বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪

অনুশীলনে যথার্থতা: মুম্বাইয়ের নেতৃস্থানীয় অর্থোপেডিক অনকোসার্জন জার্নি।

সংক্ষিপ্ত বিবরণ:

অর্থোপেডিক অনকোলজি, অর্থোপেডিকসের একটি তুলনামূলকভাবে সাম্প্রতিক উপ-স্পেশালিটি, পেশীবহুল টিউমার পরিচালনার জন্য প্রয়োজনীয় শিল্প এবং প্রযুক্তিগত জ্ঞানের উপর দৃষ্টি নিবদ্ধ করে। হাড় থেকে উদ্ভূত বিভিন্ন ধরনের ক্যান্সারের মধ্যে, অস্টিওসারকোমা একটি প্রচলিত প্রকার হিসাবে দাঁড়িয়েছে। যাইহোক, ম্যালিগন্যান্ট হাড়ের টিউমারের মধ্যে রয়েছে কনড্রোসারকোমা, ইউইং টিউমার, ম্যালিগন্যান্ট ফাইব্রাস হিস্টিওসাইটোমা, ফাইব্রোসারকোমা এবং কর্ডোমা সহ রোগের একটি বর্ণালী।



অর্থোপেডিক অনকোলজি কি?

অর্থোপেডিক অনকোলজি, পেশীবহুল টিউমার পরিচালনার শিল্প এবং প্রযুক্তিগত জ্ঞান, অর্থোপেডিক্সের একটি তুলনামূলকভাবে সাম্প্রতিক উপ-স্পেশালিটি। সারকোমা, হাড় থেকে উদ্ভূত ক্যান্সারের একটি প্রচলিত রূপ, যা সাধারণত অস্টিওসারকোমা নামে পরিচিত। ম্যালিগন্যান্ট হাড়ের টিউমারগুলি কনড্রোসারকোমা, ইউইং টিউমার, ম্যালিগন্যান্ট ফাইব্রাস হিস্টিওসাইটোমা, ফাইব্রোসারকোমা এবং কর্ডোমা সহ বিভিন্ন ধরণের অন্তর্ভুক্ত করে। সাম্প্রতিক বছরগুলিতে, মাস্কুলোস্কেলিটাল অনকোলজিতে উল্লেখযোগ্য অগ্রগতি আবির্ভূত হয়েছে, ম্যালিগন্যান্ট হাড়ের টিউমারগুলিতে স্থানীয় নিয়ন্ত্রণ অর্জনের জন্য অঙ্গচ্ছেদই আর একমাত্র বিকল্প নয়।


একজন অর্থোপেডিক অনকোলজিস্ট কী করেন?

একজন অর্থোপেডিক অনকোলজিস্টকে প্রশিক্ষণ দেওয়া হয়:

  • প্রাথমিক হাড়ের ক্যান্সার নির্ণয় করুন
  • ক্যান্সার নির্মূল করার জন্য সবচেয়ে কার্যকর পদ্ধতি নির্ধারণ করুন
  • ক্যান্সার অপসারণের জন্য অস্ত্রোপচার পরিচালনা করুন
  • সম্ভব হলে একটি অঙ্গ সংরক্ষণের জন্য যেকোন প্রয়োজনীয় পুনর্গঠনমূলক অস্ত্রোপচারের পদ্ধতিগুলি সম্পাদন করুন
  • কেমোথেরাপি এবং রেডিয়েশন থেরাপির সাথে জড়িত ফলো-আপ চিকিত্সার তত্ত্বাবধান করুন
  • ক্যান্সার এবং এর চিকিত্সার সাথে যুক্ত ব্যথা পরিচালনায় রোগীকে সহায়তা করুন
  • অন্যান্য বিশেষজ্ঞদের সাথে রোগীর যত্নের সমন্বয় করুন

কেন ডঃ হরেশ মঙ্গলানি আপনার জন্য সেরা?

আপনি যদি আবিষ্কার করেন যে আপনার একটি হাড়, পেশী বা জয়েন্ট টিউমার আছে, তাহলে তাৎক্ষণিক মূল্যায়ন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মুম্বাইয়ের শীর্ষ অর্থোপেডিক অনকোসার্জন, টিউমার নির্ভুলভাবে নির্ণয় করতে এবং সর্বোত্তম চিকিত্সার বিকল্পগুলি নির্ধারণ করতে রোগীদের সাথে সহযোগিতা করার জন্য নিবেদিত। তিনি দেশব্যাপী অর্থোপেডিক অনকোলজির সাব-স্পেশালিটিতে প্রশিক্ষিত কয়েকশ অর্থোপেডিক সার্জনদের মধ্যে একজন। ডঃ হরেশ মঙ্গলানি বিভিন্ন ধরনের টিউমার সহ শিশু থেকে প্রাপ্তবয়স্ক পর্যন্ত অসংখ্য রোগীর সফলভাবে চিকিৎসা করেছেন। মাঝে মাঝে, সারা বিশ্ব থেকে রোগীরা তার দক্ষতা থেকে উপকৃত হওয়ার জন্য ভারতে ভ্রমণ করে।

মুম্বাইয়ের শীর্ষস্থানীয় অর্থোপেডিক অনকোসার্জন, অঙ্গ-প্রত্যঙ্গ উদ্ধার এবং কার্যকারিতা সর্বাধিক করার উপর মনোযোগ দিয়ে টিউমার অপসারণে বিশেষজ্ঞ। ডঃ হরেশ মঙ্গলানি সর্বশেষ অস্ত্রোপচার এবং পুনর্গঠন কৌশল নিযুক্ত করেন। চিকিত্সার অগ্রগতি এখন বেশিরভাগ ক্ষেত্রে অঙ্গ সংরক্ষণকে সক্ষম করে, যা ক্ষতি না করে টিউমার অপসারণের অনুমতি দেয়।


কেন রোগীরা ডাঃ হরেশ মঙ্গলানির চিকিৎসা পছন্দ করেন?

