বুধবার, ২৭ মার্চ, ২০২৪

নিউরোসার্জিক্যাল ডাইনামিক্স: ভারতে ডক্টর ডিভি রাজাকুমারের সাথে সহযোগিতায় শীর্ষ নিউরোসার্জন অন্বেষণ

 সংক্ষিপ্ত বিবরণ:

নিউরোসার্জারিতে কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের অস্ত্রোপচারের চিকিত্সা জড়িত, যার মধ্যে রয়েছে মস্তিষ্ক এবং মেরুদণ্ড। ওষুধের এই ক্ষেত্রটি দ্রুত অগ্রসর হচ্ছে, নতুন চিকিত্সা পদ্ধতির বিকাশের কারণে ক্রমাগত উন্নতির ফলাফল সহ। নিউরোসার্জারির সাম্প্রতিক বড় অগ্রগতির মধ্যে রয়েছে মাইক্রোসার্জিক্যাল কৌশলের ব্যবহার, ইমেজিং প্রযুক্তির উন্নতি এবং উচ্চ-মানের নিবিড় পরিচর্যার উপলব্ধতা।



যে লক্ষণগুলি নিউরোসার্জারির জন্য আহ্বান করে

পিঠে ব্যথা কখনও কখনও স্নায়বিক উপসর্গ এবং লক্ষণ তৈরি করতে পারে যা অসাড়তা, পেশী দুর্বলতা এবং স্নায়ুর মূলে ব্যাধির কারণে অন্ত্র ও মূত্রাশয় নিয়ন্ত্রণ হারাতে পারে। গ্লোবাল হসপিটাল চেন্নাইয়ের সেরা নিউরোসার্জনের মতে, এই লক্ষণগুলি নির্দেশ করে যে রক্ষণশীল চিকিত্সার পরিবর্তে পিঠে ব্যথার অন্তর্নিহিত কারণকে মোকাবেলা করার জন্য নিউরোসার্জারি প্রয়োজন। সবচেয়ে সাধারণ অন্তর্ভুক্ত হতে পারে:

  • জটিলতাগুলি যা সকালে আরও খারাপ হতে থাকে এবং দিনের বেলা সহজ হয়,
  • বিভ্রান্তি বা ব্যক্তিত্বের পরিবর্তন,
  • খিঁচুনি (খিঁচুনি),
  • বমি বমি ভাব বা বমি হওয়া,
  • হাঁটার সময় হোঁচট খাওয়া বা সমন্বয়ের অভাব (অ্যাট্যাক্সিক গাইট),
  • অস্বাভাবিক চোখের নড়াচড়া বা দৃষ্টি পরিবর্তন,
  • তন্দ্রা, এবং
  • বক্তৃতায় পরিবর্তন।

ডাঃ দেশপান্ডে ভি রাজাকুমার নিউরোসার্জারি ক্ষেত্রে উদ্ভাবনের উত্তরাধিকার প্রদান করেন

ডঃ দেশপান্ডে ভি. রাজাকুমার, ফোর্টিস ব্যাঙ্গালোরের সেরা নিউরোলজিস্ট, বোঝেন যে মস্তিষ্কের রোগ এবং আঘাতে ভুগছেন এমন রোগীদের মস্তিষ্কের অস্ত্রোপচার সংক্রান্ত অনেক বিকল্পের মুখোমুখি হতে হয়। এই কারণেই তিনি রোগীদের এবং তাদের পরিবারের সাথে একসাথে কাজ করে প্রতিটি রোগীর জন্য যত্নের একটি পৃথক পরিকল্পনা তৈরি করতে যা সর্বাধিক প্রযুক্তিগতভাবে উন্নত সুবিধা এবং সরঞ্জাম ব্যবহার করে সর্বাধিক সুবিধা প্রদান করে। ভারতে ডঃ ডিভি রাজাকুমারের শীর্ষ নিউরোসার্জন ডাক্তার সাধারণ মস্তিষ্কের অবস্থার পাশাপাশি ব্রেন অ্যানিউরিজম, ব্রেন সিস্ট এবং মাথার খুলি-ভিত্তিক টিউমারের মতো অসাধারন অবস্থার চিকিৎসা করেন।

তিনি রোগীদের সবচেয়ে কার্যকর ব্যক্তিকেন্দ্রিক যত্ন প্রদানের জন্য প্রযুক্তিগতভাবে উন্নত এবং অন্তর্ভুক্ত সার্জিক্যাল স্যুটগুলি ব্যবহার করে এটি করেন। ফোর্টিস ব্যাঙ্গালোরের সেরা নিউরোলজিস্ট স্কাল বেস সার্জারির অন্যতম প্রধান কেন্দ্র হিসাবে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত এবং সারা বিশ্ব থেকে পরামর্শ এবং রোগীর রেফারেল গ্রহণ করে। সারা বিশ্ব থেকে রোগীরা তার কাছে সর্বশেষ ন্যূনতম আক্রমণাত্মক মস্তিষ্কের অস্ত্রোপচারের কৌশলগুলি করতে আসে।


