শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩

কম বোন ম্যারো ট্রান্সপ্লান্ট খরচ ভারতে আবার সুস্থ ও সুখী হন

 সংক্ষিপ্ত বিবরণ:

একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি ক্লিনিকাল পদ্ধতি যা অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য সঞ্চালিত হয় যা অসুস্থতা, দূষণ বা কেমোথেরাপির মাধ্যমে ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। এই পদ্ধতির মধ্যে রয়েছে রক্তের স্টেম কোষ প্রতিস্থাপন, যা অস্থি মজ্জায় ভ্রমণ করে যেখানে তারা নতুন রক্তকণিকা তৈরি করে এবং নতুন মজ্জা বৃদ্ধির প্রচার করে। আপনার অস্থি মজ্জা কাজ করা বন্ধ করে এবং পর্যাপ্ত স্বাস্থ্যকর রক্ত কোষ তৈরি না করলে আপনি সম্ভবত একটি অস্থি মজ্জা প্রতিস্থাপন করতে চান। অস্থি মজ্জা ট্রান্সপ্লান্ট আপনার নিজের শরীরের (অটোলগাস ট্রান্সপ্লান্ট) বা দাতার (অ্যালোজেনিক ট্রান্সপ্লান্ট) থেকে কোষ ব্যবহার করতে পারে।




কে অস্থি-মজ্জা প্রতিস্থাপনের মধ্য দিয়ে বেছে নিতে পারেন?

ঠিক আছে, এমন বিভিন্ন কারণ রয়েছে যার উপর অস্থি-মজ্জা প্রতিস্থাপন অত্যন্ত নির্ভরশীল। এর রোগের ধরন, আক্রান্ত ব্যক্তির বয়স, প্রতিস্থাপনের ধরন এবং আরও অনেক কিছু। সুতরাং, ভারতে অস্থি-মজ্জা প্রতিস্থাপনের মধ্য দিয়ে যাওয়ার জন্য, একজনকে অন্য কোনও ধরণের দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে শারীরিক হতে হবে। একজন ব্যক্তি অস্থি-মজ্জা প্রতিস্থাপনের মাধ্যমে যেতে পারবেন কি না তা সিদ্ধান্ত নিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল দাতা; অস্থি-মজ্জা স্থানান্তরের জন্য প্রত্যেকে নিখুঁত আকার পেতে পারে না। ম্যাচটি সঠিক না হলে, BMT হতে পারে না।


ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন কতটা সাশ্রয়ী?

অস্থি মজ্জা প্রতিস্থাপনের খরচ ভারতে  বিশ্বের মধ্যে সেরা এক. এই কারণেই সারা বিশ্ব থেকে এত রোগী, ভারতে ভ্রমণ করে এটি অর্জন করতে। অস্থি মজ্জা প্রতিস্থাপন খরচ ভারত বিভিন্ন অবস্থার জন্য উপলব্ধ. ভারত তার সস্তা চিকিৎসা চার্জের জন্য পরিচিত। আন্তর্জাতিক রোগীরা সাশ্রয়ী এবং কার্যকর চিকিৎসার জন্য ভারতে আসেন। মার্কিন যুক্তরাষ্ট্রে বা বিভিন্ন ইইউ দেশের মধ্যে যে পরিমাণ চার্জ করা হয়, ভারতে টিকিট বুক করতে, চিকিত্সা করাতে এবং সম্ভবত দেশের অভ্যন্তরে ঘোরাঘুরি করতে টন কম পরিমাণ প্রয়োজন হবে। অস্থি মজ্জা প্রতিস্থাপনের খরচ ভারতে একটি ব্যয়বহুল চিকিত্সা, জটিলতার কারণে এটি প্রদর্শিত হয়। তবে, অস্থি মজ্জা প্রতিস্থাপনের খরচ পশ্চিমা দেশগুলির তুলনায় ভারতে অনেক কম।


কিভাবে ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ বিশ্বব্যাপী সেরা বিবেচিত?

ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞের একটি বিশাল পুল রয়েছে যারা আমাদের রোগীদের সর্বোত্তম চিকিৎসা প্রদানে দক্ষ এবং ভালভাবে গবেষণা করেছেন। ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞরা অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ পেশাদারদের সাথে এলাকার সমস্ত আধুনিক অগ্রগতির বিশেষজ্ঞ জ্ঞান রয়েছে, এই সার্জনরা প্রতিটি প্রার্থীকে তাদের অবস্থার মূল্যায়ন করতে এবং পদ্ধতির রুট নির্ধারণের জন্য বেশ কয়েকটি পরীক্ষা দিয়ে সতর্কতার সাথে পরীক্ষা করেন। ভারতে পারকিনসন্স রোগের স্টেম সেল চিকিত্সার ক্ষেত্রে দ্রুত বৃদ্ধি পেয়েছে ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ একটি উজ্জ্বল সাফল্যের হার এবং উন্নত কৌশলগুলির প্রাপ্যতা প্রদান এবং পুঙ্খানুপুঙ্খ গবেষণা ভারতকে বিশ্বব্যাপী সেল থেরাপি চিকিত্সার অগ্রগামী স্থানে রেখেছে। ভারতে অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ দ্বারা প্রদত্ত চিকিৎসা পরিষেবার মান অন্য কোনও পশ্চিমা দেশের সাথে সমান। এছাড়াও, সেরা ভারতীয় হাসপাতালগুলি ভারতের কিছু অস্থি মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞের সাথে সহযোগিতা করেছে যারা তাদের জ্ঞান ব্যবহার করে রোগীদের প্রায় শতভাগ সাফল্যের সাথে চিকিত্সা করে।


কিভাবে ভারত অঙ্গ প্রতিস্থাপন অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য সেরা প্যাকেজ প্রদান করে?

চিকিৎসা পর্যটকরা ভারতে এমন একটি সুবিধার সন্ধান করেন যা ক্লিনিকাল চিকিত্সার জন্য একটি সম্পূর্ণ ভ্রমণসূচী একত্রিত করতে পারে। এতেই ভারতের অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা চিত্রে আসে। আমরা স্বাস্থ্যসেবার অগ্রগামী। ভারতে অঙ্গ প্রতিস্থাপন পরিষেবাতে আমাদের ভারতে হাসপাতালগুলি দ্বারা প্রদত্ত ওষুধের পরিষেবা এবং শাখা সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ দক্ষতা রয়েছে। আমরা ক্লিনিকাল ভ্রাতৃত্ব এবং শীর্ষ হাসপাতালের মধ্যে খুব ব্যাপকভাবে স্বীকৃত। আমাদের সাথে পরামর্শ করলে রোগীরা রোগীর চিকিৎসার অতিরিক্ত খরচ ছাড়াই সেরা ডাক্তার এবং বিশেষ সুবিধার দিকে পরিচালিত হবে, আসলে রোগীরা আমাদের রেফারেন্স ব্যবহার করার সময় কম খরচে আরও ভাল পরিষেবা পান।


ভারতের সেরা ডাক্তারদের কাছ থেকে বিনামূল্যে মতামত এবং দ্রুত অ্যাপয়েন্টমেন্ট পেতে আমাদের সাথে যোগাযোগ করুন: +91 9765025331 info@indiaorgantransplant.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

একটি সুদানী দৃষ্টিকোণ: ভারতে সাশ্রয়ী মূল্যের লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির ফাহিম মায়াংয়ের গল্প

ভারত অঙ্গ প্রতিস্থাপন পরিষেবা দ্বারা সহজলভ্য লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য সুদান থেকে ভারতে ফাহিম মায়াং-এর যাত্রা অন্বেষণ করুন। ভারতে...