মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনরা মানুষকে ভালোভাবে বাঁচতে সাহায্য করছে

 সংক্ষিপ্ত বিবরণ:

একটি হার্ট ট্রান্সপ্লান্ট হল একটি অস্ত্রোপচার চিকিত্সা যা একজন ব্যক্তির অসুস্থ হৃদপিণ্ডকে অপসারণ করে এবং এটিকে একজন মৃত দাতার থেকে একটি সুস্থ হৃদয় দিয়ে প্রতিস্থাপন করে। বেশিরভাগ হার্ট ট্রান্সপ্লান্ট শেষ পর্যায়ে হার্ট ফেইলিওর রোগীদের উপর সম্পন্ন করা হয়। হার্ট ফেইলিউর এমন একটি অবস্থা যেখানে হার্ট ক্ষতিগ্রস্ত বা দুর্বল হয়ে পড়ে। ফলস্বরূপ, এটি শরীরের চাহিদা পূরণের জন্য পর্যাপ্ত রক্ত পাম্প করতে পারে না। "এন্ড-লেভেল" পদ্ধতির অবস্থা এতটাই তীব্র যে, হার্ট ট্রান্সপ্ল্যান্ট ব্যতীত প্রতিটি চিকিৎসাই ব্যর্থ হয়েছে। হার্ট ট্রান্সপ্লান্ট গ্রহণকারী লোকেদের বেঁচে থাকার শতাংশের উন্নতি হয়েছে, বিশেষ করে প্রতিস্থাপনের পর প্রথম বছরে।



কার হার্ট ট্রান্সপ্লান্ট প্রয়োজন?

বেশিরভাগ রোগীই পরামর্শ দেন যে হার্ট ট্রান্সপ্লান্টের শেষ পর্যায়ে হার্ট ফেইলিউর আছে। তাদের হৃদযন্ত্রের ব্যর্থতা এর কারণে হতে পারে:

  • করোনারি হৃদরোগ.
  • বংশগত অবস্থা।
  • হার্টের ভাইরাল সংক্রমণ।
  • ক্ষতিগ্রস্থ হার্টের ভালভ এবং পেশী।


ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ কত?

হৃৎপিণ্ড প্রতিস্থাপনের খরচ দেশ থেকে দেশে ওঠানামা করে। ভারতে হার্ট ট্রান্সপ্লান্টেশনে সবচেয়ে কম খরচ হয় এবং সবচেয়ে কম ব্যয়বহুল বিকল্প হল চমৎকার চিকিৎসা এবং অত্যন্ত অভিজ্ঞ বিশেষজ্ঞ। দ্য ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় 50% পর্যন্ত কম, যা ভারতকে এই পদ্ধতির জন্য একটি আদর্শ পছন্দ করে তোলে। অত্যন্ত দক্ষ কার্ডিয়াক কেয়ার বিশেষজ্ঞদের একটি নেটওয়ার্কের সাথে, ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি নিরাপদ এবং সহজ চিকিত্সা প্যাকেজ নিশ্চিত করতে পারে। রোগীরা যদি ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি বেছে নেয়, তাহলে ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ অনেক কম হতে পারে এমনকি সমস্ত খরচ যেমন ভ্রমণ খরচ, থাকার খরচ, খাবার এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করার পরেও। ভারতের শীর্ষ-রেটেড চিকিৎসা সুবিধা নিশ্চিত করে যে রোগীরা পশ্চিমা দেশগুলিতে খরচের একটি অংশে চমত্কার ক্লিনিকাল চিকিত্সা পান। হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারত সমাজের সকল স্তরের মানুষকে সর্বোত্তম চিকিৎসা সেবা পেতে দেয়। রোগীরা যদি ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট বেছে নেয়, তাহলে ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ অনেক কম হতে পারে এমনকি সমস্ত খরচ যেমন ভ্রমণ খরচ, থাকার খরচ, খাবার এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করার পরেও। হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির খরচ ভারত সমাজের সকল স্তরের মানুষকে সর্বোত্তম চিকিৎসা সেবা পেতে দেয়।


ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য সেরা সার্জন কে?

হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির ক্ষেত্রে ভারত অন্যতম প্রধান খেলোয়াড়; যে কোন হৃদরোগের প্রতিকার প্রদানের জন্য দেশটিতে বিশ্বের প্রথম শ্রেণীর ডাক্তার এবং সার্জন রয়েছে। বৈশিষ্ট্যযুক্ত জিনিস দ্বারা কম খরচ হয়  ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন এবং অত্যাধুনিক প্রযুক্তি। ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনরা সর্বাধুনিক প্রযুক্তিতে সজ্জিত এবং তাদের আন্তর্জাতিকভাবে যোগ্য কর্মী রয়েছে যা আন্তর্জাতিক রোগীদের চাহিদা পূরণের জন্য নিবেদিত; তারা বিশ্বব্যাপী পরিকাঠামো এবং বিশ্বাসযোগ্যতাকে ব্যবহার করে রোগীদের সেরা ফলাফল প্রদান করে। ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনরা কার্ডিয়াক সার্জারির ক্ষেত্রে পরিবর্তনশীল প্রযুক্তির সাথে নিজেদের আপ টু ডেট রাখে। তারা অবিচ্ছিন্ন চিকিৎসা শিক্ষায় বিশ্বাস করে এবং হৃদরোগের চিকিৎসার ক্ষেত্রে সারা বিশ্বে যা ঘটছে তা সম্পর্কে অবগত থাকার জন্য অসংখ্য সেমিনার, কর্মশালা এবং সম্মেলনে যোগদান করে। ভারতের হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনরা বন্ধুত্বপূর্ণ, সংগ্রাম বোঝেন এবং আক্রান্ত ব্যক্তি এবং পরিবারের সমস্যা ও উদ্বেগের প্রতি সংবেদনশীল।


কেন ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা

আমাদের বেশিরভাগ ক্লায়েন্ট তাদের স্বাস্থ্যসেবা প্রয়োজনীয়তা মেটাতে ভারতীয় অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলিকে তাদের পছন্দের চিকিৎসা সহকারী হিসাবে বেছে নেয় কারণ উল্লেখযোগ্যভাবে পেশাদার এবং জ্ঞানী চিকিৎসা পরীক্ষকদের দরকারী সংস্থান দ্বারা সমর্থিত বিশ্বমানের সুবিধাযুক্ত স্বীকৃত হাসপাতালের বিস্তৃত পছন্দের কারণে। স্পষ্টতই, ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলিও সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা খরচ এবং আকর্ষণীয় পর্যটন গন্তব্যগুলির বিস্তৃত পছন্দের কারণে একটি পছন্দের গন্তব্য হিসাবে এর মর্যাদা উপভোগ করে। ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবার ফি USA, UK এবং অন্যান্য দেশের তুলনায় প্রায় 70-80 শতাংশ কম। ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাগুলি তার রোগীদের কম দামের চিকিৎসা অফার নিশ্চিত করার কাছাকাছি কাজ করে।

 

ভারতের সেরা ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত এবং দ্রুত অ্যাপয়েন্টমেন্ট পেতে আমাদের সাথে যোগাযোগ করুন: +91 9765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

জীবনীশক্তি পুনরুদ্ধার করা: গোয়ার অর্থোপেডিক সার্জনদের দক্ষতা এবং উত্সর্গ

 সংক্ষিপ্ত বিবরণ: অর্থোপেডিক সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যা আঘাত বা বিভিন্ন অবস্থার সমাধানের জন্য পেশীবহুল সিস্টেমে সঞ্চালিত হয়। পেশীর ...