বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

স্নায়বিক চিকিৎসায় অগ্রগতি: ডাঃ ডিভি রাজাকুমার, ফোর্টিস ব্যাঙ্গালোর

 সংক্ষিপ্ত বিবরণ:

জটিল মস্তিষ্কের অবস্থার চিকিত্সা করা এখন আগের চেয়ে নিরাপদ এবং আরও দক্ষ, অস্ত্রোপচার প্রযুক্তির অগ্রগতির জন্য ধন্যবাদ। ন্যূনতম আক্রমণাত্মক মস্তিষ্কের অস্ত্রোপচার হল মস্তিষ্কের টিউমার এবং বিভিন্ন স্নায়বিক অবস্থার সমাধান করার জন্য ব্যবহৃত একটি পদ্ধতি। এটি মস্তিষ্কে প্রবেশের জন্য মাথার খুলি এবং মাথার খুলিতে ছোট ছোট চিরা তৈরি করে। এই ছেদগুলির মাধ্যমে, রিয়েল-টাইম ভিডিও ইমেজিং প্রযুক্তি ব্যবহার করে ছোট সরঞ্জামগুলি সন্নিবেশ করা হয় এবং নির্দেশিত হয়। এই ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার পদ্ধতি সুনির্দিষ্ট বিচ্ছিন্নতা সক্ষম করে এবং মস্তিষ্কের শুধুমাত্র প্রভাবিত অংশগুলিকে লক্ষ্য করে।



যে লক্ষণগুলি নিউরোসার্জারির জন্য আহ্বান করে

পিঠে ব্যথা কখনও কখনও স্নায়বিক উপসর্গ এবং লক্ষণগুলির কারণ হতে পারে যেমন অসাড়তা, পেশী দুর্বলতা এবং স্নায়ুমূলের ব্যাধির কারণে অন্ত্র ও মূত্রাশয় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলা। গ্লোবাল হসপিটাল চেন্নাইয়ের শীর্ষ নিউরোসার্জনের মতে, এই লক্ষণগুলি রক্ষণশীল চিকিত্সার উপর নির্ভর না করে পিঠে ব্যথার অন্তর্নিহিত কারণকে মোকাবেলা করার জন্য নিউরোসার্জারির প্রয়োজনীয়তা নির্দেশ করে। সাধারণ সূচক অন্তর্ভুক্ত হতে পারে:

  • লক্ষণগুলি যা সকালে খারাপ হয় এবং দিনের বেলায় উন্নতি হয়
  • বিভ্রান্তি বা ব্যক্তিত্বের পরিবর্তন
  • খিঁচুনি (খিঁচুনি)
  • বমি বমি ভাব বা বমি হওয়া
  • হাঁটতে অসুবিধা বা সমন্বয়ের অভাব (অ্যাট্যাক্সিক গাইট)
  • চোখের অস্বাভাবিক নড়াচড়া বা দৃষ্টি পরিবর্তন
  • তন্দ্রা
  • বক্তৃতায় পরিবর্তন

ডাঃ দেশপান্ডে ভি রাজাকুমার নিউরোসার্জারি ক্ষেত্রে উদ্ভাবনের উত্তরাধিকার প্রদান করেন

ডঃ ডিভি রাজাকুমার নিউরোলজিস্ট ফোর্টিস ব্যাঙ্গালোর, ফোর্টিস ব্যাঙ্গালোরের শীর্ষ নিউরোলজিস্ট হিসাবে প্রশংসিত, মস্তিষ্কের রোগ এবং আঘাতের সাথে মোকাবিলা করা রোগীদের মোকাবিলা করার বিকল্পগুলি ব্যাপকভাবে বোঝেন। ফোর্টিস হাসপাতালের ব্যাঙ্গালোরের সেরা নিউরোসার্জন অত্যাধুনিক সুযোগ-সুবিধা এবং সরঞ্জামের মাধ্যমে সর্বোচ্চ সুবিধার জন্য ব্যক্তিগতকৃত যত্নের পরিকল্পনা তৈরি করতে রোগী এবং তাদের পরিবারের সাথে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করে। একজন নিউরোসার্জন হিসেবে বিশেষজ্ঞ, ডক্টর. ডিভি রাজাকুমার নিউরোলজিস্ট ফোর্টিস ব্যাঙ্গালোর ব্রেন অ্যানিউরিজম, ব্রেন সিস্ট এবং মাথার খুলি-ভিত্তিক টিউমার সহ সাধারণ এবং বিরল উভয় মস্তিষ্কের অবস্থার সমাধান করেন।

উন্নত এবং সমন্বিত সার্জিক্যাল স্যুট ব্যবহার করে, ফোর্টিস ব্যাঙ্গালোরের সেরা নিউরোলজিস্ট প্রত্যেক রোগীর জন্য সর্বোত্তম এবং স্বতন্ত্র যত্ন নিশ্চিত করে। ফোর্টিস হাসপাতাল ব্যাঙ্গালোরের সেরা নিউরোসার্জন স্কাল বেস সার্জারি, সারা বিশ্ব থেকে পরামর্শ এবং রেফারেল আঁকায় তার দক্ষতার জন্য জাতীয় এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বিশ্বব্যাপী রোগীরা ন্যূনতম আক্রমণাত্মক মস্তিষ্কের অস্ত্রোপচারের সর্বশেষ কৌশলগুলিতে তার দক্ষতার সন্ধান করে।


