শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩

বক্ররেখা নেভিগেট করা: ডাঃ কুলকার্নি ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস সার্জারি ভারতে উন্নতি করেছে

 সংক্ষিপ্ত বিবরণ:

স্কোলিওসিস মেরুদণ্ডের একটি অস্বাভাবিক বক্ররেখা। বিভিন্ন ধরণের স্কোলিওসিস রয়েছে প্রাথমিকভাবে উদ্দেশ্য এবং বয়সের উপর ভিত্তি করে যখন বক্ররেখার বিকাশ ঘটে; ভুক্তভোগী অধিকাংশ মানুষ কোনো বিবেচিত উদ্দেশ্য নেই. মিনিম্যালি ইনভেসিভ স্কোলিওসিস সার্জিক্যাল অপারেশন হল এক ধরণের পদ্ধতি যা স্কোলিওসিস নামে পরিচিত মেরুদণ্ডের একটি অ্যাটিপিকাল বক্ররেখা ঠিক করার জন্য করা হয়। এই ধরনের সার্জারি ওপেন সার্জারির চেয়ে ছোট ছেদ ব্যবহার করে। স্কোলিওসিসের সাথে, মেরুদণ্ড একটি এস-ফর্ম বা সি-ফর্মে পাশের দিকে বাঁকা হয়।


স্কোলিওসিসের প্রকারভেদ

স্কোলিওসিস প্রভাবিত বয়সের গোষ্ঠী অনুসারে বিভক্ত:

  • শৈশব স্কোলিওসিস: শুরু থেকে 3 বছর বয়স পর্যন্ত
  • কিশোর স্কোলিওসিস: 3 থেকে 9 বছর বয়সী
  • প্রাপ্তবয়স্ক স্কোলিওসিস: 10 থেকে 18 বছর বয়সী


ডঃ অরবিন্দ জি কুলকার্নির স্কোলিওসিস নিরাময় করার দক্ষতা এবং যত্ন নেওয়ার মনোভাব রয়েছে

ডাঃ কুলকার্নি মিনিম্যালি ইনভেসিভ স্কোলিওসিস সার্জারি ইন্ডিয়া ভারতের প্রাচীনতম এবং বৃহত্তম হাসপাতালগুলির মধ্যে একটি, বোম্বে ক্লিনিক, মুম্বাই-এ প্রতিনিধিত্বকারী মেরুদণ্ডের স্বাস্থ্য অনুশীলনকারী হিসাবে 'মুম্বাই স্পাইন স্কোলিওসিস এবং ডিস্ক প্রতিস্থাপন কেন্দ্র'-এর প্রধান। তিনি একজন স্বনামধন্য মেডিকেল ডাক্তার এবং রোগীদের তার অবিভক্ত আগ্রহ দেন। মুম্বাইয়ের সেরা স্কোলিওসিস সার্জন হলেন ভারতে ন্যূনতম আক্রমণাত্মক মেরুদণ্ডের অস্ত্রোপচারের পথপ্রদর্শকদের একজন এবং দেশের অভ্যন্তরে প্রথম কৃত্রিম ডিস্ক প্রতিস্থাপন [প্রোডিস্ক-এল] মনে করার জন্য লিমকা বুক অফ রেকর্ডসে একজন ফাইল ধারক। ডঃ কুলকার্নি মিনিম্যালি ইনভেসিভ স্কোলিওসিস সার্জারি ইন্ডিয়াকে 2004 এবং 2005 সালে দুবার স্কোলিওসিস রিসার্চ সোসাইটি গ্লোবাল আউটরিচ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। সম্প্রতি, তিনি ইন্ডিয়া টুডে (আগস্ট 2012) দ্বারা মুম্বাইয়ের শীর্ষ 3 মেরুদণ্ডী সার্জনদের মধ্যে মনোনীত হয়েছেন। তার চিকিৎসা প্রতিষ্ঠান মুম্বাই স্পাইন স্কোলিওসিস অ্যান্ড ডিস্ক রিপ্লেসমেন্ট সেন্টার আগস্ট 2016-এ টাইমস অফ ইন্ডিয়ার সমীক্ষায় সেরা হিসাবে স্থান পেয়েছে। মুম্বাইয়ের সেরা স্কোলিওসিস সার্জনের দ্বারা মেরুদন্ডের চিকিত্সায় বক্রতা রোগী এবং তাদের প্রিয়জনদের কাছে একটি সামগ্রিক একটি যেখানে আক্রান্ত ব্যক্তির গুণমান। জীবনধারা সিদ্ধান্ত গ্রহণের অগ্রগামী হয়. ডাঃ কুলকার্নি ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস সার্জারি ভারতের স্বীকৃতি রোগীর ক্ষমতায়নে বিশ্বাসী এবং নির্বাচিত নির্বাচন-নির্মাণে বিশ্বাসী।


