শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

সীমার বাইরে: ডাঃ জেড এস মেহারওয়াল মিনিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জারিতে দক্ষতা

 সংক্ষিপ্ত বিবরণ:

হৃদয়, একটি উল্লেখযোগ্য অঙ্গ, সম্ভাব্য ক্ষতি থেকে অনাক্রম্য নয়। কার্ডিওভাসকুলার ডিজিজ হৃৎপিণ্ডের বিভিন্ন রোগ এবং সংশ্লিষ্ট করোনারি অবস্থাকে অন্তর্ভুক্ত করে অত্যধিক বিভাগ হিসেবে কাজ করে। যদিও দুর্ভাগ্যজনক বাস্তবতা হল যে ভারতে যুবক-যুবতীদের সহ বিশ্বব্যাপী একটি উল্লেখযোগ্য সংখ্যক ব্যক্তি হৃদরোগ সংক্রান্ত স্বাস্থ্য সমস্যায় জর্জরিত, ইতিবাচক দিকটি চিকিৎসা বিজ্ঞানের অগ্রগতির মধ্যে রয়েছে। এই অগ্রগতিগুলি নিশ্চিত করছে যে ক্রমবর্ধমান সংখ্যক কার্ডিয়াক রোগগুলি দ্রুত এবং কার্যকরভাবে চিকিত্সা করা যেতে পারে, অভিনব চিকিত্সা পদ্ধতি এবং অস্ত্রোপচারের কৌশলগুলির সৌজন্যে। এই পন্থাগুলির মধ্যে, ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জারি হৃৎপিণ্ড-সম্পর্কিত অসুস্থতাগুলি মোকাবেলায় একটি মূল্যবান পদ্ধতি হিসাবে দাঁড়িয়েছে।


তিন ধরনের ন্যূনতম আক্রমণাত্মক হার্ট সার্জিকাল পদ্ধতি:

ন্যূনতম আক্রমণাত্মক হার্ট ভালভ সার্জারি: ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার পদ্ধতির মধ্যে, হার্টের ভালভ হস্তক্ষেপ (ভালভ মেরামত এবং প্রতিস্থাপন সহ) প্রায়শই নিযুক্ত করা হয়।

ন্যূনতম আক্রমণাত্মক CABG সার্জারি: ন্যূনতম আক্রমণাত্মক সরাসরি করোনারি ধমনী বাইপাস গ্রাফ্ট সার্জারি হল এমন রোগীদের জন্য একটি বিকল্প যাদের বাম অভ্যন্তরীণ স্তন্যপায়ী ধমনী ব্যবহার করে বাম অগ্রবর্তী অবতরণ ধমনীতে বাইপাস গ্রাফ্ট প্রয়োজন।

বিটিং হার্ট বাইপাস সার্জারি: এই ধরনের করোনারি হার্ট সার্জারি করা হয় যখন হার্ট স্পন্দিত অবস্থায় থাকে।


ড. জেড. এস. মেহারওয়াল সহানুভূতিশীল যত্ন সহ সর্বশেষ কার্ডিয়াক চিকিৎসা প্রদান করছেন

যখন আপনি বুঝতে পারেন যে হার্ট অ্যাটাক বা অন্য হার্ট-সম্পর্কিত অবস্থা কাটিয়ে উঠতে আপনার কার্ডিওভাসকুলার চিকিত্সার প্রয়োজন হতে পারে তখন উদ্বিগ্ন বোধ করা স্বাভাবিক। আপনার বেঁচে থাকার জন্য আপনার হৃদয়ের প্রাণশক্তি এমন একজন কার্ডিওভাসকুলার সার্জনের উপর আপনার আস্থা রাখার তাৎপর্যকে বোঝায় যাকে আপনি সত্যিই বিশ্বাস করেন। ডাঃ জেড এস মেহারওয়াল মিনিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জন ইন্ডিয়া ভারতের একজন প্রখ্যাত রোবোটিক কার্ডিয়াক সার্জন, দেশের অন্য যেকোনো স্বাস্থ্য ব্যবস্থার চেয়ে বেশি হার্ট সার্জারি করে অন্যদের ছাড়িয়ে গেছেন। তার বিস্তৃত অভিজ্ঞতা, সহানুভূতিশীল যত্নের প্রতি তার প্রতিশ্রুতি সহ, আপনাকে আশ্বাস দেয় যে ডঃ জেড এস মেহারওয়াল ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জন ইন্ডিয়া আপনার হৃদয়ের সুস্থতার প্রতি ব্যতিক্রমী মনোযোগ দেবেন। তিনি ধারাবাহিকভাবে সর্বোচ্চ মানের যত্ন প্রদান করেন এবং আপনার পুনরুদ্ধারের জন্য একটি নিরাপদ এবং শান্ত পরিবেশ নিশ্চিত করতে অত্যাধুনিক প্রযুক্তি এবং সরঞ্জামগুলিকে একীভূত করেন। ডাঃ. জেড এস মেহারওয়াল ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জন ইন্ডিয়া প্রতিটি রোগীর অস্ত্রোপচারের পুনরুদ্ধারের যাত্রার অবিচ্ছেদ্য ব্যক্তিগত কার্ডিয়াক পুনর্বাসন পরিষেবা সহ ব্যাপক এবং মধ্যবর্তী যত্ন প্রদান করে। হিসেবেও তিনি খ্যাতিমান ভারতের সেরা মিনিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জন, বক্তৃতা প্রদান এবং হৃদরোগের ঝুঁকি সম্পর্কে জনসাধারণকে শিক্ষিত করার জন্য ব্যাপকভাবে ভ্রমণ করেছেন। তার চিকিৎসা কৃতিত্বের বাইরে, তিনি সক্রিয়ভাবে একাধিক দাতব্য ট্রাস্টকে সমর্থন করেন এবং তাদের কারণগুলিতে উল্লেখযোগ্যভাবে অবদান রাখেন।