ডাঃ দেশপান্ডে ভি রাজাকুমার আপনার মস্তিষ্ক, মেরুদণ্ড এবং স্নায়ুর জন্য উন্নত যত্ন প্রদান করেন

ভারতে ড. ডিভি রাজাকুমারের জন্য শীর্ষস্থানীয় নিউরোসার্জন ডাক্তার, রোগী-কেন্দ্রিক চিকিত্সা দর্শন অনুসরণ করেন যেখানে তার রোগীরা প্রথমে আসে। তার মিশন হল চমৎকার ফলাফল অর্জনের জন্য ভারতে অসামান্য যত্ন প্রদান করা। ফোর্টিস ব্যাঙ্গালোরের সেরা নিউরোলজিস্ট ডঃ দেশপান্ডে ভি রাজাকুমার, নিউরোলজির ক্ষেত্রে সর্বোচ্চ ডিগ্রির বিশেষীকরণের জন্য ব্যাপকভাবে প্রশিক্ষণ নিয়েছেন। তিনি ভারতে একজন নিবেদিত এবং সম্মানিত শল্যচিকিৎসা বিশেষজ্ঞ যিনি অসাধারণ যত্ন প্রদান করেন এবং জটিল চিকিৎসা ধারণাগুলিকে স্পষ্ট, বোধগম্য পদ্ধতিতে ব্যাখ্যা করতে পারেন, রোগী এবং তাদের পরিবারকে বিজ্ঞ সিদ্ধান্ত নিতে সক্ষম করে।

ভারতের শীর্ষস্থানীয় নিউরোসার্জন ডাক্তার ড. ডিভি রাজাকুমারের লক্ষ্য হল স্নায়বিক অবস্থার সহানুভূতিশীল, রোগী-কেন্দ্রিক চিকিত্সা রোগীদের তাদের প্রাপ্য জীবনের মান অর্জনে সহায়তা করার জন্য। তিনি মস্তিষ্ক এবং মেরুদণ্ডের অস্ত্রোপচারের অগ্রভাগে রয়েছেন, প্রতিদিন অত্যাধুনিক পদ্ধতিগুলি সম্পাদন করছেন যা জীবন বাঁচাতে বা পরিবর্তন করতে পারে। ডঃ দেশপান্ডে ভি রাজাকুমার, ফোর্টিস ব্যাঙ্গালোরের সেরা নিউরোলজিস্ট এই পরিষেবাগুলি একটি ব্যক্তিগতকৃত, সহানুভূতিশীল পদ্ধতির সাথে প্রদান করেন, কে সবচেয়ে গুরুত্বপূর্ণ - রোগীর উপর দৃষ্টি নিবদ্ধ করে।


মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবার সুবিধা ভারত

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত দেশের একটি নেতৃস্থানীয় চিকিৎসা পর্যটন প্রদানকারী হিসাবে আবির্ভূত হয়েছে। তারা ক্লায়েন্টদের বিভিন্ন দিক থেকে সহায়তা করে, সঠিক হাসপাতাল বেছে নেওয়া থেকে শুরু করে ঝামেলামুক্ত অভিজ্ঞতার জন্য প্রয়োজনীয় সমস্ত রিপোর্ট সঠিক কিনা তা নিশ্চিত করা। একবার সেবা করার সুযোগ পেলে, তারা ক্লায়েন্টদের কাঁধ থেকে পুরো বোঝা সরিয়ে নেয়, তাদের শুধুমাত্র চিকিত্সা এবং ভ্রমণের উপর মনোযোগ দিতে দেয়। রোগীর অতিথিদের আগমন থেকে প্রস্থান পর্যন্ত পরিষেবাগুলি কাস্টমাইজ করা হয়েছে, বাড়ি থেকে দূরে তাদের স্বাস্থ্যসেবা যাত্রা জুড়ে উচ্চ স্তরের আরাম নিশ্চিত করে৷ মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারতের লক্ষ্য ভারতের অভিজ্ঞতাকে স্মরণীয় এবং সন্তোষজনক করে তোলা, মানসম্পন্ন চিকিত্সা এবং পছন্দসই স্থানগুলি দেখার সুযোগ উভয়ই প্রদান করে। আগ্রহী ব্যক্তিদের তাদের নির্দিষ্ট প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করার জন্য পৌঁছানোর জন্য উত্সাহিত করা হয়।


ডাঃ দেশপান্ডে ভি রাজাকুমার ফোর্টিস হাসপাতাল ব্যাঙ্গালোর

বিল্ডিং নং 119, সার্ভে নং 23, 80 ফুট প্রধান রাস্তা,
এনজিইএফ লেআউট, ২য় পর্যায়, নাগরভাবী, বেঙ্গালুরু,
কর্ণাটক 560072

ইমেইল: dr.deshpande@neurospinehospital.com
ফোন নম্বর: +91-9325887033

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...