ডাঃ দেশপান্ডে ভি রাজাকুমার আপনার মস্তিষ্ক, মেরুদণ্ড এবং স্নায়ুর জন্য উন্নত যত্ন প্রদান করেন

ডাঃ ডিভি রাজাকুমার নিউরোলজিস্ট ফোর্টিস ব্যাঙ্গালোর, ভারতের একজন শীর্ষস্থানীয় নিউরোসার্জন, একটি রোগী-কেন্দ্রিক চিকিত্সা পদ্ধতিকে অগ্রাধিকার দেন যেখানে তার রোগীদের মঙ্গল সবচেয়ে বেশি। তার লক্ষ্য হল চমৎকার ফলাফল অর্জনের জন্য ভারতে ব্যতিক্রমী যত্ন প্রদান করা। ফোর্টিস হাসপাতালের সেরা নিউরোসার্জন ব্যাঙ্গালোর নিউরোলজিতে সর্বোচ্চ বিশেষত্ব অর্জনের জন্য ব্যাপক প্রশিক্ষণ নিয়েছেন। তিনি ভারতে একজন নিবেদিত শল্যচিকিৎসা বিশেষজ্ঞ যিনি অসামান্য যত্ন প্রদানের জন্য পরিচিত এবং জটিল চিকিৎসা ধারণাগুলিকে সুস্পষ্ট, বোধগম্য পদ্ধতিতে যোগাযোগ করার জন্য, রোগীদের এবং তাদের পরিবারকে জ্ঞাত সিদ্ধান্ত নিতে ক্ষমতায়ন করার জন্য পরিচিত।

ডঃ ডিভি রাজাকুমার নিউরোলজিস্ট ফোর্টিস ব্যাঙ্গালোরের ফোকাস স্নায়বিক অবস্থার সহানুভূতিশীল, রোগী-কেন্দ্রিক চিকিত্সার উপর, যার লক্ষ্য তার রোগীদের জীবনযাত্রার মান উন্নত করা। ফোর্টিস হাসপাতালের ব্যাঙ্গালোরের সেরা নিউরোসার্জন মস্তিষ্ক এবং মেরুদণ্ডের অস্ত্রোপচারের অগ্রভাগে রয়েছেন, প্রতিদিন উন্নত পদ্ধতিগুলি সম্পাদন করছেন যা উল্লেখযোগ্যভাবে জীবনকে প্রভাবিত করতে এবং উন্নত করতে পারে। ডঃ ডিভি রাজাকুমার নিউরোলজিস্ট ফোর্টিস ব্যাঙ্গালোর রোগীর মঙ্গলকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ব্যক্তিগতকৃত এবং সহানুভূতিশীল পদ্ধতির সাথে এই পরিষেবাগুলি প্রদান করেন।


মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারতে চিকিত্সা করার সুবিধা

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত দেশের মধ্যে চিকিৎসা পর্যটনে একটি নেতৃস্থানীয় প্রদানকারী হিসাবে আবির্ভূত হয়েছে। তারা ক্লায়েন্টদের বিভিন্ন দিক থেকে সহায়তা করে, সঠিক হাসপাতাল নির্বাচন থেকে শুরু করে নির্বিঘ্ন অভিজ্ঞতার জন্য সমস্ত প্রয়োজনীয় রিপোর্টের যথার্থতা নিশ্চিত করা। একবার নিযুক্ত হয়ে গেলে, তারা ক্লায়েন্টদের জন্য সম্পূর্ণ বোঝা বহন করে, তাদের শুধুমাত্র তাদের চিকিত্সা এবং ভ্রমণের উপর ফোকাস করতে দেয়।

রোগীর অতিথিদের আগমন থেকে প্রস্থান পর্যন্ত পরিষেবাগুলি তৈরি করা হয়েছে, বাড়ি থেকে দূরে তাদের স্বাস্থ্যসেবা যাত্রা জুড়ে উচ্চ স্তরের আরাম নিশ্চিত করে৷ মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত ভারতে একটি স্মরণীয় এবং সন্তোষজনক অভিজ্ঞতা তৈরি করার চেষ্টা করে, শুধুমাত্র মানসম্পন্ন চিকিত্সাই নয়, পছন্দসই স্থানগুলি অন্বেষণ করার সুযোগও দেয়৷ আগ্রহী ব্যক্তিদের তাদের নির্দিষ্ট প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করার জন্য পৌঁছানোর জন্য উত্সাহিত করা হয়।



ডাঃ দেশপান্ডে ভি রাজাকুমার ফোর্টিস হাসপাতাল ব্যাঙ্গালোর

বিল্ডিং নং 119, সার্ভে নং 23, 80 ফুট প্রধান রাস্তা,
এনজিইএফ লেআউট, ২য় পর্যায়, নাগরভাবী, বেঙ্গালুরু,
কর্ণাটক 560072

ফোন নম্বর: +91-9325887033
ইমেইল: dr.deshpande@neurospinehospital.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভারতে কিডনি প্রতিস্থাপনের খরচ ডিমিস্টিফাইং

 সংক্ষিপ্ত বিবরণ: একটি কিডনি প্রতিস্থাপন একটি অস্ত্রোপচার পদ্ধতি যা একটি অকার্যকর কিডনি প্রতিস্থাপন করার জন্য একটি দাতার কাছ থেকে প্রাপ্ত এক...