ডাঃ জেড এস মেহারওয়ালের অসাধারণ হার্ট কেয়ার

ডাঃ জেড এস মেহারওয়াল মিনিম্যালি ইনভেসিভ কার্ডিয়াক সার্জন ইন্ডিয়া, ভারতে ন্যূনতম আক্রমণাত্মক হার্ট সার্জারিতে বিশেষজ্ঞ, অতুলনীয় কার্ডিয়াক কেয়ার অফার করে যা শুধুমাত্র রোগীদেরই নয়, তাদের পরিবারকেও এমনভাবে প্রসারিত করে যা তাকে অন্যান্য সার্জনদের থেকে আলাদা করে। প্রাথমিক পরামর্শ থেকে শুরু করে পোস্টোপারেটিভ ফলো-আপ পর্যন্ত, তার উত্সর্গটি ব্যতিক্রমী যত্ন প্রদানের মধ্যে নিহিত, রোগী এবং তাদের পরিবারগুলিকে ভালভাবে অবহিত করা এবং সর্বোত্তম পুনরুদ্ধারের পথে থাকা নিশ্চিত করা। ডাঃ জেড এস মেহারওয়াল ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জন ভারত কম-আক্রমণকারী কার্ডিয়াক সার্জিকাল কৌশলগুলিকে অগ্রসর করার ক্ষেত্রে দেশকে নেতৃত্ব দিয়ে চলেছেন, শেষ পর্যন্ত রোগীদের দ্রুত পুনরুদ্ধারের অভিজ্ঞতা প্রদান করে৷ তার প্রতিশ্রুতি প্রতিটি রোগীকে ব্যক্তিগতকৃত এবং স্বতন্ত্র যত্ন প্রদানের মধ্যে গভীরভাবে নিহিত। ডাঃ জেড এস মেহারওয়াল ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জন ভারতের সর্বাগ্রে কার্ডিওভাসকুলার সার্জন তার তত্ত্বাবধানে থাকা প্রতিটি রোগীর জীবনযাত্রার মান উন্নত করার জন্য ক্রমাগত চেষ্টা করেন।


কেন ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা?

ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা একটি স্বাস্থ্যসেবা সহায়তাকারী যা রোগীদের এবং তাদের পরিবারের অগণিত জিজ্ঞাসার সমাধানের জন্য নিবেদিত। আমরা ভারতের প্রধান শহর জুড়ে সাশ্রয়ী, নিরাপদ এবং উচ্চ মানের চিকিৎসার সুবিধা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। একটি অত্যন্ত সম্মানিত সত্তা হিসাবে, ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা ভারতে চিকিৎসা পরিষেবাগুলির পছন্দের প্রদানকারীদের মধ্যে একটি। আমাদের পদ্ধতি সহজবোধ্য এবং চাপ মুক্ত হতে ডিজাইন করা হয়েছে. ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবাতে, আমাদের অটল ফোকাস গ্রাহক সন্তুষ্টি অর্জনের উপর। আমরা আমাদের ক্লায়েন্টদের প্রয়োজনীয়তাগুলি যত্ন সহকারে উপলব্ধি করি এবং তাদের চিকিৎসা সংক্রান্ত সিদ্ধান্তে তারা ভালভাবে অবগত এবং আত্মবিশ্বাসী তা নিশ্চিত করার জন্য দ্বিতীয় মতামত পরিষেবাগুলি প্রসারিত করি। 


এখানে আরও পড়ুন:- ডাঃ জেড এস মেহরওয়াল রোবোটিক-সহায়তাযুক্ত করোনারি আর্টারি বাইপাস গ্রাফ্ট সার্জারি অফার করেন

সবচেয়ে অভিজ্ঞ ভারতের সেরা এমআইসিএস হার্ট সার্জন ডাঃ জেডএস মেহারওয়ালের সাথে একটি তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট বুক করতে, আপনার প্রশ্নটি ইমেল ঠিকানায় পাঠান: drzsmeherwal@indiacardiacsurgerysite.com বা +91-9370586696 এ কল করুন এবং WhatsApp করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...