বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ভারতে খরচের একটি ভগ্নাংশে মানসম্পন্ন VBT সার্জারি

সংক্ষিপ্ত বিবরণ:

ভার্টিব্রাল বডি টিথারিং (VBT) হল একটি অস্ত্রোপচারের হস্তক্ষেপ যার লক্ষ্য ক্রমবর্ধমান শিশুদের ইডিওপ্যাথিক স্কোলিওসিসের চিকিৎসা করা হয় যাদের বক্রতা ব্রেসিং সত্ত্বেও টিকে থাকে। এই "গ্রোথ মড্যুলেশন" পদ্ধতিতে নোঙ্গর এবং একটি সংযুক্ত নমনীয় কর্ড জড়িত থাকে যাতে শিশুটি ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে বলে ধীরে ধীরে মেরুদণ্ডকে আরও সোজা সারিবদ্ধতার দিকে পরিচালিত করে। ইডিওপ্যাথিক স্কোলিওসিস নির্ণয় করা নির্দিষ্ট শিশুদের জন্য মেরুদণ্ডের ফিউশন সার্জারির বিকল্প হিসেবে ভার্টিব্রাল বডি টিথারিং কাজ করে।

ভার্টিব্রাল বডি টিথারিং সার্জারি কিভাবে কাজ করে?

অস্ত্রোপচারের সময়, ভারতে ভার্টিব্রাল বডি টিথারিং (ভিবিটি) সার্জারি করা শীর্ষস্থানীয় সার্জনরা বক্রতার পাশাপাশি রোগীর মেরুদণ্ডে নোঙ্গর এবং হাড়ের স্ক্রু রাখেন। রোগীর মেরুদণ্ডকে আংশিকভাবে সোজা করার জন্য তারা কর্ডে টান প্রয়োগ করে। অস্ত্রোপচারের পরে, কর্ডটি শক্তি প্রয়োগ করতে থাকে, ধীরে ধীরে রোগীর বৃদ্ধির সাথে সাথে মেরুদণ্ড সোজা করে।

কেন ভারতে ভার্টিব্রাল বডি টিথারিং (VBT) সার্জারির জন্য অত্যন্ত উন্নত কম খরচে ভারত বেছে নিন

ভারত কম খরচে VBT সার্জারি ভারত এবং অন্যান্য মেরুদণ্ড-সম্পর্কিত অবস্থার জন্য একটি প্রধান গন্তব্য হিসাবে আবির্ভূত হয়েছে। মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য একটি শীর্ষ চিকিৎসা গন্তব্য হিসাবে দেশের সামর্থ্য একটি প্রধান কারণ। VBT সার্জারির খরচ ভারতে VBT সার্জারির জন্য বিদেশী রোগীদের সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়ায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সৌভাগ্যবশত, ভারতে VBT সার্জারির খরচ অন্যান্য দেশের তুলনায় যথেষ্ট কম, এটি চিকিৎসার জন্য ভ্রমণের কথা বিবেচনা করা রোগীদের জন্য একটি ব্যবহারিক পছন্দ করে তোলে। VBT সার্জারির খরচ ভারত দেশের ভার্টিব্রাল বডি টিথারিং (VBT) সার্জারি বিবেচনা করে বিদেশী রোগীদের জন্য সবচেয়ে বিশিষ্ট কারণগুলির মধ্যে একটি। ভারতে VBT সার্জারির খরচের সামর্থ্য, উচ্চ সাফল্যের হার সহ, কার্যকর মেরুদণ্ডের চিকিত্সার বিকল্পগুলি খুঁজছেন রোগীদের কাছে এর আবেদন আরও বাড়িয়ে তোলে। একই সময়ে, ভারতে VBT সার্জারির খরচ অন্যান্য দেশের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম, এটি রোগীদের অস্ত্রোপচারের চিকিৎসার জন্য ভারতে ভ্রমণ করার জন্য একটি বিজ্ঞ সিদ্ধান্ত।

কেন আন্তর্জাতিক রোগীরা ভিবিটি সার্জারি হাসপাতাল পছন্দ করে?

