুক্তভোগীরা যা দিতে হবে তার একটি ভগ্নাংশ মাত্র। সুতরাং, আপনার কাছে খরচের তুলনা করে বেছে নেওয়ার জন্য একটি বিস্তৃত বিকল্প রয়েছে, কারণ তাদের মধ্যে দাম ভিন্ন হতে পারে। এটি ভারতে কম খরচে অস্থিমজ্জা প্রতিস্থাপনের একটি বড় কারণ। চিকিৎসার জন্য এখানে ভ্রমণকারী দেশবাসী এবং বিদেশী নাগরিকদের জন্য স্বল্প খরচে অস্থিমজ্জা প্রতিস্থাপন করার জন্য ভারতের একটি দৃষ্টিভঙ্গি এবং প্রজ্ঞা রয়েছে। ভারতে কম খরচে অস্থিমজ্জা প্রতিস্থাপন সারা বিশ্বের অন্যতম সুপার।


কেন ভারতে শীর্ষ অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ চয়ন করুন

ভারতের সেরা অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ মানুষ ভারতকে বেছে নেওয়ার অন্যতম প্রধান কারণ। ভারতের সেরা অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞরা খুব ভাল কাজ করছেন এবং অস্থি মজ্জা সংক্রান্ত রোগে আক্রান্ত বিপুল সংখ্যক রোগীদের সাহায্য করছেন। ভারতের কিছু সেরা অস্থি মজ্জা ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞকে স্বীকৃতি দেওয়া হয়েছে এবং ব্লাড ক্যান্সার রোগে আক্রান্ত রোগীদের বা মানবদেহের অস্থি মজ্জার কোষের ক্ষতির কারণে হতে পারে এমন রোগে আক্রান্ত রোগীদের সাথে মানিয়ে নিতে তাদের ব্যতিক্রমী অংশগ্রহণের জন্য প্রদান করা হয়েছে। দেশটি ধন্য যে ভারতের বেশ কয়েকজন সেরা অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞরা উচ্চতর কৃতিত্বের হার সহ সফল অস্থি মজ্জা প্রতিস্থাপনের দৃষ্টান্তের সর্বোচ্চ পরিসীমা হস্তান্তর করছেন। ভারতে এই শীর্ষ অস্থি মজ্জা ট্রান্সপ্লান্ট সার্জনদের দক্ষতা এবং দক্ষতা মানুষ ভারতকে বেছে নেওয়ার অন্যতম প্রধান কারণ।


কিভাবে ভারত অঙ্গ প্রতিস্থাপন অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য সেরা প্যাকেজ প্রদান করে?

চিকিৎসা ভ্রমণকারীরা ভারতে চিকিৎসা সুবিধার সন্ধান করে যা চিকিৎসার জন্য একটি সম্পূর্ণ ভ্রমণসূচী প্রস্তুত করতে পারে। এখানেই ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা আপনার সাহায্যের জন্য আসে। আমরা স্বাস্থ্যসেবার অগ্রগামী। আমরা আপনাকে আপনার সুস্থতার জন্য ভারতের সেরা অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ এবং হাসপাতালগুলি সনাক্ত করতে সহায়তা করি। ভারতে অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাতে আমাদের ভারতে হাসপাতালগুলি দ্বারা সরবরাহ করা পরিষেবা এবং ওষুধের শাখাগুলির সম্পূর্ণ জ্ঞান রয়েছে। আমরা ক্লিনিকাল ভ্রাতৃত্ব এবং শীর্ষ হাসপাতালের মধ্যে ব্যাপকভাবে পরিচিত। আমাদের সাথে পরামর্শ করে রোগীদের অতিরিক্ত চিকিৎসা খরচ ছাড়াই সেরা ডাক্তার এবং বিশেষ সুবিধার দিকে পরিচালিত করা যেতে পারে, প্রকৃতপক্ষে, আমাদের রেফারেন্স অনুসারে রোগীরা কম চার্জে আরও ভাল অফার পান।

আরও পড়ুন: https://bangladeshhealthnews.blogspot.com/2023/02/bangladesh-revolutionizing-bone-marrow-transplants-the-growing-trend-of-seeking-treatment-in-india.html

ভারতের সেরা অস্থিমজ্জার ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত পেতে আমাদের সাথে যোগাযোগ করুন +91 9765025331 এ

info@indiaorgantransplant.com


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...