একটি ব্যতিক্রমী ট্র্যাক রেকর্ড সহ, মুম্বাইয়ের শীর্ষ অর্থোপেডিক অনকোসার্জন ভারতের বিশিষ্ট অর্থোপেডিক অনকোলজি সার্জনদের মধ্যে দাঁড়িয়েছেন। তার ফোকাস ঊর্ধ্বাঙ্গ, নিম্ন অঙ্গ এবং মেরুদণ্ডের হাড় এবং নরম টিস্যু টিউমারের জন্য অঙ্গ উদ্ধারের অস্ত্রোপচার পদ্ধতিতে নিহিত, প্রাথমিক এবং মাধ্যমিক উভয় হাড়ের টিউমারকে সম্বোধন করে। ডক্টর হরেশ মঙ্গলানি হিসাবে, তিনি পেলভিক টিউমার পুনর্গঠনে বিশেষ আগ্রহ পোষণ করেন এবং হাড়ের টিউমারের জন্য 250 টিরও বেশি অঙ্গ-উত্তর সার্জারি সফলভাবে সম্পন্ন করেছেন।

অসন্তোষজনক চিকিত্সা বিকল্প এবং হাড়ের টিউমার ক্ষেত্রে ঘন ঘন পুনরাবৃত্তির দ্বারা সৃষ্ট চ্যালেঞ্জের প্রতিক্রিয়ায় মুম্বাইয়ের যাত্রায় শীর্ষ অর্থোপেডিক অনকোসার্জন শুরু করেছিলেন। সর্বোত্তম সমাধান খোঁজার জন্য অনুপ্রাণিত হয়ে, ডঃ হরেশ মঙ্গলানি এই জটিল পরিস্থিতিগুলির সূক্ষ্ম ব্যবস্থাপনার জন্য "মাসকুলোস্কেলিটাল অনকোলজি"-তে নিবেদিত প্রশিক্ষণ গ্রহণ করেন। এই প্রতিশ্রুতি তার কর্মজীবনকে রূপ দিয়েছে, পেশীবহুল অনকোলজিকে তার নির্বাচিত পথ তৈরি করেছে।

আন্তর্জাতিক রোগীদের চিকিত্সার বিকল্পগুলি সম্পর্কে তথ্য খোঁজার জন্য তার সাথে পরামর্শ করার জন্য উত্সাহিত করা হয়। মুম্বাইয়ের দক্ষতা এবং উত্সর্গের শীর্ষ অর্থোপেডিক অনকোসার্জন তাকে এমন ব্যক্তিদের জন্য একটি বাধ্যতামূলক পছন্দ করে তোলে যারা তাদের দেশের বাইরে চিকিৎসার জন্য ভ্রমণ করতে পছন্দ করে।


ডাঃ হরেশ মঙ্গলানির সাথে কিভাবে যোগাযোগ করবেন?

ভারতে জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি পরিষেবার প্রক্রিয়াটি সোজা, ডাঃ হারেশ মঙ্গলানির সাথে পরামর্শের মাধ্যমে শুরু হয়। আপনার ব্যাপক চিকিৎসা ইতিহাস, ডাক্তারের নোট এবং মেডিকেল রিপোর্ট পাওয়ার পর, আমরা সার্জনের সাথে ব্যক্তিগত আলোচনায় নিযুক্ত হই। 2 কার্যদিবসের মধ্যে, আপনি একটি চিকিৎসা উদ্ধৃতি পাবেন। আপনার স্বীকৃতির পরে, আমরা দ্রুত ক্লিনিকাল ভিসা প্রক্রিয়াকরণের জন্য একটি চিঠি প্রদান করে একটি মেডিকেল ভিসাতে সহায়তা করি। একবার আপনি আপনার আগমনের প্রথমতম বা নির্ধারিত তারিখ নিশ্চিত করলে, আমরা মুম্বাইয়ের শীর্ষস্থানীয় অর্থোপেডিক অনকোসার্জনের সাথে আপনার রুম এবং অ্যাপয়েন্টমেন্ট বুক করতে এগিয়ে যাই। আমরা ভারতের কিছু সেরা ডাক্তার এবং হাসপাতালের সাথে সহযোগিতায় অনেক সাশ্রয়ী মূল্যের এবং কম খরচে ক্লিনিকাল চিকিত্সা প্যাকেজ নিয়ে আলোচনা করেছি এবং প্রণয়ন করেছি।


ভারতের শীর্ষস্থানীয় অর্থোপেডিক অনকোসার্জন মুম্বাইয়ের সাথে ফাস্ট ট্র্যাক অ্যাপয়েন্টমেন্ট পেতে উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং ভারতে আপনার চিকিত্সার প্রতিটি ধাপে সহায়তা। আপনি একটি মেডিকেল রিপোর্ট পাঠাতে পারেন: dr.hareshmanglani@jointsurgeryhospital.com। অথবা আপনি আমাদের কল করতে পারেন: +91-9860432255

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সস্তা আশা: ভারতে বোন ম্যারো ট্রান্সপ্লান্ট সার্জারির সর্বনিম্ন মূল্য

সংক্ষিপ্ত বিবরণ: অস্থি মজ্জা প্রতিস্থাপন (বিএমটি) নির্দিষ্ট ক্যান্সার বা অন্যান্য অসুস্থতার রোগীদের জন্য একটি বিশেষ চিকিত্সা। এটিতে সাধারণত ...