ভারত কিছু VBT সার্জারি হাসপাতাল নিয়ে গর্ব করে, যা তাদের চমৎকার পরিকাঠামো এবং ক্লিনিকাল চিকিৎসার গুণমানের জন্য বিখ্যাত। ভারতে VBT সার্জারিগুলি দেশের শীর্ষস্থানীয় কিছু সার্জন দ্বারা সঞ্চালিত হয়, যারা বিশ্বব্যাপী প্রত্যয়িত এবং স্বীকৃত। এই হাসপাতালগুলি রোগীদের পিঠের ব্যথা থেকে মুক্তি দেওয়া এবং মেরুদণ্ডের ব্যাধিগুলি কাটিয়ে উঠতে সহায়তা করে। এই VBT সার্জারি হাসপাতালগুলিতে অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে প্রায় 80-90 শতাংশ নির্ভুলতা অর্জন করে। বিগত এক দশকে, বিদেশী রোগীরা ভারতে এর প্রতিযোগিতামূলক পরিকাঠামো এবং ইউকে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের হাসপাতালের তুলনায় কম VBT সার্জারির খরচের কারণে ক্রমবর্ধমানভাবে চিকিত্সার বিকল্পগুলি সন্ধান করেছে। ভারতের VBT সার্জারি হাসপাতালে আধুনিক প্রযুক্তির সাহায্যে, মেরুদণ্ডের ফিউশন পদ্ধতিগুলি প্রায় আশি থেকে নব্বই শতাংশের নির্ভুলতার হার রিপোর্ট করে। বিগত দশকে, আন্তর্জাতিক রোগীরা ভারতে এর প্রতিযোগিতামূলক পরিকাঠামো এবং ইউকে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের হাসপাতালের তুলনায় VBT অস্ত্রোপচারের জন্য কম খরচের কারণে ক্রমবর্ধমানভাবে চিকিত্সার বিকল্পগুলি সন্ধান করেছে। ভারতে এই VBT সার্জারি হাসপাতালের সম্পূর্ণ অবস্থান, ভর্তি থেকে স্রাব পর্যন্ত, যত্ন সহকারে সমন্বিত, রোগীদের জন্য ঝামেলামুক্ত অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য সমস্ত অ্যাপয়েন্টমেন্ট এবং সার্জারির পরিকল্পনা করে একটি ডেডিকেটেড কনসিয়ারেজ। কোন অপেক্ষা তালিকা নেই, এবং ভারতে অস্ত্রোপচারের জন্য তাদের আগমনের পরিকল্পনার ভিত্তিতে আন্তর্জাতিক রোগীদের জন্য কক্ষগুলি প্রি-বুক করা হয়।

কেন মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত বেছে নিন

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি সার্ভিস ইন্ডিয়া হল একটি প্রিমিয়ার ইনবাউন্ড ট্যুর অর্গানাইজার, স্বাস্থ্যসেবা প্রদানকারীদের ক্ষেত্রে তার পরিষেবাগুলি প্রসারিত করছে। কোম্পানী রোগীদের জন্য ব্যতিক্রমী, স্বচ্ছ, এবং সাশ্রয়ী মূল্যের পরিষেবা নিশ্চিত করে যারা একজন বিশেষজ্ঞ এবং নির্ভরযোগ্য ভ্রমণ সঙ্গী খুঁজছেন যা ভিসার ব্যবস্থা থেকে শুরু করে আবাসন এবং প্রয়োজনীয় পরিবহন পর্যন্ত সমস্ত বিবরণ পরিচালনা করতে সক্ষম। 24/7 সহায়তার প্রতিশ্রুতি সহ, কোম্পানি VBT সার্জারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা পরামর্শ থেকে চিকিত্সা-পরবর্তী ফলো-আপ পর্যন্ত পরিষেবা প্রদানের প্রতিশ্রুতি দেয়।

ভারতে স্কোলিওসিস চিকিত্সা সম্পর্কে আরও তথ্য পান

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...