বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রোগীর যত্নকে উন্নত করা: রোবোটিক ইউরোলজিক্যাল সার্জারিতে ডাঃ নর্মদা প্রসাদ গুপ্তের প্রভাব

 সংক্ষিপ্ত বিবরণ:

পদ্ধতির সময় সার্জনদের অতুলনীয় নির্ভুলতা এবং নিয়ন্ত্রণ প্রদান করে রোবোটিক প্রযুক্তি ইউরোলজির ক্ষেত্রে বিপ্লব ঘটিয়েছে। ঐতিহ্যগতভাবে, ইউরোলজিক্যাল সার্জারির জন্য বড় ছেদ এবং দীর্ঘস্থায়ী পুনরুদ্ধারের সময় প্রয়োজন। যাইহোক, রোবোটিক সহায়তায়, সার্জনরা এখন ছোট, ন্যূনতম আক্রমণাত্মক ছেদনের মাধ্যমে জটিল পদ্ধতিগুলি সম্পাদন করতে পারে, যার ফলে ব্যথা কমে যায়, হাসপাতালে স্বল্প সময় থাকে এবং রোগীদের দ্রুত পুনরুদ্ধারের সময় হয়। যেহেতু প্রযুক্তি অগ্রসর হচ্ছে এবং অস্ত্রোপচারের কৌশলগুলি বিকশিত হচ্ছে, রোবোটিক ইউরোলজির ভবিষ্যত আরও উদ্ভাবন এবং উন্নত রোগীর যত্নের প্রতিশ্রুতি রাখে।



রোবোটিক ইউরোলজির অ্যাপ্লিকেশন

প্রোস্টেটেক্টমি, প্রোস্টেট গ্রন্থি অপসারণের অস্ত্রোপচার, স্থানীয় প্রোস্টেট ক্যান্সারের একটি সাধারণ চিকিত্সা। রোবোটিক-সহায়তা ল্যাপারোস্কোপিক প্রোস্টেটেক্টমি (RALP) প্রথাগত উন্মুক্ত অস্ত্রোপচারের উপর বেশ কিছু সুবিধা প্রদান করে, যার মধ্যে উন্নত ক্যান্সার নিয়ন্ত্রণ, মূত্রনালীর ধারাবাহিকতা এবং যৌন ফাংশন সংরক্ষণ এবং দ্রুত পুনরুদ্ধার অন্তর্ভুক্ত। রোবোটিক আংশিক নেফ্রেক্টমি প্রায়ই কিডনি টিউমার অপসারণের জন্য সঞ্চালিত হয় এবং সর্বাধিক স্বাস্থ্যকর কিডনি টিস্যু সংরক্ষণ করে। রোবোটিক সিস্টেক্টমি, মূত্রাশয় অপসারণ, আক্রমণাত্মক মূত্রাশয় ক্যান্সার বা মূত্রাশয়ের অন্যান্য অবস্থার রোগীদের জন্য নির্দেশিত হয়। রোবোটিক-সহায়তা সার্জারি মূত্রাশয়কে সুনির্দিষ্টভাবে অপসারণ করতে সক্ষম করে যখন ন্যূনতম অসুস্থতা এবং উন্নত কার্যকরী ফলাফলের সাথে প্রস্রাব ডাইভারশন পদ্ধতির সুবিধা দেয়।


ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত দ্বারা রোবোটিক প্রোস্টেটেক্টমিতে উচ্চতর ফলাফল এবং ঝুঁকি হ্রাস

গুরুগ্রামের মেদান্ত হাসপাতালের কিডনি ও ইউরোলজি ইনস্টিটিউটের চেয়ারম্যান ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত, দেশে রোবোটিক এবং ল্যাপারোস্কোপিক প্রোস্টেট সার্জারি পদ্ধতিতে অগ্রগতির ক্ষেত্রে অগ্রণী। প্রোস্টেট ক্যান্সারের জন্য তার স্নায়ু-সম্পর্কিত অস্ত্রোপচার পদ্ধতির জন্য আন্তর্জাতিকভাবে বিখ্যাত, তিনি এই ক্ষেত্রে একজন ট্রেলব্লেজার। ড. নর্মদা প্রসাদ গুপ্ত রোবোটিক ইউরোলজি প্রতিটি রোগীর জন্য ব্যতিক্রমী এবং ব্যক্তিগতকৃত যত্ন প্রদানের জন্য নিবেদিত। ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত স্বাস্থ্য পরিষেবা মেদান্ত রোগীদের এবং তাদের পরিবারের সাথে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করে যাতে তারা তাদের শরীরে ন্যূনতম প্রভাব সহ সবচেয়ে উন্নত প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসা পায়।