ভারতের সেরা স্কোলিওসিস সার্জন ডাঃ অরবিন্দ জি কুলকার্নি দ্বারা স্কোলিওসিস আক্রান্ত ব্যক্তিদের জন্য সহায়তা

মুম্বাইয়ের সেরা স্কোলিওসিস সার্জন হলেন স্কোলিওসিস এবং মেরুদণ্ডের বিকৃতির যত্নের একজন সর্বজনীনভাবে পরিচিত অগ্রদূত যিনি তার গবেষণা এবং ক্ষেত্রের প্রতিশ্রুতি উপলব্ধি করে বিভিন্ন সম্মান জিতেছেন। তিনি স্কোলিওসিস রিসার্চ সোসাইটির একজন বোর্ড-সদস্য, একটি মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক সমাজ যা মেরুদণ্ডের বিকৃতির সর্বোত্তম চিকিৎসাকে উৎসাহিত করে। ডাঃ কুলকার্নি দ্বারা মেরুদণ্ডের চিকিত্সার বক্রতা ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস সার্জারি রোগী এবং তাদের পরিবারের প্রতি ভারতের দৃষ্টিভঙ্গি একটি সামগ্রিক পদ্ধতি যেখানে রোগীর জীবনযাত্রার মান সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে থাকে। মুম্বাইয়ের সেরা স্কোলিওসিস সার্জন রোগীর ক্ষমতায়ন এবং সিদ্ধান্ত গ্রহণে বিশ্বাসী, স্বতন্ত্র রোগীর চাহিদার উপর ফোকাস করেন। এক পদ্ধতি সব রোগীর জন্য উপযুক্ত নয়। মুম্বাইয়ের সেরা স্কোলিওসিস সার্জন সবচেয়ে আপ-টু-ডেট চিকিত্সার বিকল্পগুলি প্রদান করে যার মধ্যে কম আক্রমণাত্মক কৌশলগুলি রয়েছে যা তিনি অগ্রগামী হতে সাহায্য করেছেন, নিরাপত্তার উপর জোর দিয়ে রোগীর জন্য সর্বোত্তম ফলাফল অর্জনের পথনির্দেশক নীতির সাথে। ডাঃ কুলকার্নি ন্যূনতম আক্রমণাত্মক স্কোলিওসিস সার্জারি ভারত আপনার স্কোলিওসিসের মাত্রা মূল্যায়ন করে এবং আপনাকে আপনার সমস্ত চিকিত্সার বিকল্পগুলি অন্বেষণ করতে সহায়তা করে।


মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবাগুলি কীভাবে ভারত আপনাকে এখানে সহায়তা করতে পারে?

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবাগুলি ভারত ভারতের অন্যতম সেরা চিকিৎসা প্রদানকারী যা ভারতে মেরুদণ্ডের অস্ত্রোপচারের সন্ধানে বিদেশী ভ্রমণকারীদের জন্য কম খরচে স্বাস্থ্যসেবা সমাধান দিতে পারে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ইন্ডিতে কর্মরত পরামর্শদাতারাও আন্তর্জাতিক চিকিৎসা ভ্রমণকারীদের চিকিৎসা পদ্ধতির সাথে সাথে যাওয়ার জন্য যুক্তিসঙ্গত খরচে একটি বহিরাগত পুনরুদ্ধার ছুটির সাথে মিলিত হতে পেরে আনন্দিত হবেন। উপরন্তু, দেশের মধ্যে উপলব্ধ মানসম্পন্ন পোস্ট-অপারেটিভ যত্ন স্বল্প পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দেয়। আমরা আপনাকে বিশ্বমানের চিকিৎসা প্রতিকার এবং পদ্ধতির সাথে সর্বোত্তম অফার না করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করি তবে এটিও নিশ্চিত করি যে আপনি আপনার যত্নের মাধ্যমে আমাদের সাথে এবং ঘরোয়া বোধ করবেন।


এখানে আরও পড়ুন:-  https://bangladeshhealthnews.blogspot.com/2021/11/bangladesh-dr-arvind-kulkarni-top-10-scoliosis-surgeon-india.html

মুম্বাইয়ে ডঃ অরবিন্দ জি কুলকার্নি লেজার স্পাইন সার্জনের সাথে দেখা করার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে না। আমাদের রোগীদের জন্য ফাস্ট ট্র্যাক পরিষেবা রয়েছে। আপনি আমাদের ইমেল করতে পারেন - dr.arvindkulkarni@neurospinehospital.com অথবা আমাদের কল করুন - +91-9096436224।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...