বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

ভারতের স্বাস্থ্যসেবা বিপ্লব: কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ প্রকাশিত হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ:

একটি কিডনি প্রতিস্থাপন হল একটি অসুস্থ কিডনি প্রতিস্থাপনের জন্য যা একজন দাতার কাছ থেকে একটি সুস্থ কিডনি দিয়ে করা হয়। কিডনি একজন মৃত অঙ্গ দাতা বা জীবিত দাতার কাছ থেকে আসতে পারে। কখনও কখনও, পরিবারের সদস্য বা ব্যতিক্রমী সুস্থ ব্যক্তিরা তাদের একটি কিডনি দান করতে পারেন। এই ধরনের ট্রান্সপ্লান্ট একটি জীবন্ত ট্রান্সপ্ল্যান্ট হিসাবে পরিচিত। যারা একটি কিডনি দান করেন তারা শুধুমাত্র একটি কার্যকরী কিডনি দিয়ে সুস্থ জীবনযাপন চালিয়ে যেতে পারেন।



কিডনি প্রতিস্থাপনের মানদণ্ড কী?

কিডনি প্রতিস্থাপনের সম্ভাব্য প্রার্থী হিসেবে বিবেচিত হওয়ার জন্য রোগীদের অবশ্যই ভারতের শীর্ষস্থানীয় কিডনি ট্রান্সপ্লান্ট হাসপাতালে নির্দিষ্ট প্রয়োজনীয় মানদণ্ড পূরণ করতে হবে। এই মানদণ্ড রোগীর স্বাস্থ্যের অবস্থার উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। এই মৌলিক মানগুলি প্রাথমিক নির্দেশিকা হিসাবে কাজ করে। যাইহোক, ট্রান্সপ্লান্টেশন সবচেয়ে উপযুক্ত চিকিত্সা বিকল্প কিনা তা নির্ধারণ করার জন্য ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনদের দ্বারা একটি ব্যাপক মূল্যায়ন করা সমস্ত রোগীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।


ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনদের কাছ থেকে শীর্ষ প্রতিস্থাপন যত্ন পান

ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট করা বেছে নেওয়া বেশ কিছু বাধ্যতামূলক কারণ নিয়ে আসে। প্রথমত, ভারত ভারতের সেরা কিছু কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনদের গর্ব করে যারা এই পদ্ধতিগুলি সম্পাদন করার ক্ষেত্রে দক্ষতা অর্জন করে। উপরন্তু, অত্যন্ত দক্ষ সার্জনদের দ্বারা রোগীদের দেওয়া ব্যাপক যত্ন ব্যতিক্রমী। ভারতীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থা আধুনিক অবকাঠামো এবং এমনকি সবচেয়ে জটিল কিডনি ট্রান্সপ্লান্ট প্রক্রিয়া পরিচালনার ক্ষেত্রে অভিজ্ঞ পেশাদারদের একটি দল সরবরাহ করে।

ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনরা উন্নত প্রযুক্তিতে সজ্জিত বিশ্ব-বিখ্যাত হাসপাতালে প্রতিস্থাপন পরিচালনা করে। অধিকন্তু, উল্লেখযোগ্য খরচ সঞ্চয় ভারতকে চিকিৎসার জন্য একটি সুস্পষ্ট পছন্দ করে তোলে। ভারতের সেরা কিডনি ট্রান্সপ্লান্ট সার্জনরা ভারত ও বিদেশের রেনাল ক্যান্সার রোগীদের সহ সহজবোধ্য থেকে অত্যন্ত জটিল পর্যন্ত কেস সফলভাবে পরিচালনা করেছেন। অন্যান্য দেশের রোগীরা সরাসরি হাসপাতালে পৌঁছে বা ভারতে অবস্থিত একটি মেডিকেল এজেন্সির সহায়তা চাওয়ার মাধ্যমে ভারতের সেরা কিডনি প্রতিস্থাপন সার্জনদের সাথে পরামর্শ চাইতে পারেন।


ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ কত?

কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতের অন্যান্য উন্নত বা উন্নত দেশের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। প্রকৃতপক্ষে, এটি অনুমান করা হয় যে কিডনি প্রতিস্থাপন অস্ত্রোপচারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো পশ্চিমা দেশগুলির তুলনায় ভারতে কমপক্ষে 60 থেকে 70% কম খরচ হয়। কম খরচ হওয়া সত্ত্বেও, ভারত এই সার্জারির জন্য বিশ্বের সর্বোচ্চ সাফল্যের হার বজায় রাখে। এটি শেষ পর্যায়ের রেনাল রোগে আক্রান্ত ব্যক্তিদের জন্য ভারতকে একটি অত্যন্ত আকর্ষণীয় বিকল্প করে তোলে। ভারতে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি করা বেছে নেওয়ার মাধ্যমে, চিকিৎসা ভ্রমণকারীরা সাধারণত অন্য দেশে যা ব্যয় করবে তার অন্তত অর্ধেক সঞ্চয় করতে পারে।

কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতের মাত্র 30 থেকে 40% মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো পশ্চিমা দেশগুলিতে হবে। সাশ্রয়ী মূল্যের কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারতে যত্নের নিম্ন মানের সমান নয়। প্রকৃতপক্ষে, সাশ্রয়ী মূল্যের কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারত শুধুমাত্র খরচের দিক থেকে বিশ্বের সর্বনিম্ন নয় বরং বিশ্বব্যাপী কিছু সর্বোচ্চ সাফল্যের হারও অফার করে। অনুমান করা হয় যে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য বেছে নেওয়ার সময় ভারতে খরচ হয়, রোগীরা সাধারণত অন্য দেশে যা ব্যয় করবে তার অন্তত অর্ধেক সঞ্চয় করে।


কেন ভারত অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা বেছে নিন?

ভারতে উল্লেখযোগ্যভাবে কম খরচে উচ্চ-মানের কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি অ্যাক্সেস করতে আপনাকে সহায়তা করার জন্য ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা এখানে রয়েছে। ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলির মাধ্যমে আমাদের চিকিৎসা পরিষেবাগুলি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য দেশের তুলনায় প্রায় 70-80% বেশি সাশ্রয়ী। বিগত বেশ কয়েক বছর ধরে, আমরা বিশ্বমানের হাসপাতালের আমাদের গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে ভারতে শীর্ষস্থানীয় কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি পেতে আপনার মতো অসংখ্য রোগীকে সাহায্য করেছি। চিকিৎসা সুবিধা শিল্পে অগ্রগামী এবং নেতা হিসাবে, আমরা আপনার নিরাপদ, চাপমুক্ত, এবং সক্রিয় যাত্রা নিশ্চিত করতে প্রয়োজনীয় অভিজ্ঞতা সংগ্রহ করেছি। আপনি প্রথম আমাদের সাথে যোগাযোগ করার মুহূর্ত থেকে আমাদের সমর্থন শুরু হয় এবং আপনি বাড়ি ফিরে এবং সম্পূর্ণ সুস্থ হওয়ার পরে ভালভাবে প্রসারিত হয়।

আমাদের রোগীর সাফল্যের গল্প পড়ুন: https://www.indiaorgantransplant.com/nigerian-patient-kidney-transplant-surgery-experience-india-bangla.php


আমাদের ইমেল করুন: info@indiaorgantransplant.com | আমাদের কল করুন: +91 9765025331


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...