হরমোন থেরাপি, প্রোটন থেরাপি এবং ব্র্যাকিথেরাপির মতো অত্যাধুনিক প্রযুক্তি এবং কৌশলগুলি ব্যবহার করে, তার প্রাথমিক উদ্দেশ্য হল ক্যান্সারের চিকিত্সা করা এবং তার রোগীদের জন্য মসৃণ পুনরুদ্ধার এবং উন্নত জীবনযাত্রাকে অগ্রাধিকার দেওয়া। প্রোস্টেট ক্যান্সার নিরাময়ের চেষ্টা করার জন্য সার্জারি প্রায়ই একটি পছন্দের বিকল্প যদি এটি প্রোস্টেট গ্রন্থির বাইরে ছড়িয়ে না পড়ে। ডঃ নর্মদা প্রসাদ গুপ্ত রোবোটিক ইউরোলজি ভারতের অন্যতম দক্ষ এবং সেরা ইউরোলজিস্ট হিসাবে স্বীকৃত। বিশেষজ্ঞদের দল দ্বারা সমর্থিত, ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত স্বাস্থ্য পরিষেবা মেদান্ত নিরাময় এবং উপশমকারী উভয় ধরনের ক্যান্সারের চিকিৎসা প্রদান করে। যা তাকে আলাদা করে তা হল ক্যান্সারের চিকিৎসার জন্য কম আক্রমণাত্মক এবং আরও কার্যকর পদ্ধতি নিয়ে গবেষণা করার প্রতিশ্রুতি।


ডাঃ নর্মদা প্রসাদ গুপ্তের ব্যাপক ইউরোলজি পরিষেবা

ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত রোবোটিক ইউরোলজি কিডনি, মূত্রাশয় এবং প্রোস্টেট গ্রন্থি জুড়ে মূত্রতন্ত্রের রোগের চিকিৎসায় বিশেষজ্ঞ। তার প্রাথমিক উদ্দেশ্য হল সর্বোত্তম ক্লিনিকাল ফলাফল সহ রোগীর যত্নের সর্বোচ্চ স্তর প্রদান করা। অঞ্চলের নেতৃস্থানীয় বিশেষজ্ঞ হিসাবে, ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত স্বাস্থ্য পরিষেবা মেদান্ত ছোট এবং বড় উভয় ইউরোলজিকাল এবং নেফ্রোলজিকাল সমস্যাগুলির জন্য ব্যাপক চিকিত্সা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। মেদান্ত হাসপাতালের কিডনি ও ইউরোলজি ইনস্টিটিউটের চেয়ারম্যান হিসেবে, ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত রোবোটিক ইউরোলজি সমস্ত ইউরোলজিক্যাল রোগ পরিচালনার জন্য রোগী-ভিত্তিক পদ্ধতি অবলম্বন করে।

তিনি সর্বোত্তম সম্ভাব্য ফলাফল নিশ্চিত করার জন্য সম্মিলিত দক্ষতাকে একত্রিত করেন এবং লাভ করেন। একটি সমন্বিত দলের অংশ হিসাবে কাজ করে, ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত স্বাস্থ্য পরিষেবা মেদান্ত ইউরোলজিস্ট, নেফ্রোলজিস্ট এবং অন্যান্য বিশেষজ্ঞদের মধ্যে আন্তঃবিভাগীয় মিথস্ক্রিয়াকে উত্সাহিত করে৷ ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত রোবোটিক ইউরোলজি বিশ্বব্যাপী সর্বাধুনিক দা ভিঞ্চি রোবট সার্জারি সহ ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার কৌশলগুলির মধ্যে অন্যতম প্রধান সার্জন হিসাবে স্বীকৃত। তিনি ক্যান্সার সহ প্রোস্টেট, মূত্রাশয় এবং কিডনিকে প্রভাবিত করে এমন বিস্তৃত সমস্যার চিকিত্সার জন্য এই উন্নত পদ্ধতিগুলি ব্যবহার করেন।


কিভাবে ভারতের ক্যান্সার সার্জারি পরিষেবা আপনাকে ডাঃ নর্মদা প্রসাদ গুপ্তের সাথে যোগাযোগ করতে সাহায্য করবে?

ইন্ডিয়া ক্যানসার সার্জারি সার্ভিস আবাসনের ব্যবস্থা করা থেকে শুরু করে পোস্ট-অপারেটিভ কেয়ার পর্যন্ত পুরো প্রক্রিয়ায় আপনার সাথে থাকার গ্যারান্টি দেয়। আমরা নিশ্চিত করি যে প্রতিটি বিশদটি যত্ন সহকারে পরিকল্পিত এবং সংগঠিত, আপনাকে চাপ ছাড়াই এবং একটি স্বস্তিদায়ক পদ্ধতিতে অস্ত্রোপচার করতে দেয়। যা আমাদের আলাদা করে তা হল আমাদের সাশ্রয়ী এবং নমনীয় পদ্ধতির হার, একটি ব্যক্তিগতকৃত পদ্ধতির সাথে মিলিত। ভারতে ক্যান্সার সার্জারি পরিষেবাতে, রোগীর চিকিত্সা প্রক্রিয়ার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত কিনা তা নিশ্চিত করে আমরা সমস্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা পরিচালনা করে আপনার চিকিত্সার পরিকল্পনা করি।


নর্মদা প্রসাদ গুপ্ত মেদান্ত হাসপাতালের ডা


ঔষধি,

সিএইচ বক্তাওয়ার সিং রোড,

সেক্টর 38,

গুরুগ্রাম, হরিয়ানা 122001


ফোন নম্বর: +91-9371770341

ইমেইল: dr.narmadaprasad@indiacancersurgerysite.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...