বুধবার, ২৯ মার্চ, ২০২৩

আশার রশ্মি: ডঃ বালাকৃষ্ণান বিপ্লবী হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে রোগীদের নতুন জীবন এনেছে

সংক্ষিপ্ত বিবরণ:


হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি হল একটি জীবন রক্ষাকারী পদ্ধতি যা উন্নত হার্ট ফেইলিওর রোগীদের জীবনকে একটি নতুন লিজ দেওয়ার সম্ভাবনা রাখে। প্রক্রিয়াটিতে একজন মৃত দাতার থেকে একটি সুস্থ হৃদয় দিয়ে একটি ব্যর্থ বা অসুস্থ হৃদয় পরিবর্তন করা জড়িত। এই পদ্ধতিটি সাধারণত রোগীদের জন্য শেষ অবলম্বন হয় যারা অন্যান্য সমস্ত চিকিত্সার বিকল্পগুলি শেষ করে ফেলেছে এবং এটি তাদের জীবনের মান উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে। এই পদ্ধতিতে উপযুক্ত দাতা খুঁজে বের করা, অস্ত্রোপচারের জন্য প্রাপককে প্রস্তুত করা, রোগাক্রান্ত হৃদয় অপসারণ করা, নতুন হৃদপিণ্ড প্রতিস্থাপন করা এবং রোগীর পুনরুদ্ধারের পর্যবেক্ষণ সহ বেশ কয়েকটি পদক্ষেপ জড়িত।

 
ডাঃ বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি ইন্ডিয়া


কার হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি প্রয়োজন?


হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি সাধারণত শেষ পর্যায়ের হার্ট ফেইলিওর রোগীদের জন্য সংরক্ষিত, যার মানে তাদের হৃদয় আর কার্যকরভাবে রক্ত পাম্প করতে সক্ষম হয় না। কিছু শর্ত যা শেষ পর্যায়ে হার্ট ফেইলিওর হতে পারে এবং হার্ট ট্রান্সপ্ল্যান্টের প্রয়োজন হতে পারে তার মধ্যে রয়েছে:

  • করোনারি আর্টারি ডিজিজ
  • কার্ডিওমায়োপ্যাথি
  • জন্মগত হার্টের ত্রুটি
  • হার্ট ভালভ রোগ
  • ভাইরাল সংক্রমণ
  • ইডিওপ্যাথিক ডাইলেটেড কার্ডিওমায়োপ্যাথি
সাধারণভাবে, হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি বিবেচনা করা হয় যখন অন্যান্য চিকিত্সার বিকল্পগুলি, যেমন ওষুধ, জীবনধারা পরিবর্তন, বা অন্যান্য চিকিৎসা পদ্ধতি, রোগীর লক্ষণ এবং জীবনযাত্রার মান উন্নত করতে ব্যর্থ হয়। তারা হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য প্রার্থী কিনা তা নির্ধারণ করতে একজন রোগীর মেডিকেল টিম তাদের অবস্থা যত্ন সহকারে মূল্যায়ন করবে।

ডাঃ কে আর বালাকৃষ্ণান ভারতের সেরা হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন আপনার হার্ট মেরামত করে এবং আপনার জীবনযাপনের অনুমতি দেয়


হার্ট ট্রান্সপ্লান্ট পাওয়ার চেয়ে জটিল কিছু হতে পারে না, এবং সেই কারণে, ডঃ বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে হার্ট ট্রান্সপ্লান্টের ক্ষেত্রে একজন অভিজ্ঞ। ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন অসুস্থতা, বয়স এবং অন্যান্য জটিলতার উপর ভিত্তি করে টেইলর-নির্মিত ট্রান্সপ্লান্ট সার্জারি প্রদান করেন। এটি আপনাকে পুনরুদ্ধার করতে এবং আপনি সবসময় যেমন চেয়েছিলেন তেমন জীবনযাপন করতে সহায়তা করার জন্য তার প্রচেষ্টা - তাদের সম্পূর্ণরূপে। ডাঃ বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি ইন্ডিয়া কৃত্রিম হার্ট ডিভাইস এবং হার্ট ট্রান্সপ্লান্ট উভয়ের সাথে ব্যাপক প্রশিক্ষণ এবং অভিজ্ঞতা সহ আপনাকে স্বাভাবিক, দৈনন্দিন কাজকর্ম দ্রুত স্বাভাবিক করতে সাহায্য করে যা আপনাকে সর্বোত্তম চূড়ান্ত ফলাফল প্রদানের জন্য সংস্থান এবং প্রতিভা প্রদান করে সে সর্বদা এমন পদ্ধতি বেছে নেয় যা সবচেয়ে কার্যকর হবে তোমার জন্য. ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন 30 বছরেরও বেশি সময় ধরে হার্ট ট্রান্সপ্লান্ট করছেন, প্রতি বছর 30 থেকে 40টি ট্রান্সপ্লান্ট করা হয়। এটি তাকে চমৎকার চিকিত্সা এবং যত্ন প্রদানের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং অভিজ্ঞতা দেয়।

ডাঃ কে আর বালাকৃষ্ণান দেশের অন্যতম প্রধান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন


একটি প্রতিস্থাপিত হৃদয় সঙ্গে বসবাস একটি দীর্ঘ প্রক্রিয়া. ডাঃ বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি ভারত তার উচ্চতর হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য জাতীয়ভাবে স্বীকৃত। তার সাথে ঘন ঘন দেখা এবং যোগাযোগ অপরিহার্য, এবং তিনি আপনার ট্রান্সপ্লান্ট যাত্রার প্রতিটি পদক্ষেপে সহায়তা প্রদান করেন, যাতে আপনি পুনরুদ্ধার এবং পুনর্বাসনে মনোনিবেশ করতে পারেন। ভারতের শীর্ষস্থানীয় হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন ট্রান্সপ্লান্ট সার্জিক্যাল অপারেশনে অনেক কৌশলের পথপ্রদর্শক এবং সর্বদা ভারতে এবং সারা বিশ্বে সেরাদের মধ্যে স্থান পায়। তার বিশেষ দক্ষতা এবং প্রশিক্ষণ তাকে হৃদযন্ত্রের ব্যর্থতার সবচেয়ে জটিল ক্ষেত্রেও চিকিৎসা করতে সক্ষম করে, যার মধ্যে অন্যান্য গুরুতর চিকিৎসার রোগী এবং যাদের একই সাথে হার্ট-ফুসফুস বা হার্ট-কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন রয়েছে। এখানে হার্ট ট্রান্সপ্লান্ট করা রোগীদের দৃষ্টিভঙ্গি চমৎকার -- তার ফলাফল দেশের সেরাদের মধ্যে রয়েছে। ডাঃ বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে হার্ট ট্রান্সপ্লান্ট যত্ন প্রদানের একটি দীর্ঘ ইতিহাস রয়েছে এবং তিনি অস্ত্রোপচারের উদ্ভাবন এবং বিশ্বমানের চিকিৎসার মাধ্যমে তার কৃতিত্ব বজায় রেখে চলেছেন।

ভারতে ডাঃ কে বালাকৃষ্ণান হার্ট ট্রান্সপ্লান্ট সার্জন কিভাবে যোগাযোগ করবেন


ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবাগুলি ভারতের বিশিষ্ট কোম্পানিগুলির মধ্যে রয়েছে যেগুলি ভারতের শীর্ষ হার্ট ট্রান্সপ্লান্ট সার্জনের সাথে যুক্ত তাই অ্যাপয়েন্টমেন্ট বুকিং ঝামেলামুক্ত হতে পারে। নিয়োগকর্তার চ্যালেঞ্জ হল ভারতে শুধুমাত্র এবং ইতিবাচক ফলাফল সহ স্বাস্থ্যসেবা এবং বিকল্প চিকিত্সার জন্য একটি ওয়ান-স্টপ পদ্ধতির প্রস্তাব দেওয়া এবং সম্পূর্ণ আতিথেয়তার সাথে পরিবেশন করা অ্যাডভেঞ্চার। হোটেলে একটি রুম রিজার্ভ করা থেকে শুরু করে দর্শনীয় স্থান দেখার জন্য, আমরা আপনাকে ভারতকে এর সমস্ত গৌরব খুঁজে পেতে সহায়তা করি।

ডাঃ কে আর বালাকৃষ্ণানের সাথে ভারতে আপনার হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারির সময়সূচী করুন ডাক্তারকে লিখুন drbalakrishnan@indiacardiacsurgerysite.com ফাস্ট ট্র্যাক অ্যাপয়েন্টমেন্টের জন্য যোগাযোগ করুন +91 - 9370586696

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

স্তন ক্যান্সার নেভিগেট করা: সার্জারির প্রতি ডাঃ রাজীব আগরওয়ালের সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি

 সংক্ষিপ্ত বিবরণ: স্তনের কোষগুলি অনিয়ন্ত্রিতভাবে বৃদ্ধি পেলে স্তন ক্যান্সার হয়। বিভিন্ন ধরণের স্তন ক্যান্সার রয়েছে, স্তনের মধ্যে কোন কোষগ...